হ য ব র ল

জলে রং তাজা
 

ম্যাজিক মানেই অজানাকে নতুন করে জানা। ম্যাজিকের অলীক দুনিয়ায় একবার ঢুকে পড়লে ঘোর লাগে চোখে। জাদুর দুনিয়ায় নানা ধাঁধা। প্রতিটাই পরখ করে দেখতে মন চায়। এবার সেই সুযোগই তোমাদের সামনে হাজির করলেন থিম ম্যাজিশিয়ান সোমনাথ দে। মাসে দুটো ম্যাজিক তিনি শেখাবেন তোমাদের। তাঁর থেকে সেই ম্যাজিক বৃত্তান্ত জেনে তোমাদের সামনে হাজির করলেন কমলিনী চক্রবর্তী।
 
সবে মাত্র দোল উৎসব পার করে এসেছি আমরা। তবু রঙের রেশ আমাদের মন থেকে মুছে যায়নি এখনও। তাই আজ ম্যাজেকে দোলের রং। থিম ম্যাজিশিয়ানের হাতে দু’টি খালি কাচের গ্লাস। গ্লাস দুটো দর্শকদের ঘুরিয়ে ফিরিয়ে দেখালেন তিনি। তারপর তাঁদের বললেন দুটো গ্লা঩সেই জল ভরে দিতে। জল ভরা গ্লাসের একটা হাতে তুলে নিলেন তারপর তার মুখ ঢেলে গ্লাসের জল বেশ করে ঝাঁকিয়ে দিলেন। আর তোমরা অবাক চোখে তাকিয়ে দেখলে জলের রং বদলে বেগুনি হয়ে গেল। এখানেও শেষ নয়। এরপর অন্য গ্লাসটা হাতে তুলে নিলেন ম্যাজিশিয়ান। সেখানেও সাধারণ জল ভরা। তিনি গ্লাসের মুখ ঢেকে ভীষণ ঝাঁকালেন গ্লাসের জল। আর তোমরা দেখলে জলে লাল রং ধরে গেল! তাজ্জব কাণ্ডই বটে তাই না? এবার নিশ্চয়ই শিখতে চাও ম্যাজিকখানা। তাহলে বলি ম্যাজিকের জন্য কী কী লাগবে।
ম্যাজিকের উপকরণ: দু’টো কাচের গ্লাস, এক বোতল জল, তোমাদের পছন্দমতো দুটো রঙের পোস্টার কালার। (এখানে বেগুনি আর লাল ব্যবহার করা হয়েছে।)
পদ্ধতি: সবার অলক্ষে দু’হাতের তালুতে বেশ খানিকটা করে রং ঢেলে নাও। পোস্টার কালার বলে তা হাতে লেগে থাকবে। পরে যাবে না। এবার গ্লাস দুটো খালি অবস্থায় দর্শকদের দেখিয়ে নাও। তারপর তাদের মধ্যেই একজনকে ডেকে বোতল থেকে গ্লাসে জল ভরে দিতে বলো। এরপর তাকে আবারও দর্শকাসনে ফেরত পাঠিয়ে দাও। তারপর একটা করে গ্লাস হাতে নিয়ে অন্য হাতের তালু দিয়ে তা ঢেকে ফেলো। তারপর ঝাঁকালেই দেখবে জলে হাতের রং মিশে তা রঙিন হয়ে যাচ্ছে। সবাই অবার হয়ে দেখবে সাদা জল রঙিন হয়ে যাচ্ছে তোমাদের হাতের ছোঁয়ায়। আর তোমরা একইভাবে অন্য গ্লাসের জলেও রং ধরিয়ে সবাইকে তাজ্জব করে দেবে।   
16Months ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক অশান্তির অবসানে গৃহ সুখ ও শান্তি বাড়বে। প্রেমের ক্ষেত্রে শুভ। কর্মে উন্নতি। উপার্জন বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৬ টাকা৮৪.৩৫ টাকা
পাউন্ড১০৬.৪৬ টাকা১০৯.১২ টাকা
ইউরো৮৯.৭৬ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা