খেলা

কিরঘিজদের বিরুদ্ধে সুযোগ নষ্টের প্রদর্শনী চান না স্টিমাচ
গোলের খিদে আজও একইরকম: সুনীল

ইম্ফল: মায়ানমারের বিরুদ্ধে অনিরুদ্ধ থাপার একমাত্র গোলে জিতেছিল ভারত। তবে ফুটবলারদের সুযোগ নষ্ট চিন্তায় রেখেছে কোচ ইগর স্টিমাচকে। মঙ্গলবার কিরঘিজস্তানের বিরুদ্ধে ম্যাচে তাই এই সমস্যা কাটাতে মরিয়া তিনি। এই ম্যাচ ড্র করলেই ত্রিদেশীয় টুর্নামেন্ট চ্যাম্পিয়ন হবে ভারতীয় দল। তবে কিরঘিজস্তানের বিরুদ্ধে জিতেই মাঠ ছাড়তে চান কোচ স্টিমাচ। তিনি বলেন, ‘মায়ানমারের চেয়ে ধারেভারে অনেকটাই এগিয়ে কিরঘিজস্তান। ফিফা র‌্যাঙ্কিংয়ে অবস্থানই তা বলে দিচ্ছে। ফলে মঙ্গলবার ছেলেদের লড়াই সহজ নয়। গত ম্যাচে একাধিক সুযোগ তৈরি করেও আমরা তা কাজে লাগাতে ব্যর্থ। এই ম্যাচে তার পুনরাবৃত্তি ঘটলে চলবে না। নিখুঁত ফুটবল মেলে ধরতে হবে।’ উল্লেখ্য, ফিফা র‌্যাঙ্কিংয়ে ১০৬তম স্থানে রয়েছে ভারত। আর কিরঘিজস্তানের অবস্থান ৯৪-এ।
আইএসএলে ফাইনালে খেলা ফুটবলারদের বাইরে রেখেই মায়ানমারের বিরুদ্ধে দল সাজিয়েছিলেন স্টিমাচ। একমাত্র ব্যতিক্রম ছিলেন সুনীল ছেত্রী। ৯০ মিনিটই মাঠে ছিলেন ভারত অধিনায়ক। ম্যাচে একাধিক সুযোগ পেয়েও স্কোরশিটে নাম তুলতে ব্যর্থ তিনি। সুনীল অবশ্য তা নিয়ে খুব একটা চিন্তিত নন। জানালেন, ‘প্রতি ম্যাচেই গোল করার লক্ষ্যে মাঠে নামি। কিরঘিজস্তানের বিরুদ্ধেও তার কোনও পরিবর্তন ঘটবে না। অফ-সাইড কিংবা পেনাল্টি না পাওয়া ম্যাচের অঙ্গ। তা নিয়ে ভেবে সময় নষ্ট করা উচিত নয়। ভুল শুধরে আগামী ম্যাচে আরও ভালো পারফরম্যান্স মেলে ধরাই আমার লক্ষ্য।’ সঙ্গে জুড়লেন, ‘আমার মতো গোলের খিদে খুব কম ফুটবলারের রয়েছে। অতিশয়োক্তি নয়, এটা ব্যক্তিগত ধারণা। কেরিয়ারের শেষ দিন পর্যন্ত তা বজায় রাখতে চাই।’
মায়ানমারের বিরুদ্ধে গ্যালারি ভর্তি ছিল। মঙ্গলবার কিরঘিজস্তানের বিরুদ্ধেও একই ছবি দেখা যাবে বলেই আশাবাদী ভারত অধিনায়ক। সুনীল বলেন, ‘মায়ানমারের বিরুদ্ধে সমর্থকরা দারুণ উজ্জীবিত করেছিল। মঙ্গলবারও নিশ্চয় তেমনটাই হবে।’ এদিকে, কিরঘিজ ম্যাচের আগে দলের সঙ্গে যোগ দিয়েছেন সাহাল আব্দুল সামাদ। মঙ্গলবার প্রথম একাদশে বেশ কিছু পরিবর্তন আনার ইঙ্গিত দিয়ে রাখলেন ভারতীয় কোচ।
ম্যাচ শুরু সন্ধ্যা ৬ টায়। সরাসরি স্টার স্পোর্টসে।
16Months ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক অশান্তির অবসানে গৃহ সুখ ও শান্তি বাড়বে। প্রেমের ক্ষেত্রে শুভ। কর্মে উন্নতি। উপার্জন বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৬ টাকা৮৪.৩৫ টাকা
পাউন্ড১০৬.৪৬ টাকা১০৯.১২ টাকা
ইউরো৮৯.৭৬ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা