রাজ্য

মোবাইল গেম নিয়ে বচসা, পাসওয়ার্ড হাতাতেই খুন! কৃষ্ণনগরে আটক দুই নাবালক

নিজস্ব প্রতিনিধি, কৃষ্ণনগর: মোবাইল গেমের বদলে ফেলা নতুন আইডি পাসওয়ার্ড বন্ধুকে ফেরত দিতে চায়নি নবম শ্রেণির ছাত্র প্রীতম বিশ্বাস। সেই পাসওয়ার্ড দিয়ে নিজের নতুন ফোনে তা দিয়ে ভিডিও গেম খেলত সে। দশম শ্রেণির এক বন্ধু তাকে একাধিকবার তার আইডি ফিরিয়ে দেওয়ার কথা বলেছিল। কিন্তু প্রীতম শোনেনি। তার জেরেই সেই বন্ধুর হাতে খুন হতে হল প্রীতমকে। দু’জন ছাত্রকে আটক করে পুলিস এমনটাই জানতে পেরেছে। খুনের কারণ জেনে হতবাক তদন্তকারী অফিসাররাও। ভিডিও গেমের সামান্য আইডি পাসওয়ার্ডের জন্য গলায় ফাঁস লাগিয়ে বন্ধুকে খুন করার মতো ঘটনা নজিরবিহীন। শনিবার দুই ছাত্রকে কৃষ্ণনগর জুভেনাইল কোর্টে তোলা হলে তাদের হোমে পাঠানো হয়েছে। 
কৃষ্ণনগর পুলিস জেলার অতিরিক্ত পুলিস সুপার উত্তম ঘোষ বলেন, ভিডিও গেম খেলা নিয়ে ঝামেলা হয়েছিল ওদের মধ্যে। যার জন্য গলায় নাইলনের দড়ি দিয়ে ফাঁস লাগিয়ে নবম শ্রেণির ওই ছাত্রকে খুন করা হয়। দু’জনকে আটক করা হয়েছে। খুনের তদন্ত চলছে। জানা গিয়েছে, দশম শ্রেণির এক বন্ধুর কাছে প্রথমে ফ্রি ফায়ার গেমের আইডি পাসওয়ার্ড ছিল। দশম শ্রেণির সেই ছাত্রই ভিডিও গেম খেলত। এরই মধ্যে প্রীতম বিশ্বাসকে তাঁর মা-বাবা নতুন স্মার্টফোন কিনে দেয়। সেইমতো ঘটনার মাস দুই আগে প্রীতম তার দশম শ্রেণির বন্ধুর কাছ থেকে ফ্রি ফায়ার গেম খেলার জন্য তার আইডি পাসওয়ার্ডটি নেয়। সেইমতো বন্ধুর আইডি পাসওয়ার্ডেই‌ ভিডিও গেম খেলতে থাকে প্রীতম। খেলতে খেলতে গেমের লেভেল উপরে যেতে থাকে। পাশাপাশি গেম খেলার জন্য নানা সরঞ্জামও প্রীতম জিতে নেয়। এরই মধ্যে বন্ধুর আইডি পাসওয়ার্ডটি প্রীতম পরিবর্তন করে দেয়। আইডি পাসওয়ার্ড বদলে ফেলতেই সেই বন্ধু ফ্রি ফায়ার গেম খেলার অ্যাক্সেস হারায়। এই নিয়েই দুই বন্ধুর মধ্যে বচসার সূত্রপাত। নতুন আইডি পাসওয়ার্ড প্রীতমের কাছ থেকে একাধিকবার জানতে চায় সেই বন্ধু। কিন্তু তা দিতে রাজি হয়নি সে। এতে প্রীতমের উপর ক্ষোভ বাড়ছিল বন্ধুর। নতুন করে আইডি বানিয়ে গেম খেললে আবার প্রথম লেভেল থেকে শুরু করতে হবে। অথচ পুরনো আইডিতে তার অনেকগুলো লেভেল ইতিমধ্যে ওঠা হয়ে গিয়েছিল। কিন্তু প্রীতম তাই পাসওয়ার্ড চেঞ্জ করে দেওয়ায় সেই ফ্রি ফায়ার গেম খেলতে পারছিল না। 
পুলিস সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার সন্ধ্যায় টিউশন থেকে ফেরার পথে ওই বন্ধুর সঙ্গে দেখা করে প্রীতম। দু’জনের মধ্যে কথা কাটাকাটি হয়। সেখানে নবম শ্রেণির আরও এক ছাত্র ছিল। তখন প্রথমে প্রীতমের মাথায় তারা আঘাত করে। প্রীতম জ্ঞান হারালে দশম শ্রেণির ওই ছাত্র গলায় ফাঁস লাগিয়ে খুন করে প্রীতমকে। তাতে সহযোগিতা করে অন্যজন।
কলকাতা
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

অতিরিক্ত কর্মের চাপ গ্রহণ করে বেকায়দায় পড়তে পারেন। নতুন কর্মলাভের সম্ভাবনা। আয় বাড়বে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
21st     September,   2024
দিন পঞ্জিকা