দেশ

জামিন অনুব্রতর

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: কন্যার পর এবার পিতা। গোরু পাচার মামলায় ইডির মামলায় শুক্রবার জামিন পেলেন অনুব্রত মণ্ডল। এর আগে একই ইস্যুতে সিবিআইয়ের মামলায় গত ৩০ জুলাই সুপ্রিম কোর্টে জামিন পেয়েছিলেন তিনি। কিন্তু ইডি’র এই মামলা ঝুলে থাকায় তিহার জেল থেকে বেরতে পারেননি। এদিন নয়াদিল্লির রাউস অ্যাভিনিউয়ের বিশেষ আদালত বীরভূমের এককালের দাপুটে তৃণমূল নেতা অনুব্রত ওরফে কেষ্টকে শর্তসাপেক্ষে জামিন মঞ্জুরের রায় শুনিয়েছে। ১০ লক্ষ টাকার বন্ড জমা দিয়ে তাঁকে জেল থেকে বেরতে হবে। দু’বছরেরও (২০২২ সালের ১১ আগস্ট থেকে) বেশি সময় তিহারে বন্দি তিনি। 
গোরু পাচার মামলায় গত ১০ সেপ্টেম্বর দিল্লি হাইকোর্ট থেকে জামিন পেয়েছেন অনুব্রত-কন্যা সুকন্যা। দিল্লি হাইকোর্টে অনুব্রত মণ্ডলেরও জামিনের মামলা শুনানির অপেক্ষায় ছিল। যদিও সেটা ‘ডিফল্ট বেল’ মামলা। তার আগে‌ই নিম্ন আদালত ‘রেগুলার বেল’ মামলার রায় দেওয়ায় হাইকোর্টে মামলার আর কোনও অস্তিত্বই থাকল না বলেই জানিয়েছেন অনুব্রত মণ্ডলের আইনজীবী শাম্ব নন্দী। আজ, শনিবার রাউস অ্যাভিনিউ আদালতের রায়ের কপি হাতে নিয়ে তিহার থেকে বেরতে পারেন অনুব্রত। ফলে পুজোর আগেই বীরভূমে ফিরবেন কেষ্ট।
গত মঙ্গলবার রাউস অ্যাভিনিউ আদালতে অনুব্রতর জামিন মামলার শুনানির পর রায় রিজার্ভ রেখেছিলেন বিচারক জ্যোতি ক্লেয়ার। শুক্রবার বিকেলে সেই রায়দান হল। জামিন পেতে যেসব শর্ত দেওয়া হয়েছে, সেগুলি হল, ১) ১০ লক্ষ টাকার বন্ড, ২) আদালতে পাসপোর্ট জমা রাখতে হবে এবং আদালতকে না জানিয়ে দেশের বাইরে যাওয়া যাবে না, ৩) মামলার সঙ্গে জড়িতদের উপর কোনও প্রভাব খাটানো চলবে না এবং ৪) পশ্চিমবঙ্গ ও দিল্লিতে তিনি কোথায় থাকবেন, তা তদন্তকারী অফিসারকে জানাতে হবে। 
জামিন পেতে অনুব্রতর আইনজীবীদের সওয়াল ছিল, ইডি এখনও পর্যন্ত গোরু পাচার মামলায় অনুব্রতর সক্রিয় যোগাযোগ প্রমাণ করতে পারেনি। পিএমএল আইনে তাঁকে গ্রেপ্তার করা অন্যায়। তবে মামলার তদন্তে অনুব্রত সবরকম সাহায্য করবেন। সিবিআইয়ের মামলায় সুপ্রিম কোর্ট যখন আগেই জামিন দিয়েছে, ইডির মামলাতেও নিয়মিত জামিন দেওয়া হোক। রাউস অ্যাভিনিউ আদালত সেই আবেদনেই সাড়া দিয়েছে। 
কলকাতা
রাজ্য
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ব্যবসা ভালো হবে। কেনাবেচা ক্রমশ বাড়বে। অর্থাগম ভাগ্য আজ অনুকূল। দেহে দুর্বলতা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা