দেশ

‘অনুপ্রবেশকারীদের উল্টো করে ঝোলাব’, অমিত শাহের মন্তব্যের প্রতিবাদ বাংলাদেশের

নয়াদিল্লি: রাজ্যে বিজেপি ক্ষমতায় এলে বাংলাদেশি অনুপ্রবেশকারীদের উল্টো করে ঝুলিয়ে উচিত শিক্ষা দেওয়া হবে। ঝাড়খণ্ডের এক নির্বাচনী সভায় সম্প্রতি এমনই মন্তব্য করেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সোমবার সেই মন্তব্যের তীব্র প্রতিবাদ জানাল বাংলাদেশের অন্তর্বর্তীকালীন সরকার। 
এনিয়ে বাংলাদেশের বিদেশমন্ত্রকের তরফে ঢাকায় ভারতের ডেপুটি হাইকমিশনারের কাছে একটি প্রতিবাদ পত্র পাঠানো হয়েছে। সেখানে স্পষ্ট উল্লেখ করা হয়েছে, কেন্দ্রীয় মন্ত্রীর এহেন মন্তব্য অত্যন্ত দুঃখজনক।
গতসপ্তাহে ঝাড়খণ্ডের আসন্ন বিধানসভা নির্বাচনে প্রচারে এসে শাহ বলেন, ‘যদি ঝাড়খণ্ডের মানুষ বিজেপিকে ক্ষমতায় নিয়ে আসে, তাহলে বাংলাদেশি অনুপ্রবেশকারীকে উল্টো করে ঝুলিয়ে উচিত শিক্ষা দেব। আসলে এরা লালুপ্রসাদ যাদব, জেএমএম ও রাহুল বাবার কংগ্রেসের ভোটব্যাঙ্ক। কথা দিচ্ছি, সরকার পরিবর্তন হলে এদের খুঁজে বের করে রাজ্য থেকে ছুড়ে ফেলা হবে।’
শাহর এই মন্তব্যের জেরেই চটেছে বাংলাদেশের বর্তমান সরকার। তাদের বক্তব্য, নেতারা যাতে এধরনের আপত্তিকর মন্তব্য না করেন, তা নিয়ে তাঁদের সতর্ক করা উচিত ভারত সরকারের। প্রতিবেশী দেশের মানুষজনকে নিয়ে ভারতের নেতা-মন্ত্রীদের এই মন্তব্য দুই দেশের মধ্যে পারস্পরিক শ্রদ্ধা ও বন্ধুত্বপূর্ণ মনোভাবকে ক্ষুণ্ণ করে।
মঙ্গলবার নাগপুরে এক অনুষ্ঠানে অমিত শাহ। -পিটিআই
15h 15m ago
পুজো ২০২৪
কলকাতা
রাজ্য
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

সামাজিক কল্যাণ কর্মে সাফল্য ও জনখ্যাতি। বাতজ সমস্যায় বিব্রত হতে পারেন। কাজ কারবারে শুভ।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৭৮ টাকা৮৪.৫২ টাকা
পাউন্ড১০৯.৯৪ টাকা১১৩.৫২ টাকা
ইউরো৯১.৪৬ টাকা৯৪.৬৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা