উত্তরবঙ্গ

কুক্তিকাটা ধরণীকান্ত বিদ্যালয়ের অফিসে তালা মেরে বিক্ষোভ কর্মীর

সংবাদদাতা, মাথাভাঙা: বৃহস্পতিবার মাথাভাঙা-১ ব্লকের শিকারপুর পঞ্চায়েতের কুক্তিকাটা ধরণীকান্ত হাইস্কুলের অফিসরুমে চতুর্থ শ্রেণির এক কর্মীর তালা লাগানোকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়াল। এদিন সকাল ১০টা নাগাদ স্কুলের অফিসরুমে তালা লাগিয়ে বারান্দায় পরিবার সহ অবস্থানে বসে পড়েন  বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির কর্মী ক্ষিতীন্দ্রনাথ বর্মন। এরফলে লাটে ওঠে পঠনপাঠন। স্কুলে ছাত্রছাত্রীরা এলেও দীর্ঘসময় ক্লাসে ঢুকতে না পেরে পড়ুয়ারা মাঠে বসে থাকে। শিক্ষক-শিক্ষিকারাও দীর্ঘসময় মাঠেই বসেছিলেন। খবর পেয়ে মাথাভাঙা থানার পুলিস স্কুলে পৌঁছে অফিসরুমের তালা খুলে দেয়। 
চতুর্থ শ্রেণির কর্মী ক্ষিতীন্দ্রনাথ বর্মন বলেন, আমি ১২ বছর ধরে এই স্কুলে কর্মরত রয়েছি। আমার চাকরি নিয়ে আইনি সমস্যা ছিল সেটা মিটে গিয়েছে। স্কুলের জন্য আমি নিজের ব্যক্তিগত জমি দিয়েছি। বাবার নামের জমিও দিয়েছি। এমাস থেকে আচমকা প্রধান শিক্ষক আমার বেতন বন্ধ করে দিয়েছে। বাধ্য হয়ে আমি এদিন পরিবারের লোকজন নিয়ে এসে অবস্থানে বসে পড়েছি। ক্ষিতীন্দ্রনাথ বর্মনের বউমা শম্পা বর্মন বলেন, কোনও আইনি জটিলতা নেই। বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইচ্ছাকৃতভাবে আমার শ্বশুরমশাইয়ের বেতন বন্ধ করে রেখেছেন। এই অবস্থায় আমরা খাব কী, সমস্যায় পড়েছি।
স্কুল সূত্রে জানা গিয়েছে, ওই চতুর্থ শ্রেণির কর্মীর বেতন আইনি জটিলতার কারণে বন্ধ করে দেওয়ায় তিনি এদিন অফিসরুমে তালা লাগিয়ে অবস্থানে বসেছিলেন। অফিস ঘরেই ক্লাসরুমের চাবি থাকে। ফলে ক্লাসরুমগুলি খুলেও পঠনপাঠন শুরু করা যায়নি। সমস্যায় পড়তে হয় ছাত্রছাত্রী সহ শিক্ষক-শিক্ষিকাদের। 
বিদ্যালয়ের প্রধান শিক্ষক অরবিন্দ বীর বলেন, স্কুলের ওই চতুর্থ শ্রেণির কর্মীর বেতন বন্ধ করতে জেলা বিদ্যালয় পরিদর্শকের চিঠি পাওয়ার পরই আমরা তা বন্ধ রেখেছি। এখন উনি স্কুলে তালা লাগিয়েছেন। আমরা গোটা বিষয়টি জেলা বিদ্যালয় পরিদর্শককে জানিয়েছি। 
কোচবিহার জেলা বিদ্যালয় পরিদর্শক (মাধ্যমিক) সমরচন্দ্র মণ্ডল বলেন, ওই স্কুলের একজন চতুর্থ শ্রেণির কর্মীর বেতন নিয়ে সমস্যা রয়েছে। এদিনের সমস্যার বিষয়টি প্রধান শিক্ষক জানিয়েছেন। বিষয়টি নিয়ে আইনি সমস্যা রয়েছে। ওঁকেও সেই বিষয়টি জানানো হয়েছে। 
নিজস্ব চিত্র।
3Months ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

মৃৎশিল্পী, ব্যবসায়ী প্রমুখদের বিশেষ কর্মোন্নতি যোগ প্রবল। পেশাদারি কর্মে শুভ ফল প্রাপ্তি। মানসিক চাঞ্চল্য।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.০৯ টাকা৮৪.৮৩ টাকা
পাউন্ড১০৯.৪৭ টাকা১১৩.০৪ টাকা
ইউরো৯১.০৬ টাকা৯৪.২৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা