বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
খেলা
 

রায়পুর স্টেডিয়ামে ভরসা জেনারেটরই

রায়পুর: মেটানো হয়নি বিদ্যুতের বিল। তাই স্টেডিয়ামের সর্বত্র নেই বিদ্যুৎ। এমনকী, ফ্লাডলাইটের জন্য ব্যবহৃত হল জেনারেটর। শুক্রবার ভারত ও অস্ট্রেলিয়ার চতুর্থ টি-২০ ম্যাচের আগে তৈরি হয়েছিল উদ্বিগ। ছত্তিশগড় রাজ্য ক্রিকেট সংঘের মিডিয়া কো-অর্ডিনেটর তারুনেশ সিং পরিহার বলেছেন, ‘এমন গুরুতর সমস্যার জন্য ম্যাচ ঠিকঠাক আয়োজনের ব্যাপারে আমরা সংশয়ে ছিলাম। কারণ, বিকল্প হিসেবে জেনারেটরই একমাত্র ভরসা।’
জানা গিয়েছে, ২০০৯ সাল থেকে রায়পুরের শহীদ বীর নারায়ণ সিং আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের বিদ্যুতের বিল মেটানো হয়নি। বকেয়া বিলের পরিমাণ ৩ কোটি ১৬ লক্ষ টাকা। এর জেরে ২০১৮ সালে স্টেডিয়ামের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়। তবে ছত্তিশগড় রাজ্য ক্রিকেট সংস্থার অনুরোধে একটা সাময়িক কানেকশন দেওয়া হয়েছিল। কিন্তু তা শুধুই দর্শক গ্যালারি ও বক্সের জন্য। বাদ বাকি অংশের জন্য বিদ্যুতের সংযোগ নেই। মুখরক্ষার উপায় জেনারেটরই।
২০১৮ সালে এই স্টেডিয়ামে হাফ-ম্যারাথন হয়েছিল। তখন বিদ্যুতের ব্যবহার হয়নি। কারণ খুঁজতে গিয়েই বকেয়া বিলের অঙ্ক জানা যায়। তা নিয়ে আবার পিডব্লুডি ও ক্রীড়া দপ্তরের কাজিয়া অব্যাহত। সংস্কারের পর স্টেডিয়ামের দায়িত্ব নেয় পিডব্লুডি। কিন্তু বাকি থাকা খরচ মেটানোর কথা ক্রীড়া দপ্তরের। তবে তা নিয়ে একে অপরকে দোষারোপই চলছে। বারবার নোটিস দেওয়ার পর তাই কোনও পেমেন্ট জমা পড়েনি।

2nd     December,   2023
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ