বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
খেলা
 

ওড়িশাকে হারাতে আত্মবিশ্বাসী মোহন বাগান

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আন্তোনিও লোপেজ হাবাসের প্রিয় রং সাদা। ফুলস্লিভ শার্ট তাঁর ফেভারিট। তাই সম্প্রতি ডাগ-আউটে স্প্যানিশ কোচকে রঙিন টি-শার্টে দেখে অনুরাগীরা কিছুটা বিস্মিত। জনি কাউকোদের কোচ কি পছন্দ বদলে ফেললেন? কোচিং দর্শনেও পরিবর্তনের ছাপ স্পষ্ট। হাবাস মানেই আল্ট্রা-ডিফেন্সিভ ফর্মেশন। কিন্তু সেই ধারণা বদলে দিয়েছে মোহন বাগানের ঝকঝকে ফুটবল।  পাসিং ফুটবল দেখে উচ্ছ্বসিত সমর্থকেরা। শনিবার ওড়িশা এফসি’র মুখোমুখি হওয়ার আগে আত্মবিশ্বাসী সুরে তাঁর মন্তব্য, ‘তিন পয়েন্ট পেতে হবে। গোল হজম করলে অসুবিধা নেই। বরং লক্ষ্যভেদে ব্যর্থ হলেই চাপ বাড়বে।’ স্পষ্ট ইঙ্গিত, হাই-ভোল্টেজ ম্যাচেও দৃষ্টিভঙ্গি পাল্টাতে নারাজ অভিজ্ঞ হেডস্যর। বিপক্ষ কোচ সের্গিও লোবেরাও আক্রমণাত্মক ফুটবলে বিশ্বাসী। কলিঙ্গ স্টেডিয়ামে হাবাস বনাম লোবেরা ডুয়েলে তাই ম্যাচ জমানোর সব মশলা মজুত রয়েছে।
দ্বিতীয় পর্বের আইএসএলে টানটান প্রতিদ্বন্দ্বিতা। একে অন্যকে ছাপিয়ে যাওয়ার লড়াই। ‘লিগ শিল্ড’ জয়ের প্রশ্নে এই ম্যাচের গুরুত্ব অপরিসীম। লিগ টেবিলে ১৫ ম্যাচে ওড়িশার পয়েন্ট ৩১। এক ম্যাচ কম খেলে দু’পয়েন্টে পিছিয়ে হাবাস-ব্রিগেড। জিতলে সুবিধাজনক জায়গায় চলে যাবে সবুজ-মেরুন ব্রিগেড। তার আগে পালতোলা নৌকার পালে হাওয়া জোগাচ্ছে জনি কাউকোর উপস্থিতি। তার উপর দলের ইঞ্জিন আহমেহ জাহুকে পাচ্ছে না ওড়িশা। এই প্রসঙ্গে হাবাস জানিয়েছেন, ‘কাউকোর অন্তর্ভুক্তি দলকে অনেক সংঘবদ্ধ করেছে। বেড়েছে মাঝমাঠে ভারসাম্যও।’
ভুবনেশ্বরে খেলা শুরু বিকেল পাঁচটায়। শুক্রবার ম্যাচ টাইমে দলকে অনুশীলন করালেন হাবাস।  ইঙ্গিত মিলছে, প্রথম একাদশে ফিরতে পারেন আনোয়ার। নর্থইস্ট ম্যাচের ৩-৫-২ ফর্মেশন বদলের সম্ভাবনা কম। রক্ষণে ইউস্তে, শুভাশিসের সঙ্গী হতে পারেন তিনি। মাঝমাঠে ব্লকার অভিষেক সূর্যবংশী। তাঁর সামনে সাহাল ও জনি কাউকোকে দিয়ে মিডল করিডর কব্জা করতে চান হাবাস। দুই উইং হাফ লিস্টন ও মনবীর গতির ঝড় তুলবেন। স্ট্রাইকারে দুরন্ত ছন্দে থাকা দিমিত্রির জুড়িদার হবেন সাদিকু বা কামিংস। আসলে দিমিত্রির জন্য জোন বাঁধতে নারাজ স্প্যানিশ বস। বরং ফ্রি-হুইলিং ফুটবলে অনেক ঝকঝকে দেখাচ্ছে তাঁকে। 
ঘরের মাঠে তাল ঠুকছেন সের্গিও লোবেরাও।  রয় কৃষ্ণা, ডিয়েগো মরিসিওর মতো স্ট্রাইকার তাঁর অস্ত্রাগারে ঝলমল করছে। ১১ টি লক্ষ্যভেদ করে এই মুহূর্তে আইএসএলের সর্বাধিক গোলদাতা রয়। এই জুটিকে রোখা হাবাসের বড় চ্যালেঞ্জ।  ডিফেন্ডার মোর্তাদা ফল ডেড বল সিচেুয়েশনের সময় নিঃশব্দে উঠে আসেন। সতর্ক না হলে তিনিও বিপদ ঘটাতে ওস্তাদ। কিন্তু জাহু না থাকায় লোবেরার রক্ষণ সংগঠনের ভারসাম্য নষ্ট হতে বাধ্য। উল্টোদিকে ব্যক্তিগত দক্ষতায় ম্যাচের রং বদলানোর ফুটবলার বেশি মোহন বাগানে। ফুটবলের কলিঙ্গযুদ্ধে যা পার্থক্য গড়ে দিতে পারে।
সম্ভাব্য একাদশ: বিশাল, আনোয়ার, ইউস্তে, শুভাশিস, অভিষেক, সাহাল, জনি, মনবীর, লিস্টন, দিমিত্রি ও সাদিকু/কামিংস।
 কলিঙ্গ স্টেডিয়ামে ম্যাচ শুরু বিকেল ৫ টায়। সম্প্রচার স্পোর্টস ১৮ চ্যানেলে।

24th     February,   2024
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ