দেশ

হরিয়ানায় বেকারত্ব নিয়ে একযোগে বিজেপিকে তোপ প্রিয়াঙ্কা-রাহুলের

নয়াদিল্লি: বিজেপি ‘বেকারত্বের মহামারী’ ছড়িয়ে দিয়েছে। আর তার ফল ভুগতে হচ্ছে হরিয়ানার তরুণ প্রজন্মকে। মঙ্গলবার সমাজ মাধ্যমে এভাবেই পদ্ম শিবিরকে আক্রমণ করলেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী। একইসঙ্গে তাঁর প্রতিশ্রুতি, কংগ্রেস হরিয়ানায় ক্ষমতায় এলে কাজের খোঁজে রাজ্য ছেড়ে যাওয়ার প্রবণতা কমাতে ব্যবস্থা নেবে। একই ইস্যুতে বিজেপিকে একহাত নিয়েছেন রাহুলও।
প্রিয়াঙ্কার বক্তব্য, তরুণ প্রজন্মের মধ্যে হতাশা দূর করতে ও হরিয়ানাকে উন্নতির পথে ফিরিয়ে আনার সঙ্কল্প নিয়েছে কংগ্রেস। রাজ্যে মোট সাড়ে চার লক্ষ সরকারি আসন রয়েছে। এর মধ্যে এক লক্ষ আট হাজার আসনই ফাঁকা। কংগ্রেস ক্ষমতায় এলে ২ লক্ষ স্থায়ী চাকরির ব্যবস্থা করবে বলেও তিনি প্রতিশ্রুতি দিয়েছেন। 
কাজের খোঁজে অবৈধ উপায়ে বিদেশে যাওয়ার প্রবণতা বাড়ছে হরিয়ানার তরুণ প্রজন্মের মধ্যে। যা নিয়ে বিজেপিকে বিঁধেছেন লোকসভার বিরোধী দলনেতা রাহুল গান্ধী। এদিন সমাজমাধ্যমে তাঁর আমেরিকা সফরের একটি ভিডিও শেয়ার করেন রাহুল। বিদেশে চাকরির খোঁজে গিয়ে ভারতীয়দের কী কী সমস্যায় পড়তে হয়, ভিডিওতে তা তুলে ধরেছেন।
সেইসঙ্গে জানিয়েছেন, আমেরিকা সফরে গিয়ে তাঁর সঙ্গে হরিয়ানার একঝাঁক তরুণের সঙ্গে দেখা হয়। ওই তরুণরা পরিবার থেকে দূরে থেকে, বিদেশে কষ্ট করে থাকছেন। দেশে ফিরে রাহুল ওই ওই তরুণদের পরিবারের সঙ্গে দেখা করেন। পরিবারের সদস্যরাও কষ্টে রয়েছেন বলে জানান। এর তাঁর প্রশ্ন, ‘কেন হরিয়ানার তরুণ প্রজন্মকে ডাঙ্কি হতে হচ্ছে?’ অবৈধ উপায়ে বিদেশ যাওয়ার পদ্ধতিকে চলতি ভাষায় ‘ডাঙ্কি ফ্লাইট’ বলা হয়ে থাকে। 
হরিয়ানার কারনালে ভোট প্রচারের ফাঁকে খুদের সঙ্গে রাহুল গান্ধী। পিটিআই
17h 17m ago
পুজো ২০২৪
কলকাতা
রাজ্য
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

সামাজিক কল্যাণ কর্মে সাফল্য ও জনখ্যাতি। বাতজ সমস্যায় বিব্রত হতে পারেন। কাজ কারবারে শুভ।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৭৮ টাকা৮৪.৫২ টাকা
পাউন্ড১০৯.৯৪ টাকা১১৩.৫২ টাকা
ইউরো৯১.৪৬ টাকা৯৪.৬৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা