দেশ

লিপস্টিক পরেই বিপত্তি! চাকরি থেকে বদলি হলেন চেন্নাইয়ের প্রথম মহিলা মার্শাল

চেন্নাই, ২৫ সেপ্টেম্বর:  অফিসের অনুষ্ঠানে লিপস্টিক পরে আসার জেরে চাকরি থেকে বদলি হলেন গ্রেটার চেন্নাই কর্পোরেশনের প্রথম মহিলা দুফেদার (মার্শাল)। খবরটি প্রকাশ্যে আসতে সকলেই বিস্মিত হয়ে গিয়েছে।
জানা গিয়েছে, ওই মহিলা মার্শালের নাম এসবি মাধবী। মেয়রের সরকারি একটি অনুষ্ঠানে তিনি আমন্ত্রিত ছিলেন। তবে সেই অনুষ্ঠানে তাঁকে লিপস্টিক পরে আসতে বারণ করা হয়েছিল। এমন নির্দেশের পরেই কিঞ্চিত ক্ষুব্ধ হন  মাধবী। এরপরই তিনি মেয়রের সহকারীর সঙ্গে বিতর্কে জড়িয়ে পড়েন। তিনি লিপস্টিক নিষিদ্ধের সরকারি নির্দেশনামাও দেখতে চান বলে খবর। ক্ষিপ্ত হয়ে তিনি বলেন, “আপনি আমাকে লিপস্টিক পরে আসতে বারণ করেছিলেন। যদি এটা অপরাধ হয়, তাহলে সরকারিভাবে সেটা কোথায় লেখা আছে, তা আপনি দেখান।” এরপরই তাঁকে তামিলনাড়ুর মানালি জোনে বদলি করা হয়। পাশাপাশি, তাঁকে দুফেদার (মার্শাল) পদ থেকেও সরিয়ে দেওয়া হয়েছে। এহেন নির্দেশকে ‘মানবিক অধিকারের লঙ্ঘন’ বলে অভিহিত করেছেন মাধবী।
যদিও এর প্রত্যুত্তরে জবাব দিয়েছেন মেয়র প্রিয়া। তিনি বলেন, “চেন্নাইয়ের রিপন বিল্ডিং-এ নারী দিবসের একটি ফ্যাশন অনুষ্ঠানে দুফেদারের (মার্শাল) অংশগ্রহণে সমালোচনার ঝড় ওঠে। বিষয়টি তাঁকে জানানো হয়েছিল। তিনি সবসময়ে ডার্ক রঙের লিপস্টিক পড়তেন, যা ভীষণ আকর্ষণীয় ছিল। তাই তাঁকে হালকা রঙের লিপস্টিক পরতে বলা হয়েছিল।”
14h 14m ago
পুজো ২০২৪
কলকাতা
রাজ্য
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

সামাজিক কল্যাণ কর্মে সাফল্য ও জনখ্যাতি। বাতজ সমস্যায় বিব্রত হতে পারেন। কাজ কারবারে শুভ।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৭৮ টাকা৮৪.৫২ টাকা
পাউন্ড১০৯.৯৪ টাকা১১৩.৫২ টাকা
ইউরো৯১.৪৬ টাকা৯৪.৬৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা