বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
খেলা
 

দলে ফেরার জন্য ছটফট করছি: আনোয়ার

আনোয়ার আলির গোড়ালির চোটে তাল কেটেছে মোহন বাগানের। তরুণ এই ডিফেন্ডার ছিটকে যাওয়ার পর শেষ চার ম্যাচে ৯ গোল হজম করেছেন হামিলরা। এএফসি কাপ থেকে বিদায় নিয়েছে ফেরান্দো ব্রিগেড। ভঙ্গুর রক্ষণ উদ্বেগ বাড়াচ্ছে থিঙ্কট্যাঙ্কের। আনোয়ারের প্রত্যাবর্তনের অপেক্ষায় অনুরাগীরা। এই মুহূর্তে জলন্ধরে পরিবারের সঙ্গে সময় কাটাচ্ছেন তিনি। অবসরে যাবতীয় প্রশ্নের জবাব দিলেন দেশের অন্যতম সেরা ডিফেন্ডার। শুনলেন শিবাজী চক্রবর্তী।


প্রশ্ন: ফিট হয়ে মাঠে ফিরতে কতদিন লাগতে পারে?
আনোয়ার: চিকিৎসকরা তাড়াহুড়ো করতে মানা করেছেন। প্লাস্টার কাটার পর ফের এক্স-রে হবে। সব ঠিক থাকলে সপ্তাহ দুয়েক পর কলকাতা যাওয়ার পরিকল্পনা রয়েছে। কোচের সঙ্গে কথা বলে পরবর্তী রিহ্যাব প্রক্রিয়া নিয়ে সিদ্ধান্ত নেব। তাই ম্যাচ ফিট হতে কিছুটা সময় তো লাগবেই।
প্রশ্ন: চোট নিয়ে অনুরাগীরা খুবই চিন্তিত। তাঁদের উদ্দেশে কি বার্তা দেবেন?
আনোয়ার: মোহন বাগান সমর্থকরা আমাকে দ্রুত আপন করে নিয়েছেন। কঠিন সময়ে তাঁদের ভালোবাসাই আমার প্রেরণা। ডুরান্ড কাপ জেতার পর গ্যালারির উচ্ছ্বাসের ছবি ভোলার নয়। দলে ফেরার জন্য ছটফট করছি।
প্রশ্ন: মোহন বাগানের ম্যাচ নিশ্চয়ই দেখছেন। আপশোস হচ্ছে না?
আনোয়ার: দলের প্রয়োজনের সময় কাজে আসতে না পারলে আপশোস তো হবেই। টেলিভিশনের পর্দায় লাইভ ম্যাচ দেখা ছাড়া উপায় কী! তবে কোচ ও সতীর্থদের উপর পূর্ণ আস্থা আছে। আমি নিশ্চিত, দ্রুত চেনা ছন্দে ফিরবে মোহন বাগান।
প্রশ্ন: চলতি মরশুমে আপনি দুরন্ত ফর্ম মেলে ধরেছেন। গোড়ালির চোট সারিয়ে সেই জায়গায় পৌঁছনোর ব্যাপারে কতটা আত্মবিশ্বাসী?
আনোয়ার: স্পেনের সের্গিও র‌্যামোস আমার আদর্শ। তাঁর আগ্রাসী মনোভাব, লড়াই, জেদ সত্যিই শিক্ষনীয়। কেরিয়ারে আগেও খারাপ সময় এসেছে। হার্টের সমস্যায় ফুটবল থেকে সরে থাকতে হয়েছিল প্রায় দু’বছর। ফুটবল কেরিয়ারই হয়ে পড়েছিল ঘোর অনিশ্চিত। অসহনীয় মানসিক যন্ত্রণায় দিন কেটেছে। এবারও কঠিন সময়। তবে হাল ছাড়ছি না। লড়াই করে নিজের জায়গা ফেরানোই বড় চ্যালেঞ্জ। কেরিয়ারে রঞ্জিত বাজাজ স্যারের ভূমিকা অনস্বীকার্য। তিনিও নিয়মিত উদ্বুদ্ধ করছেন। পরিবারের কথাও বলতে হবে। হাসি, ঠাট্টায় চনমনে রাখার চেষ্টা করছেন সবাই।
প্রশ্ন: জানুয়ারিতে এএফসি এশিয়ান কাপের ম্যাচ। ভারতীয় দলের অ্যাসিড টেস্ট। আপনি কতটা আশাবাদী?
আনোয়ার: জাতীয় দলে কামব্যাক করার আপ্রাণ চেষ্টা করব। মেগা টুর্নামেন্টের দিকে সবাই তাকিয়ে থাকে। গ্রুপে অস্ট্রেলিয়া, কাতারের ম
তো কঠিন প্রতিপক্ষ রয়েছে। তবুও দলের ভালো পারফরম্যান্স সম্পর্কে আমি খুবই আশাবাদী।

4th     December,   2023
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ