বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
খেলা
 

ইউরোয় একই গ্রুপে স্পেন ও ইতালি

মিউনিখ: ইউরো কাপে কঠিন গ্রুপে গতবারের চ্যাম্পিয়ন ইতালি। খেতাব রক্ষার লড়াইয়ে প্রারম্ভিক পর্বেই তাদের মোকাবিলা করতে হবে স্পেন এবং ক্রোয়েশিয়ার মতো শক্তিশালী দলের চ্যালেঞ্জ। গ্রুপ ‘বি’তে রয়েছে এই তিন দল। এছাড়া তাদের সঙ্গে রয়েছে আলবেনিয়া।
শনিবার জমকালো অনুষ্ঠানের মধ্যে হল ২০২৪ ইউরোর গ্রুপ বিন্যাস। গিয়ানলুইগি বুফোঁ, ওয়েসলি স্নাইডারের মতো প্রাক্তন তারকারা চারটি পট থেকে তুলে নিলেন প্রতিদ্বন্দ্বী দেশের নাম। ২৪টি দলকে ভাগ করা হয়েছে মোট ছ’টি গ্রুপে। অর্থাৎ, প্রতিটি গ্রুপে রয়েছে চারটি করে দল। গ্রুপ পর্বে তারা প্রত্যেকে প্রত্যেকের বিরুদ্ধে খেলবে। আয়োজক দেশ জার্মানি রয়েছে ‘এ’ গ্রুপে। তাদের কঠিনতম প্রতিপক্ষ সুইৎজারল্যান্ড। গতবারের রানার্স ইংল্যান্ডের সঙ্গে গ্রুপ সি’তে রয়েছে ডেনমার্ক, স্লোভেনিয়া ও সার্বিয়া। গ্রুপ ডি’তে ফ্রান্সকে কড়া টক্কর জানাবে নেদারল্যান্ডস। গ্রুপ ই’তে বেলজিয়াম, রোমানিয়া, স্লোভাকিয়ার সঙ্গে যোগ দেবে প্লে অফ থেকে উঠে আসা একটি দল। আর গ্রুপ এফ-এ পর্তুগাল, তুরস্ক, চেকিয়ার সঙ্গেও থাকবে একটি প্লে অফ উইনার দল।
আগামী জুনে ইউরোর ঢাকে কাঠি পড়বে। জার্মানির মোট ১০টি ভেন্যুতে খেলা হবে। তার মধ্যে বার্লিন, মিউনিখ, ফ্র্যাঙ্কফার্ট,  ডর্টমুন্ড, স্টুটগার্ট, হামবার্গ, কোলন, লিপজিগ ও গেলসেনকিরচেন— এই ৯টি ভেন্যুতেই ২০০৬ সালের বিশ্বকাপের ম্যাচ হয়েছে।

গ্রুপ এ: জার্মানি, হাঙ্গেরি, স্কটল্যান্ড, সুইৎজারল্যান্ড

 গ্রুপ বি: স্পেন, আলবেনিয়া, ক্রোয়েশিয়া, ইতালি

গ্রুপ সি: ইংল্যান্ড, ডেনমার্ক, স্লোভেনিয়া, সার্বিয়া

গ্রুপ ডি: ফ্রান্স, অস্ট্রিয়া, নেদারল্যান্ডস, প্লে অফ উইনার-এ

গ্রুপ ই: বেলজিয়াম, রোমানিয়া, স্লোভাকিয়া, প্লে অফ উইনার-বি

গ্রুপ এফ: পর্তুগাল, তুরস্ক, চেকিয়া, প্লে অফ উইনার- সি

3rd     December,   2023
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ