খেলা

গুজরাতের অধিনায়ক শুভমান

নয়াদিল্লি: হার্দিক পান্ডিয়ার দল ছাড়া যে শুধু সময়ের অপেক্ষা তা জানতেন গুজরাত টাইটান্সের কর্তারা। তাই তৈরি ছিল প্ল্যান ‘বি’। ২০২৪ আইপিএলে গুজরাতকে নেতৃত্ব দেবেন শুভমান গিল। তরুণ তুর্কির হাতে অধিনাকত্বের দায়িত্ব সঁপে গুজরাত টাইটান্স কর্তৃপক্ষ বুঝিয়ে দিলেন, দীর্ঘমেয়াদি ফায়দা তোলাই তাঁদের লক্ষ্য। গিল ভবিষ্যতের তারকা। রোহিত, কোহলিদের অবর্তমানে তিনিই ভারতীয় ক্রিকেটের ব্যাটন বয়ে নিয়ে যাবেন। রয়েছে জাতীয় দলের অধিনায়ক হওয়ার সম্ভাবনা। গিল বলেছেন, ‘অধিনায়ক হিসেবে বেছে নেওয়ার জন্য গুজরাত টাইটান্সের কাছে আমি আন্তরিক কৃতজ্ঞ। প্রথম বছরেই আমরা চ্যাম্পিয়ন হয়েছিলাম। গতবার ফাইনালে উঠেও শেষরক্ষা হয়নি। এবার সেই আক্ষেপ মেটাতে হবে।’
এদিকে, পুরানো দল মুম্বই ইন্ডিয়ান্সে ফিরে আবেগতাড়িত হার্দিক পান্ডিয়া। এক্স হ্যান্ডেলে তিনি লিখেছেন, ‘অনেক ভালো ভালো স্মৃতি ভিড় করছে মনের মণিকোঠায়। মুম্বই, ওয়াংখেড়ে, পল্টন (মুম্বই ইন্ডিয়ান্সের ক্রিকেটারদের এই নামে ডাকা হয়)...। ফিরে আসতে পেরে ভালো লাগছে।’ উল্লেখ্য, গুজরাত থেকে হার্দিককে নিতে ১৫ কোটি টাকা খরচ করতে হয়েছে মুম্বইকে। আর সেই টাকার জোগান দিতে অস্ট্রেলিয়ার তারকা অলরাউন্ডার ক্যামেরন গ্রিনকে বিক্রি করতে হয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের কাছে। তাঁর দর ছিল ১৭.৫ কোটি টাকা। অর্থাৎ গ্রিনকে বিক্রি করে শুধু হার্দিকের টাকা জোগাড়ই নয়, ১৯ ডিসেম্বর নিলামের জন্য বাড়তি অর্থও পেয়ে গেল মুম্বই ইন্ডিয়ান্স।
এদিকে, ঘর গুছিয়ে নেওয়ার পরিকল্পনা তৈরি কলকাতা নাইট রাইডার্সের।  মূলত বোলিং শক্তিশালী করাই লক্ষ্য শাহরুখ খানের দলের। তাই অলরাউন্ডার রাচীন রবীন্দ্র, হার্শল প্যাটেল, হাসারাঙ্গা, প্যাট কামিন্স এবং মিচেল স্টার্ককে দলে নেওয়ার জন্য ঝাঁপাতে পারে দু’বারের আইপিএল চ্যাম্পিয়নরা।
8Months ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক অশান্তির অবসানে গৃহ সুখ ও শান্তি বাড়বে। প্রেমের ক্ষেত্রে শুভ। কর্মে উন্নতি। উপার্জন বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৬ টাকা৮৪.৩৫ টাকা
পাউন্ড১০৬.৪৬ টাকা১০৯.১২ টাকা
ইউরো৮৯.৭৬ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা