উত্তরবঙ্গ

রাজ্যের বেহাল স্বাস্থ্য ব্যবস্থাকে দুষলেন কেন্দ্রীয় মন্ত্রী সুকান্ত

সংবাদদাতা, পতিরাম: চিকিৎসায় গাফিলতিতে মৃত্যুর অভিযোগ উঠেছে বিজেপির প্রাক্তন পঞ্চায়েত সদস্যের। বৃহস্পতিবার ওই নেত্রীর বাড়িতে গেলেন কেন্দ্রীয় রাষ্ট্রমন্ত্রী সুকান্ত মজুমদার। নিজের দত্তক নেওয়া গ্রামের বিজেপি নেত্রীর মৃত্যুর ঘটনায় রাজ্যের বেহাল স্বাস্থ্য ব্যবস্থা নিয়ে ক্ষোভ উগরে দিলেন বালুঘাটের সাংসদ তথা মন্ত্রী সুকান্ত মজুমদার। তাঁর অভিযোগ, সামান্য পেট ব্যথায় ভর্তি হয়েছিলেন ওই নেত্রী। হাসপাতালের ভুল ইঞ্জেকশনের কারণেই মৃত্যু হয়েছে। রাজ্যের বহু হাসপাতালেই এমন জাল ওষুধ বিক্রি হচ্ছে বলে অভিযোগ মন্ত্রীর। এদিকে, দক্ষিণ দিনাজপুর জেলায় মেডিক্যাল কলেজ না থাকায় স্বাস্থ্য পরিষেবা নিয়ে ভোগান্তির শেষ নেই। তাই ফের মেডিক্যাল কলেজের ইস্যু জেলায় এসে উসকে দিলেন সুকান্তবাবু। মুখ্যমন্ত্রীর কাছে জেলায় মেডিক্যাল কলেজ খোলার জন্য কেন্দ্রের কাছে প্রস্তাব পাঠানোর দাবি জানিয়েছেন  সুকান্তবাবু। 
দলীয় সূত্রে খবর, ২৩ সেপ্টেম্বর বালুরঘাট জেলা হাসপাতালে পেট ব্যথা নিয়ে ভর্তি হন মামনী বর্মন (৩০)। তিনি বালুরঘাটের চকরাম গ্রামের প্রাক্তন পঞ্চায়েত সদস্য ছিলেন। ২৪ সেপ্টেম্বর তাঁর মৃত্যু হয়। পরিবারের অভিযোগ, ভুল ইঞ্জেকশন দেওয়া হয়েছিল। ইঞ্জেকশন দেওয়ার পরেই তাঁর মৃত্যু হয়। এনিয়ে বালুরঘাট জেলা হাসপাতালে বিজেপি বিক্ষোভ দেখায়। এই ঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষ বালুরঘাট থানায় লিখিত অভিযোগ দায়ের করছে। বালুরঘাট জেলা হাসপাতালে সুপার কৃষ্ণেন্দু বিকাশ বাগ বলেন, ওই মৃত্যুর ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হয়ছে। 
বৃহস্পতিবার সকালে বালুরঘাটে পৌঁছন সুকান্ত মজুমদার। সকালেই তিনি নিজের দত্তক নেওয়া গ্রাম চকরামে যান। সেখানে মৃতার পরিবারের সঙ্গে দেখা করেন। পরিবারকে দলের তরফে আর্থিক সাহায্যও করা হয়। সুকান্তবাবু বলেন, আমাদের দলের প্রাক্তন পঞ্চায়েত সদস্য সামান্য পেটের ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলে। অ্যালার্জি টেস্ট না করে ভুল ইঞ্জেকশন দেওয়া হয়েছিল। যার ফলেই মৃত্যু হয়। ভুল চিকিৎসায মৃত্যুর কারণে পরিবার থেকে সেদিনই বালুরঘাট থানায় অভিযোগ করা হয়। কিন্তু তদন্ত হয়নি। রাজ্যজুড়েই স্বাস্থ্য ব্যবস্থা বেহাল। কোথাও কোথাও জাল ওষুধ বিক্রি করা হচ্ছে। তার তদন্ত করা দরকার। 
23h 23m ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

মৃৎশিল্পী, ব্যবসায়ী প্রমুখদের বিশেষ কর্মোন্নতি যোগ প্রবল। পেশাদারি কর্মে শুভ ফল প্রাপ্তি। মানসিক চাঞ্চল্য।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.০৯ টাকা৮৪.৮৩ টাকা
পাউন্ড১০৯.৪৭ টাকা১১৩.০৪ টাকা
ইউরো৯১.০৬ টাকা৯৪.২৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা