খেলা

ঘুরে দাঁড়াতে আনোয়ার এখন ভরসা ইস্ট বেঙ্গলের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গুমোট গরম নেই। মাঝ সেপ্টেম্বরে কোচির পরিবেশ বেশ মনোরম। কিন্তু ফুরফুরে আবহাওয়াও কুয়াদ্রাত-ব্রিগেডকে চাঙ্গা করতে ব্যর্থ। আগামী রবিবার আইএসএলের অ্যাওয়ে যুদ্ধে ইস্ট বেঙ্গলের প্রতিপক্ষ কেরল ব্লাস্টার্স। প্রথম ম্যাচে বেঙ্গালুরু এফসি’র কাছে হেরে চাপের প্রেসার কুকারে লাল-হলুদ ব্রিগেড। কেরল ম্যাচের আগে শিবির জুড়ে চাপা টেনশন। সবমিলিয়ে পরিস্থিতি বেশ কঠিন। একমাত্র রুপোলি রেখা আনোয়ার আলির অন্তর্ভুক্তি। ফেডারেশনের প্লেয়ার্স স্টেটাস কমিটির অন্তর্বর্তী রায়ে আপাতত নির্বাসনমুক্ত তিনি। নড়বড়ে রক্ষণ সামলাতে পাঞ্জাবি ডিফেন্ডারকে খড়কুটোর মতো আঁকড়ে ধরতে চাইছেন কার্লেস কুয়াদ্রাত। 
শুক্রবার দুপুরে কোচি পৌঁছায় ইস্ট বেঙ্গল। রাতে স্থানীয় পানামপল্লির মাঠে প্রস্তুতি সারলেন সাউল, নন্দকুমার, মহেশ সিংরা। ইঙ্গিত মিলেছে, আনোয়ারকে প্রথম একাদশে রেখে দল সাজাবেন স্প্যানিশ হেডস্যর। লাল কার্ড দেখায় লালচুংনুঙ্গা নেই। সেক্ষেত্রে আনোয়ার-ইউস্তে জুটিই কুয়াদ্রাতের বড় ভরসা। জাতীয় দলের অন্যতম স্টপার আনোয়ার। তিনি থাকা মানে রক্ষণে বিকল্প বাড়বে। সেক্ষেত্রে আপফ্রন্টে তিন বিদেশি ব্যবহারের সুযোগ পাবেন লাল-হলুদ হেডস্যর। সাউল ক্রেসপো, তালাল আর দিমিত্রিয়াস দিয়ামানতাকোসের ত্রিভুজ আক্রমণ বৈচিত্র্য আনবে। আগের ম্যাচে আনোয়ার না থাকায় রক্ষণে জোড়া বিদেশি খেলাতে বাধ্য হন কুয়াদ্রাত। হিজাজি ও হেক্টর ইউস্তেকে একসঙ্গে খেলানোয় প্রথম এগারোয় স্থান পাননি তালাল। অথচ ফরাসি ফুটবলার দলের এক নম্বর ফিডার। ফাইনাল পাস বাড়াতে জুড়ি নেই। তালাল না থাকায় মাঝমাঠের ঝাঁঝ উধাও।  বিপক্ষ রক্ষণের ভিড়ে হাঁফফাঁস করতে দেখা যায় দিমিত্রিয়াসকে। ফাইনাল পাস না পেয়ে অধৈর্য্য হয়ে পড়েন গ্রিসের স্টাইকার। পরবর্তীতে তুলে নিতে হয় তাঁকে। অন্যদিকে শনিবার সিনিয়র স্কোয়াডের সঙ্গে যোগ দেবেন আমন, বিষ্ণুরা। ঘরোয়া লিগ আর আইএসএলের জাঁতাকলে শাটল ককের মতো অবস্থা তাদের। ইস্ট বেঙ্গলের প্রতিপক্ষ কেরল ব্লাস্টার্সও ভালো জায়গায় নেই। কোচিতে, নিজেদের ঘরের মাঠে পাঞ্জাব এফসি’র বিরুদ্ধে বশ মানে তারা। এবার ইস্ট বেঙ্গলকে হারিয়ে ঘুরে দাঁড়াতে মরিয়া লুনা, রাহুল কেপি, নোয়া সাদিউরা।
এদিকে, আইএসএলে তিন প্রধানের ম্যাচের পর দু’টি বাড়তি ট্রেনের ব্যবস্থা রাখছে মেট্রো কর্তৃপক্ষ। রেলমন্ত্রকের সঙ্গে কথা বলে এই উদ্যোগ নেন ফেডারেশন সভাপতি।
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ব্যবসা ভালো হবে। কেনাবেচা ক্রমশ বাড়বে। অর্থাগম ভাগ্য আজ অনুকূল। দেহে দুর্বলতা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা