কলকাতা

মোবাইল চোর সন্দেহে ফের পিটিয়ে খুন, ধৃত ৩

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বউবাজারের পর সল্টলেক! মুচিপাড়া থানা এলাকায় মোবাইল চোর সন্দেহে এক ব্যক্তিকে পিটিয়ে মারার ২৪ ঘণ্টার মধ্যে একই ঘটনার পুনরাবৃত্তি ঘটল সল্টলেকে। মোবাইল চোর সন্দেহে গণপিটুনির শিকার হয়ে প্রাণ হারালেন এক যুবক। পুলিস জানিয়েছে, শনিবার ভোরে সল্টলেকের পোলেনাইটের ওই ঘটনায় প্রসেন মণ্ডল (২২) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। ওই এলাকারই বাসিন্দা তিনি। খুনের অভিযোগে তিনজনকে গ্রেপ্তার করেছে বিধাননগর কমিশনারেটের ইলেকট্রনিক্স কমপ্লেক্স থানার পুলিস। ধৃতদের নাম তপন সরকার, হর্ষিত সরকার ও শ্রীদাম মণ্ডল। তপন ও হর্ষিত সম্পর্কে পিতা-পুত্র। শ্রীদাম হর্ষিতের বন্ধু। সে বাংলাদেশের বাসিন্দা বলে জানা গিয়েছে। এদিন সকালে গুরুতর জখম প্রসেনকে বিধাননগর মহকুমা হাসপাতালে নিয়ে যায় তপন সরকার। সেখানে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন যুবককে। তপনের কথাবার্তায় অসঙ্গতি লক্ষ্য করে তাকে আটক রেখে বিধাননগর উত্তর থানায় খবর দেয় হাসপাতাল কর্তৃপক্ষ। পুলিস এসে অভিযুক্ত তপনকে জিজ্ঞাসাবাদ করতেই বেরিয়ে আসে যুবকের মৃত্যুর নেপথ্য কারণ। অভিযুক্ত পুলিসকে জানায়, মোবাইল চুরি করেছে বলে সে, তার ছেলে ও ছেলের বন্ধু মিলে প্রসেনকে মারধর করে। 
প্রাথমিক তদন্তে পুলিস জানতে পেরেছে, প্রসেন মাদকের নেশায় আসক্ত ছিলেন। নেশার টাকা জোগাড় করতে পোলেনাইট এলাকায় আগেও কয়েকবার ছোটখাটো চুরির ঘটনায় নাম জড়িয়েছে তাঁর। গত বুধবার হর্ষিতের একটি মোবাইল ফোন খোয়া যায়। তখন থেকে প্রসেনকে এলাকায় দেখা যাচ্ছিল না। শনিবার ভোররাতে বাড়ির পাশে তাঁকে ঘোরাঘুরি করতে দেখে হর্ষিত ও তার বাংলাদেশি বন্ধু। এক-দু’কথার পর তারা যুবককে এলোপাথাড়ি মারতে শুরু করে। তাকে একটি ভেড়ির পাশে নিয়ে যাওয়া হয় মারতে মারতে। হর্ষিত ও শ্রীদামকে সঙ্গ দেয় তপনও। ঘটনাস্থলে রক্তাক্ত অবস্থায় জ্ঞান হারান প্রসেন। পরিস্থিতি বেগতিক বুঝে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়ার ব্যবস্থা করে তপনই। বিধাননগর কমিশনারেট সূত্রে খবর, দেহটি ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। রিপোর্ট এলে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে। 
শুক্রবার মুচিপাড়া থানা এলাকার নির্মলচন্দ্র স্ট্রিটের উদয়ন হস্টেলে মোবাইল চোর সন্দেহে ইরশাদ আলম নামে এক টিভি মেকানিককে পিটিয়ে খুনের অভিযোগ উঠেছে। সেই ঘটনায় হস্টেলের ১৪ জন আবাসিককে গ্রেপ্তার করে কলকাতা পুলিসের হোমিসাইড শাখা। দুধকুমার মণ্ডল, শঙ্কর বর্মন, ঋতম হালদার, প্ৰীয়ম মণ্ডল, শুভঙ্কর মান্ডি, রানা হেমব্রম, রাজেশ কর্মকার, কার্তিক মণ্ডল, প্রদীপ দাস, মনোজ সরকার, হিমাংশু মান্ডি, সুবীর টুডু, প্রবিত্র মুর্মু ও উমুল হাঁসদাকে গ্রেপ্তার করা হয়। এদিন তাদের ব্যাঙ্কশাল আদালতে পেশ করা হলে ৪ জুলাই পর্যন্ত পুলিস হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক। এদের মধ্যে দুধকুমার কলকাতা বিশ্ববিদ্যালয় ও শঙ্কর প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র। ধৃতদের মধ্যে কয়েকজনের জুলাইয়ের প্রথম সপ্তাহে পরীক্ষা রয়েছে। আদালতে সরকারি আইনজীবী অরূপ চক্রবর্তীর দাবি, ‘সব অভিযুক্তই মেধাবী ছাত্র। তাদের প্রতিভাকে দেশ গঠনের কাজে লাগানো উচিত ছিল। তার বদলে স্রেফ সন্দেহের বশে একজনকে পিটিয়ে মারা হল। ঘটনার তদন্ত চলছে।’
3Months ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

সন্তানের ভবিষ্যৎ জীবন নিয়ে মানসিক চিন্তা। সব কাজকর্মে অগ্রগতি ও অর্থকড়ি প্রাপ্তির যোগ।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৮৩ টাকা৮৪.৫৭ টাকা
পাউন্ড১১০.২৬ টাকা১১৩.৮৫ টাকা
ইউরো৯১.৭১ টাকা৯৪.৯১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
28th     September,   2024
দিন পঞ্জিকা