কলকাতা

মৃত মৎস্যজীবীদের পরিবারকে দু’লক্ষ করে অনুদান দিল রাজ্য

সংবাদদাতা, কাকদ্বীপ: দুই ভাইয়ের গলায় উত্তরীয়, গায়ে জড়ানো গামছা। মা জল ভরা চোখে দুই ছেলেকে নিয়ে মঞ্চের দিকে এগিয়ে যাচ্ছিলেন। আধিকারিকরা তাঁর হাতে একটি ফাইল তুলে দিতেই দুই ছেলেকে জড়িয়ে ধরে কেঁদে ওঠেন মৃত মৎস্যজীবী নিখিল দাসের স্ত্রী মমতা দাস। কাকদ্বীপ বিডিও অফিসের সভাঘরের উপস্থিত সকলের মনই তখন ভারাক্রান্ত। সুন্দরবন পুলিস জেলার অতিরিক্ত পুলিস সুপার চারু শর্মা মমতাদেবীর হাত ধরে সান্ত্বনা দিলেন।
মঙ্গলবার রাজ্য সরকারের পক্ষ থেকে মৎস্যবন্ধু প্রকল্পের মাধ্যমে ট্রলার দুর্ঘটনায় মৃত মৎস্যজীবীদের পরিবারগুলিকে দুই লক্ষ টাকা করে অনুদান দেওয়া হয়। উপস্থিত ছিলেন দক্ষিণ ২৪ পরগনার জেলাশাসক সুমিত গুপ্তা, সভাধিপতি নীলিমা মিস্ত্রি বিশাল, সাংসদ বাপি হালদার প্রমুখ। শুক্রবার গভীর রাতে টর্নেডোর কবলে পড়ে গভীর সমুদ্রে ডুবে যাওয়া এফ বি গোবিন্দ নামক ট্রলারের মৃত মৎস্যজীবীদের পরিবারের হাতে এদিন সরকারি অনুদান তুলে দেওয়া হয়।
জেলাশাসক সুমিত গুপ্তা বলেন, আবহাওয়া দপ্তরের পক্ষ থেকে সেই সময়ে দুর্যোগের কোনও সর্তকতা ছিল না। আচমকাই কয়েক মিনিটের ঝড়ে এই দুর্ঘটনা ঘটে। নিখোঁজ ন’জন মৎস্যজীবীর মধ্যে আটজনের দেহ উদ্ধার হয়েছে। তাঁদের পরিবারের হাতে রাজ্য সরকারের পক্ষ থেকে আর্থিক অনুদান তুলে দেওয়া হল। আগামী দিনে এই পরিবারগুলি যাতে সব রকমের সামাজিক সুযোগ-সুবিধা পায়, সেদিকেও প্রশাসন নজর রাখবে। এছাড়াও মৃত মৎস্যজীবীদের সন্তানদের পড়াশোনার বিষয়েও সব রকমের সাহায্য করা হবে। আর এখনও নিখোঁজ মৎস্যজীবী পাদুরী দাসের খোঁজে সমুদ্রে তল্লাশি চলছে।
14h 14m ago
পুজো ২০২৪
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

সামাজিক কল্যাণ কর্মে সাফল্য ও জনখ্যাতি। বাতজ সমস্যায় বিব্রত হতে পারেন। কাজ কারবারে শুভ।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৭৮ টাকা৮৪.৫২ টাকা
পাউন্ড১০৯.৯৪ টাকা১১৩.৫২ টাকা
ইউরো৯১.৪৬ টাকা৯৪.৬৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা