বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
খেলা
 

পেত্রাতোসের জোড়া গোল,
জয়ে ফিরল মোহন বাগান

সঞ্জয় সরকার, কলকাতা: দিমিত্রি পেত্রাতোস গোল পেলে জেতে এটিকে মোহন বাগান। চলতি আইএসএলে ফেরান্দো-ব্রিগেডের অধিকাংশ জয়ের নায়ক এই অজি স্ট্রাইকার। শনিবার আরও একবার তাঁর জোড়া গোলে ভর করে দু’ম্যাচ পর জয়ের সরণিতে ফিরল পালতোলা নৌকা। শনিবার যুবভারতী ক্রীড়াঙ্গনে ওড়িশা এফসি’কে হারালেও বোমাস-মনবীরদের পারফরম্যান্সকে আহামরি বলা সম্ভব নয়। প্রতিপক্ষ অতি-রক্ষণাত্মক স্ট্র্যাটেজি নিলেও গোলসংখ্যা বাড়াতে ব্যর্থ ফেরান্দোর দল। এই জয়ের সুবাদে ১৫ ম্যাচে ২৭ পয়েন্ট সংগ্রহ করে আপাতত তৃতীয় স্থানে মোহন বাগান। প্রথম ছ’টি দলের মধ্যে থাকা তাদের কাছে কার্যত নিশ্চিত। তবে এই দল নিয়ে খুব বেশি কিছু করা যে সম্ভব নয় তা নিশ্চয়ই বুঝছেন কোচ ফেরান্দো। 
চলতি আইএসএলে বোমাসের সঙ্গে জুটি বেঁধে সবুজ-মেরুন আক্রমণভাগকে ভরসা জোগাচ্ছেন দিমিত্রি। শনিবার ম্যাচের শুরুতেই দলকে এগিয়ে দেন তিনি। তৃতীয় মিনিটে মনবীরের সেন্টার থেকে প্রতিপক্ষ বক্সে আলতো টোকায় দিমিত্রিকে গোলের জন্য বল সাজিয়ে দেন বোমাস। লক্ষ্যভেদে ভুল হয়নি অজি স্ট্রাইকারের (১-০)। প্রারম্ভিক পর্বে গোল পেলেও বোমাসদের খেলায় যে খুব একটা উন্নতি হয়েছে, তা বলা যাবে না। প্রথমার্ধে দু’দলই ঘুমপাড়ানি ফুটবল খেলল। বলতে দ্বিধা নেই যে, এই পর্বে আক্রমণে কাঙ্ক্ষিত ঝাঁজ দেখা যায়নি মোহন বাগানিদের মধ্যে। আশিক, বোমাসরা বেশ কয়েকবার বক্সের বাইরে থেকে দূরপাল্লার শটে প্রতিপক্ষ গোলরক্ষককে চ্যালেঞ্জ ছোড়েন। তবে লাভের লাভ কিছু হয়নি। বিরতির পরেও ম্যাচের চালচিত্রে তেমন পরিবর্তন হয়নি। দ্বিতীয়ার্ধের শুরুতে আশিকের কাছে ব্যবধান বাড়ানোর সুযোগ এসেছিল। কিন্তু প্রতিপক্ষ গোলরক্ষককে একা পেয়েও তাঁর দিশাহীন শট গোলপোস্টের উপর দিয়ে বেরিয়ে যায়। উইংয়ে গতি বাড়াতে মনবীরের পরিবর্তে লিস্টনকে মাঠে নামান ফেরান্দো। তবে এই গোয়ান ফুটবলারও চেনা ফর্মের ধারেকাছে নেই। শেষলগ্নে সেই দিমিত্রির গোলে ব্যবধান বাড়ায় এটিকে মোহন বাগান। ৭৯ মিনিটে ডানপ্রান্ত থেকে আশিস রাইয়ের ক্রস থেকে হাল্কা পুশে জাল কাঁপান তিনি (২-০)। মিনিট পাঁচেক বাদে স্কোরশিটে নাম তোলার সুযোগ এসেছিল লিস্টনের সামনে। তবে এক্ষেত্রে তাঁর কোনাকুনি শট পোস্টে প্রতিহত হয়। শেষ বাঁশি বাজার কিছুক্ষণ আগে অহেতুক মাথা গরম করে বিপক্ষ ফুটবলারকে ধাক্কা মেরে লাল কার্ড দেখেন আশিক কুরুনিয়ান। শনিবার অন্য ম্যাচে চেন্নাইয়ান এফসি’কে ৩-১ গোলে হারিয়েছে বেঙ্গালুরু এফসি। এই জয়ের সুবাদে ১৬ ম্যাচে ২২ পয়েন্ট পেয়ে ষষ্ঠ স্থানে সুনীলরা।
এটিকে মোহন বাগান: বিশাল, আশিস, হামিল, প্রীতম, শুভাশিস, ম্যাকহাগ, গ্লেন (পুইতেয়া), আশিক, বোমাস (গালেগো), মনবীর (লিস্টন), দিমিত্রি (স্লাভকো)।
এটিকে মোহন বাগান- ২         :          ওড়িশা এফসি- ০
(দিমিত্রি-২)

29th     January,   2023
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ