খেলা

জোড়া লক্ষ্যভেদে নায়ক রোনাল্ডো

পর্তুগাল-৪   :  লিচেনস্টাইন-০

লিসবন: কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল থেকে পর্তুগালের বিদায়ের পর চোখের জলে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর ড্রেসিং-রুমে ফেরার দৃশ্য আজও স্মৃতিতে টাটকা। সেই মুহূর্তে হয়তো জাতীয় দল থেকে অবসরের ভাবনাও ঘিরে ধরেছিল পর্তুগিজ সুপারস্টারকে। শেষ পর্যন্ত অবশ্য আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানাননি সিআরসেভেন। বরং পর্তুগালের জার্সিতে মাঠে ফিরেছেন আরও তীক্ষ্ণ হয়ে। বৃহস্পতিবার রাতে লিচেনস্টাইনের বিপক্ষে ইউরো কাপের বাছাই পর্বের ম্যাচে জোড়া গোলেই তার প্রমাণ রাখলেন তিনি। তাঁর দলও জিতল ৪-০ ব্যবধানে।
কাতার বিশ্বকাপে মরক্কোর কাছে হেরে কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিয়েছিল পর্তুগাল। সেটি ছিল জাতীয় দলের হয়ে রোনাল্ডোর ১৯৬তম ম্যাচ। সেই সুবাদে তিনি ছুঁয়ে ফেলেছিলেন দেশের জার্সিতে সর্বাধিক ম্যাচ খেলা কুয়েত ফুটবলার আল মুতাওয়ার বিশ্বরেকর্ড। বৃহস্পতিবার লিচেনস্টাইনের বিপক্ষে পর্তুগালের জার্সিতে ১৯৭তম ম্যাচে মাঠে নেমে রেকর্ডটি এককভাবে নিজের দখলে নেন ৩৮ বছর বয়সি ফরোয়ার্ড।
লিচেনস্টাইনের বিরুদ্ধে ৮ মিনিটেই জোয়াও ক্যানসেলোর গোলে এগিয়ে যায় পর্তুগাল (১-০)। এরপর দ্বিতীয়ার্ধের গোড়ায় ২-০ করেন বার্নাডো সিলভা। দলের শেষ দু’টি গোল রোনাল্ডোর। ৫০ মিনিটে পর্তুগাল পেনাল্টি পেলে স্পটকিক থেকে লক্ষ্যভেদ করেন তিনি (৩-০)। এরপর ৬৩ মিনিটে ফ্রি-কিক থেকে নিজের দ্বিতীয় গোলটি করেন সিআরসেভেন (৪-০)। ম্যাচ শেষে রোনাল্ডো বলেন, ‘কেরিয়ারের খুবই খারাপ সময়ের মধ্যে দিয়ে গিয়েছিলাম। তবে তা নিয়ে কোনও আক্ষেপ নেই। এখন আমি নতুনভাবে এগিয়ে যেতে প্রস্তুত।’
16Months ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক অশান্তির অবসানে গৃহ সুখ ও শান্তি বাড়বে। প্রেমের ক্ষেত্রে শুভ। কর্মে উন্নতি। উপার্জন বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৬ টাকা৮৪.৩৫ টাকা
পাউন্ড১০৬.৪৬ টাকা১০৯.১২ টাকা
ইউরো৮৯.৭৬ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা