বিকিকিনি

 টুকরো  খবর

উৎসব ও বিয়ের পোশাক নিয়ে ফ্যাশন শো
নারীকেন্দ্রিক প্রতিষ্ঠান রঁদেভু-র উদ্যোগে সম্প্রতি আয়োজিত হয়েছিল ‘অক্ষরা ২০২৪ ফ্যাশন শো’। চার প্রতিষ্ঠাতা সদস্য অদিতি, দেবযানী, রুবিনা এবং শিখা ছিলেন এই আয়োজনে। শাড়ি ও কাফতান নিয়ে তাঁরা নিজেরাও নানা কাজ করেন। ডিজাইনার হিসেবে তাঁদের কালেকশনও শোভা পেয়েছে এই শো-তে। পাশাপাশি অতিথি ডিজাইনার হিসেবে নিজস্ব পোশাকের সম্ভার নিয়ে ফ্যাশন শো-তে যোগ দেন অভিষেক নাইয়া। এখানে মহিলা ও পুরুষদের জন্য তাঁর ফেস্টিভ কালেকশন-এর সূচনা হয়। পাশাপাশি ছিল ওয়েডিং কালেকশন। এখানে বেনারসি, পাঞ্জাবি-ধুতি, কুর্তা সবই ছিল। এই শো-এর শুরু করেন অভিনেত্রী পায়েল দে এবং শেষে ছিলেন সায়ন্তনী গুহঠাকুরতা। ওয়েডিং কালেকশনে শো স্টপার ছিলেন দর্শনা বণিক। 

একক প্রদর্শনী বি-কাফেতে
ল্যান্ডস্কেপে নগরজীবন এবং প্রকৃতির সংমিশ্রণ। এই নিয়েই শিল্পী অদিতি চক্রবর্তীর একক প্রদর্শনী ‘ফ্র্যাগমেন্টস অব আ জার্নি’। বি-কাফেতে শুরু হওয়া এই প্রদর্শনীতে শিল্পীর ৩৫টি সৃষ্টি ছিল। তাঁর প্রতিটি কাজে উঠে এসেছে মানুষ এবং প্রকৃতির সূক্ষ্ম সম্পর্ক। প্রতিফলিত হয়েছে নগরজীবন সমৃদ্ধ ল্যান্ডস্কেপ এবং প্রকৃতির বিমূর্ত চিত্রকল্পের মেলবন্ধন।
ছবি: ভাস্কর মুখোপাধ্যায়
কলকাতায় ওমা লিভিং
এলগিন রোড-এ দোকান খুলল ওমা লিভিং। অন্দরসজ্জার সাজ সরঞ্জাম পাবেন এখানে। কলকাতায় এই প্রথম স্টোর খুলল তারা। কলকাতাবাসী ঘর সাজাতে ভালোবাসে। তাদের রুচিতে এক অন্য ধরনের শৌখিন ছাপ রয়েছে। সেই প্রবণতাকেই আর একটু উস্কে দেওয়ার জন্য ওমা লিভিং-র নতুন ঠিকানা কলকাতা। এখানে পাবেন নানা ধরনের মোমবাতি, ফুলদানি, মূর্তি,  শৌখিন বাসনপত্র, রান্নাঘরে ব্যবহার করার জিনিসপত্র, যেমন ছুড়ি, চপিং বোর্ড, গ্রেটার ইত্যাদি, টেবিল ক্লথ, টেবিল রানার, বিছানার চাদর,  ফ্লোর ম্যাট, বাথ টাওয়েল, বাথরুমে পাতার পাপোশ, কুশন, নানা ধরনের আলো, ঝাড়বাতি, ফুলের গাছ লাগানোর সুদৃশ্য টব  ইত্যাদি।        

কোয়েলি’স বুটিক-এ শুরু প্রদর্শনী
পুজো উপলক্ষে নানাবিধ পোশাকের সম্ভারে সেজেছে কোয়েলি’স বুটিক। নিজস্ব ডিজাইনে নানা এক্সক্লুসিভ শাড়ি ও পুরুষদের এথনিক পোশাক নিয়ে এক প্রদর্শনীর আয়োজন করেছে এই সংস্থা। গত ২০ সেপ্টেম্বর থেকে শুরু হয়েছে এই প্রদর্শনী। চলবে ২২ সেপ্টেম্বর পর্যন্ত। ৪১, যতীন দাস রোডে সাইবাবা মন্দিরের কাছে অবস্থিত এই বুটিকে পাবেন হাতে বোনা খাঁটি সিল্ক শাড়ি, হ্যান্ড ব্লক প্রিন্ট ও কাজের উপর তসর, সুতি ও তসরে কাঁথাস্টিচ, লিনেনের উপর হাতে বোনা জামদানি কাজ। এছাড়াও পিওর কটন গাদোয়াল, খাঁটি জর্জেট, সাটিন সিল্ক, সিল্ক লিনেন, হাতে বোনা মটকা, খাঁটি মসলিন, তসর ও সুতির উপর খাঁটি হাতে বোনা কলমকারি নকশা, ভেজিটেবিল ডাইয়ের উপর কটন আজরাখ প্রিন্ট  মিলবে এখানে। এছাড়া পাবেন ঢাকাই সালোয়ার স্যুট, সিল্ক ও সুতির দোপাট্টা, সুতির ধুতি-পাঞ্জাবি সেট ইত্যাদি। প্রদর্শনীর সময় সকাল ১১টা থেকে রাত ৮টা। 

শাড়িতে মা-মেয়ের বন্ধুত্বের গল্প, সৌজন্যে ঋ স্টুডিও
বাংলার সাবেক নকশাকে হাতে বোনা জামদানি শাড়িতে ফুটিয়ে তুলেছেন ঋ স্টুডিওর ক্রিয়েটিভ হেড তথা কর্ণধার ঋতুপর্ণা কর। শান্তিপুর ও কাটোয়ার বস্ত্রশিল্পীদের হাতে আঁকা নকশায় সেজেছে এই বুটিকের শাড়ি। উত্তর কলকাতার সাবেক নকশার ছাপ পাবেন এই শাড়িগুলিতে। এছাড়া এখানে এই পুজোয় পাবেন সওগাত কালেকশন— যা রবীন্দ্রনাথ ঠাকুরের প্রতি শ্রদ্ধা নিবেদনে তৈরি। মা ও মেয়ের বন্ধনের কথাই গল্পছলে যেন মনে করিয়ে দেয় এই শাড়িগুলি। মা এখানে ‘ফ্রেন্ড, ফিলোজফার অ্যান্ড গাইড’। এই বিভাগে শিশুকন্যার জন্যও শাড়ি নকশা করা হয়েছে। সারা ভারত জুড়েই নানা প্রদর্শনীতে ঋ স্টুডিওর নকশা মেলে। ফেসবুক ও ইনস্টাগ্রামেও এদের নকশা দেখে শাড়ি পছন্দ করতে পারেন।

নতুন শোরুম রৌনক-এর 
পশ্চিমবঙ্গ, ভুটান এবং ছত্তিশগড় জুড়ে ৬টি নতুন শোরুম লঞ্চ করল রৌনক কয়ার্স লিমিটেডের স্লিপফ্রেশ ম্যাট্রেস। ব্যবসার প্রসার ও গ্রাহকদের আরও ভালো ঘুমের হদিশ দিতে এমন উদ্যোগ বলে দাবি সংস্থার। সম্প্রতি বলিউড অভিনেত্রী বিদ্যা বালানকে তাদের ‘ব্র্যান্ড ফেস’ হিসাবে  ঘোষণা করল স্লিপফ্রেশ ম্যাট্রেস। কলকাতার প্রথম স্টোরটি এবং ভবানীপুরে হোমল্যান্ড মল-এ প্রায় ৮০০ বর্গফুট এলাকা জুড়ে বিস্তৃত। এছাড়া বর্ধমানের জিটি রোডেও খোলা হয়েছে এদের স্টোর। ছত্তিশগড়ে তিনটি স্থানে খুলেছে নতুন স্টোর। ভুটানের থিম্পুতেও রয়েছে এই সংস্থার স্টোর। এই প্রসঙ্গে রৌনক কয়ার্স লিমিটেডের এগজিকিউটিভ ডিরেক্টর রৌনক আগরওয়াল বলেন, ‘যেহেতু ঘুমের উপর শারীরিক এবং মানসিকভাবে স্বাস্থ্য নির্ভর করে, তাই ভারতীয় গ্রাহকদের কাছে গদির প্রাসঙ্গিকতা দ্রুত বৃদ্ধি পাচ্ছে। গ্রাহকদের লাইফস্টাইল মাথায় রেখে সাশ্রয়ী মূল্যে গদি তৈরি হয় এখানে।’ সমস্ত বড় রিটেল বিক্রেতাদের কাছে এই গদি মিলবে। এছাড়া সব ই-কমার্স সাইট-সহ নিজস্ব ওয়েবসাইট স্লিপফ্রেশ ডট ইন-এ অর্ডার করতে পারেন।
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ব্যবসা ভালো হবে। কেনাবেচা ক্রমশ বাড়বে। অর্থাগম ভাগ্য আজ অনুকূল। দেহে দুর্বলতা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা