উত্তরবঙ্গ

পুজো কার্নিভাল ১৪ অক্টোবর, ডিজে বক্স ব্যবহারে নিষেধাজ্ঞা

সংবাদদাতা, ময়নাগুড়ি: ময়নাগুড়িতে পুজো কার্নিভাল হবে ১৪ অক্টোবর। বৃহস্পতিবার পুরসভায় বৈঠক শেষে একথা জানিয়েছেন প্রশাসনিক কর্তারা। বৈঠকে সিদ্ধান্ত হয়েছে যে সব ক্লাব কার্নিভালে অংশগ্রহণ করবে তাদের নাম আগের দিন প্রশাসনকে জানিয়ে দিতে হবে। যারা কার্নিভালে অংশগ্রহণ করবে না তাদের ১৩ অক্টোবরের মধ্যেই প্রতিমা বিসর্জন দিয়ে দিতে হবে। কার্নিভালে ডিজে বক্স ব্যবহারেও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে এদিনের বৈঠকে।
ময়নাগুড়িতে ১৯৩টি পুজো হচ্ছে। জানা গিয়েছে, কোন ক্লাব কখন তাদের শোভাযাত্রা বের করবে তা প্রশাসন ঠিক করবে। সঠিক সময়ে শোভাযাত্রা নির্দিষ্ট রুট দিয়ে এসে জর্দা নদীর ঘাটে পৌঁছবে। সেখানে প্রতিমা বিসর্জন হবে। জর্দা নদীর ঘাট পরিষ্কার সহ আলোর ব্যবস্থা করবে পুরসভা। এদিনের বৈঠকে উপস্থিত ছিলেন পুরসভার চেয়ারম্যান অনন্তদেব অধিকারী, ভাইস চেয়ারম্যান মনোজ রায়, ময়নাগুড়ি থানার আইসি সুবল ঘোষ, বিডিও প্রসেনজিৎ কুণ্ডু সহ বিভিন্ন পুজো কমিটির সদস্যরা ।
আইসি বলেন, প্রতিমা বিসর্জনের সময় ডিজে বক্স ব্যবহার হলে পুজো কমিটির কর্মকর্তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে। কোন পুজো কমিটি ক’টি গাড়ি করে প্রতিমা বিসর্জন করবে এবং কত লোক নিয়ে যাবে সেটাও জানাতে হবে। পুজোর ক’দিন প্রতিটি মণ্ডপে পুলিসকর্মীরা থাকলেও, রাত এগারোটা থেকে সকাল ছটা পর্যন্ত মণ্ডপে পুজো কমিটিগুলিকে নিজেদের ভলান্টিয়ার রাখতে বলা হয়েছে। পুরসভার ভাইস চেয়ারম্যান মনোজ রায় বলেন, জলের ব্যবস্থা থেকে শুরু করে জর্দা নদীর ঘাটে পর্যাপ্ত আলোর ব্যবস্থা আমরা করে দিচ্ছি। কার্নিভাল সহ সুষ্ঠুভাবে পুজো সম্পন্ন করতে সবরকম ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। 
 পুরসভায় প্রশাসনিক বৈঠক। - নিজস্ব চিত্র।
23h 23m ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

মৃৎশিল্পী, ব্যবসায়ী প্রমুখদের বিশেষ কর্মোন্নতি যোগ প্রবল। পেশাদারি কর্মে শুভ ফল প্রাপ্তি। মানসিক চাঞ্চল্য।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.০৯ টাকা৮৪.৮৩ টাকা
পাউন্ড১০৯.৪৭ টাকা১১৩.০৪ টাকা
ইউরো৯১.০৬ টাকা৯৪.২৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা