উত্তরবঙ্গ

১৬ শতাংশ বোনাসের দাবিতে গ্রাসমোড়ে চা শ্রমিকদের অবরোধ

সংবাদদাতা, নাগরাকাটা: ১৬ শতাংশ পুজো বোনাসের দাবিতে বৃহস্পতিবার সকাল ৮টা  থেকে নাগরাকাটা ব্লকের গ্রাসমোড়ে জাতীয় সড়কের তিনটি জায়গায় অবরোধ করেন গ্রাসমোড় চা বাগানের শ্রমিকরা। তিনটি জায়গাতেই প্রচুর ছোট বড় গাড়ি আটকে পড়ে ব্যাপক যানজটের সৃষ্টি হয়। টানা ন’ঘণ্টা অবরোধ চলার পর বিকেল ৫টা নাগাদ অবরোধ উঠে যায়। এনিয়ে বাগানের ম্যানেজার ভাস্কর চক্রবর্তীকে বারবার ফোন করা হলে তিনি ফোন তোলেননি। মেসেজেরও জবাব দেননি। 
জলপাইগুড়ির অতিরিক্ত পুলিস সুপার সমীর আহমেদ বলেন, শ্রমিকদের ১২ শতাংশ বোনাস দেওয়া হবে বলে আমরা জানিয়েছিলাম। কিন্তু শ্রমিকরা মানেননি। তবে তাঁরা পরে অবরোধ তুলে নেন। 
জানা গিয়েছে,  একই ইস্যুতে বুধবার বাগানের কাজ বন্ধ রেখে ম্যানেজারকে ঘেরাও করে দিনভর বিক্ষোভ দেখান শ্রমিকরা। শ্রমিকরা দাবি করেছিলেন ১০ শতাংশ বোনাস ও বেতন এক কিস্তিতে দিতে হবে। ম্যানেজার রাজি হয়ে টাকাও নিয়ে এসেছিলেন। কিন্তু এরপরই এদিন তাঁরা ১৬ শতাংশ বোনাসের দাবিতে জাতীয় সড়ক অবরোধ করেন। দিনভর এই অবরোধের জেরে নাকাল হন যাত্রীরা। অবরোধের জেরি গাড়ির কয়েক কিলোমিটার লম্বা লাইন পড়ে যায়। জাতীয় সড়কের তিনটি জায়গার মধ্যে নন্দুমোড় ও ঘাঠিয়া মোড়ে  শ্রমিকদের বুঝিয়ে অবরোধ তুলে দেয় পুলিস। কিন্তু গ্রাসমোড় চা বাগানের কাছে অবরোধ তুলতে পুলিসের কালঘাম ছুটে যায়।  নিজস্ব চিত্র।
23h 23m ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

মৃৎশিল্পী, ব্যবসায়ী প্রমুখদের বিশেষ কর্মোন্নতি যোগ প্রবল। পেশাদারি কর্মে শুভ ফল প্রাপ্তি। মানসিক চাঞ্চল্য।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.০৯ টাকা৮৪.৮৩ টাকা
পাউন্ড১০৯.৪৭ টাকা১১৩.০৪ টাকা
ইউরো৯১.০৬ টাকা৯৪.২৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা