খেলা

খোঁড়াতে খোঁড়াতেই শেষ আটে জকোভিচ

প্যারিস: মহাকাব্যিক লড়াইয়ে শেষ হাসি হাসলেন নোভাক জকোভিচই। সোমবার ফরাসি ওপেনে পুরুষদের সিঙ্গলসের চতুর্থ রাউন্ডে ফ্রান্সিসকো সেরুনডোলোকে ৬-১, ৫-৭, ৩-৬, ৭-৫, ৬-৩ সেটে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠলেন  শীর্ষ বাছাই সার্বিয়ান মহাতারকা। প্রথম সেট জিতেছিলেন ৬-১ ব্যবধানে। কিন্তু দ্বিতীয় সেটে আর্জেন্তিনার ২৫ বছর বয়সি ৭-৫ ফলে জিতে ১-১ করেন তিনি। এর মধ্যে হাঁটুতে চোট পেয়ে  সমস্যায় পড়েন জোকার। খেলা থামিয়ে কোর্টেই পরিচর্যা চলে ৩৭ বছর বয়সি মহারথীর। এরপর খেলায় ফিরলেও ছন্দহীন হয়ে পড়েন জোকার। সেই সুযোগ কাজে লাগিয়ে সেরুনডোলো আরও চাপে ফেলেন তাঁকে। তৃতীয় সেটও জেতেন তিনি। অনেকেই তখন ভেবেছিলেন, জোকারের বিদায় শুধু সময়ের অপেক্ষা। কিন্তু খোঁড়াতে খোঁড়াতেই পরের দু’টি সেটে সেরুনডোলোকে উড়িয়ে ম্যাচ জেতেন নোভাক। বুঝিয়ে দেন, কেন তিনি বিশ্বসেরা। 
এদিকে, পুরুষদের সিঙ্গলসে এদিনই বিদায় নিয়েছেন ড্যানিল মেডভেডেভ। পঞ্চম বাছাই রাশিয়ানকে চার সেটের লড়াইয়ে হারালেন অ্যালেক্স ডি মিনাউর। অস্ট্রেলিয়ার একাদশ বাছাই খেলোয়াড়টি জিতলেন ৪-৬, ৬-২, ৬-১, ৬-৩ সেটে। চতুর্থ রাউন্ডের এই ম্যাচ চলল ২ ঘণ্টা ৪৯ মিনিট। মেডভেডেভ এর আগে ইউএস ওপেন জিতেছেন। ৬বার উঠেছেন গ্র্যান্ড স্ল্যামের ফাইনালে। তবে ফরাসি ওপেনে তাঁর সেরা পারফরম্যান্স তিন বছর আগে শেষ আটে ওঠা। এবার যদিও তার আগেই বিদায় নিতে হল। অন্যদিকে, মিনাউর এই আসরে কখনওই দ্বিতীয় রাউন্ডের গণ্ডি টপকাননি। ২০২০ সালে ইউএস ওপেনের পর এই প্রথম কোনও গ্র্যান্ড স্ল্যামের কোয়ার্টার ফাইনালে উঠলেন ২৫ বছর বয়সি।
মহিলাদের সিঙ্গলসের কোয়ার্টার ফাইনালে উঠলেন দ্বিতীয় বাছাই আরিনা সাবালেঙ্কা। সোমবার চতুর্থ রাউন্ডের ম্যাচে তিনি এক ঘণ্টা ৯ মিনিটের লড়াইয়ে ৬-২, ৬-৩ সেটে হারালেন এম্মা নাভারোকে। বেলারুশের তারকা এখনও পর্যন্ত চলতি আসরে কোনও সেট খোয়াননি। এই নিয়ে দ্বিতীয়বার রোলাঁ গারোর শেষ আটে উঠলেন সাবালেঙ্কা। টানা সাতটি গ্র্যান্ড স্ল্যামের কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিলেন ২৬ বছর বয়সি তারকা। এছাড়া শেষ আটে উঠেছেন চতুর্থ বাছাই এলিনা রিবাকিনা। কাজাখস্তানের ২৪ বছর বয়সি এদিন ৬-৪, ৬-৩ সেটে হারান ইউক্রেনের এলেনা সিতোলিনাকে। 
অন্যদিকে, পুরুষদের ডাবলসের কোয়ার্টার ফাইনালে উঠলেন ভারতের রোহন বোপান্না। অস্ট্রেলিয়ার ম্যাথু এবডেনের সঙ্গে জুটি বেঁধে তৃতীয় রাউন্ডের লড়াইয়ে তিনি হারালেন স্বদেশীয় শ্রীরাম বালাজি ও মেক্সিকোর মিগুয়েল অ্যাঞ্জেল জুটিকে। বোপান্নাদের পক্ষে ম্যাচের ফল ৬-৭ (২-৭), ৬-৩, ৭-৬ (১০-৮)। শেষ আটে তাঁদের প্রতিপক্ষ বেলজিয়ামের স্যানডার গিল ও জর্ডান ভিলেজেন জুটি।
24d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

কর্মে কিছুটা শুভ। খেলাধূলায় বিশেষ নৈপুণ্য প্রদর্শন। মানসিক দিকটি বিক্ষিপ্ত থাকবে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৭০ টাকা৮৪.৪৪ টাকা
পাউন্ড১০৩.৮৪ টাকা১০৭.৩০ টাকা
ইউরো৮৭.৮০ টাকা৯০.৯১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা