দেশ

২৬’এর মধ্যে মাওবাদীদের নিশ্চিহ্ন করার ডাক শাহের

নয়াদিল্লি: অস্ত্র ছাড়। হিংসা ত্যাগ করে আত্মসমর্পণ কর। নইলে শুরু হবে ‘অল আউট অপারেশন’। টার্গেট ৩১ মার্চ ২০২৬। তার মধ্যেই দেশ থেকে মুছে ফেলা হবে মাওবাদীদের অস্তিত্ব। শুক্রবার মাওবাদী হিংসার বলি এমন ৫৫ পরিবারের সঙ্গে নয়াদিল্লিতে নিজ বাসভবনে কথা বলেন অমিত শাহ। সেখানেই মাওবাদী হিংসা নিয়ে এই কড়া সতর্কবার্তা দেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। 
এদিন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ইতিমধ্যেই দেশ থেকে মাওবাদী সন্ত্রাস ও তাদের আদর্শকে মুছে ফেলার সিদ্ধান্ত নিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তাই মাওবাদীদের আত্মসমর্পণ করার আবেদন জানাই। যদি কেউ কথা না শোনে, তাহলে শীঘ্রই শুরু হবে ‘অল আউট অপারেশন’। এক্ষেত্রে ২০২৬ সালের ৩১ মার্চই দেশে মাওবাদীদের অন্তিম দিন হতে চলেছে। 
স্বরাষ্ট্রমন্ত্রীর দাবি, মাওবাদী দমনে ইতিমধ্যেই অনেকটা সফল প্রশাসন। কিন্তু এখনও ছত্তিশগড়ের চার জেলায় তাদের অস্তিত্ব রয়েছে। আর তা দ্রুত নির্মূল করার চেষ্টা চলছে। তাঁর কথায়, একবার নেপালের পশুপতিনাথ থেকে অন্ধ্রপ্রদেশের তিরুপতি পর্যন্ত একটি করিডোর তৈরির পরিকল্পনা করেছিল মাওবাদীরা। কিন্তু সেই পরিকল্পনাও ভেস্তে দিয়েছিল মোদি সরকার। 
তাই এখনও সব ছেড়ে মূল স্রোতে ফেরার সুযোগ রয়েছে। প্রয়োজনে তাদের কর্মসংস্থান, স্বাস্থ্য-সহ নানা বিষয়ের যাবতীয় দায়িত্ব নেবে দেশের সরকার। - ফাইল চিত্র
কলকাতা
রাজ্য
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ব্যবসা ভালো হবে। কেনাবেচা ক্রমশ বাড়বে। অর্থাগম ভাগ্য আজ অনুকূল। দেহে দুর্বলতা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা