কলকাতা

বারুইপুর মহকুমা হাসপাতালে চালু হলেও নেই বোর্ড, পুলিস কিয়স্ক খুঁজছেন রোগীর আত্মীয়রা

সংবাদদাতা, বারুইপুর: আর জি কর কাণ্ডের পর সরকারি হাসপাতালে নিরাপত্তা জোরদার করতে তৎপর হয়েছে রাজ্য সরকার। বারুইপুর মহকুমা হাসপাতালে নিরাপত্তার দায়িত্বে এক পুলিস অফিসার নিযুক্ত হয়েছেন। চালু হয়েছে পুলিস কিয়স্ক। কিন্তু সেই কিয়স্ক রয়েছে কোন জায়গায়, তা খুঁজে পেতেই হয়রান হচ্ছেন রোগীর পরিবার পরিজন। কারণ, সেই কিয়স্কে নেই কোনও বোর্ড বা ব্যানার। এছাড়াও হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা সন্ধ্যা পর্যন্ত ডিউটি করলেও রাতে এখনও নিরাপত্তার অভাব বোধ করছেন। ফলে রাতে তাঁরা কাজ করতে অনীহা প্রকাশ করেছেন। এই ব্যাপারে তাঁরা হাসপাতালের সুপারের কাছে মৌখিকভাবে অভিযোগও করেছেন। তবে হাসপাতালের সুপার ডাঃ ধীরাজ রায় বলেন, বিষয়টি দেখা হচ্ছে। 
মঙ্গলবার এই হাসপাতালে মহকুমা স্বাস্থ্য আধিকারিকের ভবনের নীচে একতলায় পুলিস কিয়স্ক চালু হয়েছে। বিকেলে তা পরিদর্শনে আসেন বারুইপুর এসডিপিও অতীশ বিশ্বাস। এই পুলিস কিয়স্কে একজন এসআই সহ তিনজন কনস্টেবল দায়িত্বে আছেন। এসডিপিও অতীশ বিশ্বাস বলেন, বোর্ড প্রায় তৈরি। দ্রুত তা টাঙিয়ে দেওয়া হবে। সেই বোর্ডে দায়িত্বপ্রাপ্ত অফিসারের নম্বর সহ থানার নম্বর দেওয়া থাকবে। এই কিয়স্কে ২৪ ঘণ্টাই পুলিস থাকবে। রোগীর পরিবার পরিজন যে কোনও অভিযোগ করতে পারেন। বেআইনি পার্কিং দেখলেও পুলিস ব্যবস্থা নেবে। যদিও পুলিস কিয়স্কে এখনও পর্যন্ত সিসি ক্যামেরার কন্ট্রোল রুম চালু করা যায়নি।
এদিকে, হাসপাতালে ইন্টার্ন চিকিৎসকরা বলেন, রাতে এখনও যথেষ্ট নিরাপত্তার অভাব বোধ করছি আমরা। পুলিসের নিরাপত্তা আরও জোরদার করতে হবে। অন্যদিকে, হাসপাতালে চিকিৎসকদের রেস্ট রুমের কাজ এখনও সম্পূর্ণ না হওয়ায় চিকিৎসকরা ক্ষোভ প্রকাশ করেছেন। অভিযোগ, পূর্তদপ্তরের কাজে দীর্ঘসূত্রিতার জন্য সমস্যা তৈরি হয়েছে। তবে পিডব্লুডি সিভিল-এর দায়িত্বপ্রাপ্ত ইঞ্জিনিয়র এই ব্যাপারে কথা বলতে চাননি।
15h 15m ago
পুজো ২০২৪
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

সামাজিক কল্যাণ কর্মে সাফল্য ও জনখ্যাতি। বাতজ সমস্যায় বিব্রত হতে পারেন। কাজ কারবারে শুভ।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৭৮ টাকা৮৪.৫২ টাকা
পাউন্ড১০৯.৯৪ টাকা১১৩.৫২ টাকা
ইউরো৯১.৪৬ টাকা৯৪.৬৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা