রাজ্য

অনুব্রত বাড়ি ফিরতেই বীরভূমে উৎসবের মেজাজ! চলছে সেলিব্রেশন

বোলপুর, ২৪ সেপ্টেম্বর: বীরভূমে যেন অকাল দোল! দীর্ঘ দু’বছরেরও বেশি সময়ে ধরে জেলে ছিলেন তৃণমূলের দাপুটে নেতা অনুব্রত মণ্ডল। আজ, মঙ্গলবার সকালে তাঁর বাড়ি ফেরার কথা জানতে পেরেই খুশির হাওয়া বীরভূমের তৃণমূল কর্মী-সমর্থকদের মধ্যে। সিবিআইয়ের পর গোরু পাচার কাণ্ডে ইডির দায়ের করা মামলাতেও জামিন পেয়েছেন অনুব্রত মণ্ডল। সেই খবর প্রকাশ্যে আসতেই কার্যত উৎসব পালন করা হল বীরভূমে। বোলপুরে অনুব্রতের নামে বড় বড় কাটআউট লাগানো হয়। জেলা অফিস খুলে পরিষ্কারও করা হয়। মিষ্টিমুখ করানোর পাশাপাশি গুড় বাতাসা ও নকুলদানাও বিলি করা হয়।
আজ, মঙ্গলবার সেই উন্মাদনার মাত্রা বেড়ে যায় যখন অনুব্রত কলকাতায় পা রাখেন। গোরু পাচার মামলায় কয়েকদিন আগেই দিল্লির রাউস অ্যাভিনিউ আদালতে জামিন পেয়েছিলেন তৃণমূল নেতা। কিন্তু আইনি জটিলতার কারণে তিহার থেকে ছাড়া পেতে দেরি হচ্ছিল। অবশেষে গতকাল, সোমবার রাতে তিহার থেকে ছাড়া পান অনুব্রত। তাঁকে আনতে গিয়েছিলেন মেয়ে সুকন্যা। তিহার থেকে সোজা দিল্লিতে একটি হোটেলে উঠেছিলেন কেষ্ট। সেখান থেকে গভীর রাতেই বিমান ধরে এদিন ভোরে কলকাতায় নামেন। তারপর এক মুহূর্তও দেরি না করে সোজা বোলপুরে নিচুপট্টির বাড়ির উদ্দেশে রওনা দেন তৃণমূলের বীরভূম জেলার সভাপতি।
এই খবর ছড়িয়ে পড়তেই উল্লাসে ফেটে পড়েন অনুব্রতর বাড়ির বাইরে থাকা হাজার হাজার দলীয় কর্মী-সমর্থকরা। বোলপুরে পৌঁছনোর আগেই পথে বহু জায়গায় তাঁর কনভয় লক্ষ্য করে ভিড় জমান দলীয় কর্মীরা। ফুল দিয়ে শুভেচ্ছাও জানানো হয় তাঁকে। নিচুপট্টির বাড়িতে প্রবেশ করতে গিয়ে রীতিমতো হিমশিম খেতে হয়। বিপুল কর্মী-সমর্থক ও অনুগামীদের ভিড়ে স্তব্ধ হয়ে যায় ওই এলাকা। অনুব্রতের কনভয়কে ঘিরে জয় বাংলা স্লোগান দিতে থাকেন অনেকেই। পরে পুলিসের চেষ্টায় অনুব্রতকে ঘরে প্রবেশ করানো হয়। এদিন তৃণমূল নেতা সাংবাদিকদের জানিয়েছেন, ‘মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে ছিলাম, আছি, থাকব। রাজ্য তো বটেই গোটা দেশের মানুষ মমতা বন্দ্যোপাধ্যায়কে ভালোবাসেন।’ তারপরই সোজা নিজের ঘরে ঢুকে যান তিনি। স্বমেজাজে টেবিলে বসে চা খেতেও দেখা যায় তাঁকে।
বন্যা পরিস্থিতি খতিয়ে দেখতে এদিনই বীরভূমে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রশাসনিক বৈঠক করার কথাও রয়েছে। তাই সেখানে অনুব্রত মণ্ডল যাবেন কিনা সেই বিষয়ে প্রশ্ন করা হয়। যার উত্তরে তৃণমূল নেতা বলেন, ‘আমার পায়ের অবস্থা ভালো নয়, পিঠেও ব্যথা রয়েছে। শরীর ভালো থাকলে মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে যাব।’ অনুব্রতের পাশাপাশি গোরু পাচার কাণ্ডে আগেই সিবিআই ও ইডির দায়ের করা মামলায় জামিন পান মেয়ে সুকন্যা মণ্ডল। গতকাল, সোমবার থেকেই বাবার সঙ্গে ছিলেন তিনি। এদিকে অনুব্রত বাড়ি ফেরায় সবুজ আবির মেখে সেলিব্রেশন করতে দেখা গিয়েছে দলীয় কর্মী-সমর্থকদের।
1d ago
পুজো ২০২৪
কলকাতা
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

সামাজিক কল্যাণ কর্মে সাফল্য ও জনখ্যাতি। বাতজ সমস্যায় বিব্রত হতে পারেন। কাজ কারবারে শুভ।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৭৮ টাকা৮৪.৫২ টাকা
পাউন্ড১০৯.৯৪ টাকা১১৩.৫২ টাকা
ইউরো৯১.৪৬ টাকা৯৪.৬৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা