উত্তরবঙ্গ

জুতো হাতে কাদাভর্তি রাস্তা পেরিয়ে স্কুলে ছাত্রছাত্রীরা

সংবাদদাতা, হবিবপুর: হবিবপুর ব্লকের মঙ্গলপুরা গ্রাম পঞ্চায়েতের রামকৃষ্ণপুরের দুই কিমি রাস্তা যেন মই দেওয়া। কেউ লাঙল দিয়ে চষে দিয়েছে। পাঁচ-ছয় ইঞ্চি পুরু কাদায় ভর্তি রাস্তা। কোথাও আবার প্রায় একফুট গর্ত। সেখানে জল জমে থাকে। সাইকেল, বাইক নিয়ে গেলে সামলে চলতে হয়। পড়ুয়ারা জুতো হাতে নিয়ে, হাঁটু পর্যন্ত প্যান্ট গুটিয়ে স্কুলে যায়। কয়েক দশক ধরে বর্ষায় এভাবেই যাতায়াত করেন এলাকার বাসিন্দারা। সামান্য বৃষ্টিতেই রাস্তার অবস্থা এমনই বেহাল হয়ে দাঁড়ায়। রামকৃষ্ণপুর থেকে বারোমাইল পর্যন্ত প্রায় ২ কিমি রাস্তার বেহাল দশা নিয়ে ক্ষোভ উগরে দিয়েছেন স্থানীয় মানুষ। যদিও ব্লক প্রশাসনের এক আধিকারিকের বক্তব্য, বিষয়টি নজরে রয়েছে। বর্ষায় কোথায় কোথায় সমস্যা হচ্ছে, তা খতিয়ে দেখা হচ্ছে।
তবে ব্লক প্রশাসন এই রাস্তা সংস্কারে এখনও কোনও পদক্ষেপ না করায় হতাশ বাসিন্দারা। বর্ষার দিনে এই কাদাভর্তি রাস্তায় বেরতেই ভয় পায় ছোটরা। এলাকার অষ্টম শ্রেণির ছাত্র প্রণয় সরকার বলে, কাদার জন্য জুতো হাতে করে নিয়ে যেতে হয়। অনেক সময় ফুল ড্রেসে কাদা লেগে যায়। 
এই রাস্তা মেরামত করার দাবিতে কম আন্দোলন করেননি স্থানীয়রা। গত পঞ্চায়েত ও লোকসভা নির্বাচনে ভোট বয়কটও করেন। তারপরও রাস্তার শ্রী ফেরেনি। এলাকার বাসিন্দা সুকান্ত সরকার জানান, প্রশাসনকে বারবার জানিয়েও কোনও সুরাহা হয়নি। ভোট বয়কট করে প্রতিবাদ জানানো হয়েছিল। তাতেও রাস্তা পাকা হয়নি। সুকান্তর প্রশ্ন, আমাদের অসুবিধার কথা কি কেউ ভাববে না? আর কতদিন এইভাবে কাদাভর্তি রাস্তায় চলতে হবে? পঞ্চায়েত প্রধান প্রমিলা বেসরা বলেন, রাস্তাটি খুবই খারাপ অবস্থায় রয়েছে। বিষয়টি প্রশাসনের নজরে আনব। নিজস্ব চিত্র।
3Months ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

মৃৎশিল্পী, ব্যবসায়ী প্রমুখদের বিশেষ কর্মোন্নতি যোগ প্রবল। পেশাদারি কর্মে শুভ ফল প্রাপ্তি। মানসিক চাঞ্চল্য।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.০৯ টাকা৮৪.৮৩ টাকা
পাউন্ড১০৯.৪৭ টাকা১১৩.০৪ টাকা
ইউরো৯১.০৬ টাকা৯৪.২৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা