খেলা

হার পর্তুগালের, নক-আউটে জর্জিয়া

গেলসেনকিরসেন: চলতি ইউরোয় ইতিহাসের পাতায় নাম লেখাল আরও এক দেশ। বুধবার টুর্নামেন্টের অন্যতম ফেভারিট পর্তুগালকে হারিয়ে চমক দিল জর্জিয়া। সেই সঙ্গে প্রথমবার কোনও মেগা আসরের মূলপর্বে খেলতে নেমে নক-আউটে জায়গা করে নিল তারা। ম্যাচে ০-২ ব্যবধানে হারলেও গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে পরের রাউন্ডে পৌঁছলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডোরা। জর্জিয়ার দুই গোলদাতা যথাক্রমে খভিচা কভারাতসখেলিয়া ও জর্জেস মিকাতাদজে।
প্রথম দু’টি ম্যাচ জিতে আগেই রাউন্ড অব সিক্সটিনের টিকিট নিশ্চিত করেছিল পর্তুগাল। তাই জর্জিয়ার বিরুদ্ধে একাধিক পরিবর্তনের পথে হাঁটেন কোচ রবার্তো মর্তিনেজ। তবে রোনাল্ডোকে দলে রাখেন তিনি। আসলে নক-আউট পর্বের আগে দলের সেরা অস্ত্রকে গোলে ফেরানোই লক্ষ্য ছিল তাঁর। ম্যাচের শুরুতেই গোল হজম করে পর্তুগাল। আন্তোনিও সিলভা মিস পাস ধরে আক্রমণ শানান মিকাওতাৎজে। তারপর তাঁর থ্রু পাস ধরে জাল কাঁপান কভারাতসখেলিয়া (১-০)।
পিছিয়ে পড়ে ম্যাচে ফেরার মরিয়া লড়াই চালায় পর্তুগাল। ১৭ মিনিটে রোনাল্ডোর শট কোনওক্রমে আটকান জর্জিয়া গোলরক্ষক। দ্বিতীয়ার্ধে আরও একবার আন্তোনিও সিলভার ভুলে ডুবল পর্তুগাল। বক্সের মধ্যে ফাউল করে জর্জিয়াকে পেনাল্টি উপহার দেন তিনি। স্পটকিক থেকে জাল কাঁপাতে ভুল করেননি জর্জেস মিকাতাদজে (২-০)। এই লক্ষ্যভেদের সুবাদে চলতি আসরে তৃতীয় গোলটি সেরে ফেলেন তিনি। 
দিনের অপর ম্যাচে চেক প্রজাতন্ত্রকে ২-১ গোলে হারাল তুরস্ক। সেই সুবাদে গ্রুপ এফ’র রানার্স হয়ে রাউন্ড সিক্সটিনে পৌঁছল তারা। বিজয়ী দলের হয়ে জাল কাঁপান হাকেন কালহানগ্লু ও সেঙ্ক তোসান।

জর্জিয়া- ২                             :                       পর্তুগাল- ০
চেক প্রজাতন্ত্র- ১                   :                           তুরস্ক- ২
3d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

হস্তশিল্পীরা বিশেষ স্বীকৃতি ও সুনাম পেতে পারেন। পারিবারিক ক্ষেত্রে চাপ। ব্যয় কিঞ্চিৎ বাড়তে পারে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৫৮ টাকা৮৪.৩২ টাকা
পাউন্ড১০৩.৮৩ টাকা১০৭.৩০ টাকা
ইউরো৮৭.৯০ টাকা৯১.০৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা