দেশ

শুক্রবার দিনভর মুম্বইয়ে বৃষ্টি হলেও তার তেজ ছিল তুলনামূলকর অনেক কম। যদিও দুর্যোগ এখনও কাটেনি। শনিবার পর্যন্ত মুম্বই এবং পাশ্ববর্তী পালঘরে বৃষ্টির হলুদ সতর্কতা জারি করেছে আবহাওয়া অফিস। লাল সতর্কতা জারি আছে রত্নাগিরি, রায়গড়ে। ইতিমধ্যে বৃষ্টিতে রাজ্যে মৃতের সংখ্যা বেড়ে ছয় হয়েছে। রায়গড়ের আলিবাগ উপকূলে আরব সাগরের উত্তাল ঢেউয়ে ভেসে যাওয়া একটি টাগবোটের ১৪ জন নাবিককে উদ্ধার করেছে উপকূলরক্ষী বাহিনী। পিটিআই

টিভির পর্দায় উদ্ধারকাজে চোখ রেখেছিলেন, শ্রমিকরা বেরতেই আবেগপ্রবণ হয়ে পড়েন মোদি

নয়াদিল্লি: মঙ্গলবার রাতে উত্তরকাশীর সুড়ঙ্গের বন্দিদশা থেকে মুক্তি পেয়েছেন ৪১ জন শ্রমিকই। সেই রুদ্ধশ্বাস উদ্ধারকাজের সাক্ষী থেকেছে আসমুদ্রহিমাচল। তীব্র উৎকণ্ঠা নিয়ে অধিকাংশেরই চোখ ছিল টেলিভিশনের পর্দায়। উদ্ধারকাজের প্রতি মুহূর্তের লাইভ কভারেজের দিকে নজর রেখেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও। শুধু তিনিই নন, তাঁর মন্ত্রিসভার সদস্যরাও প্রত্যক্ষ করেছেন সেই দৃশ্য। দীর্ঘ ১৭ দিন সুড়ঙ্গে আটকে থাকার পরে সব শ্রমিক বাইরে বেরিয়ে এলে মোদি নাকি আবেগপ্রবণ হয়ে পড়েছিলেন। এমনটাই জানিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর। 
মঙ্গলবার রাত আটটার সময় মোদির নেতৃত্বে চলছিল মন্ত্রিসভার বৈঠক। সেই সময়েই আটকে পড়া শ্রমিকদের একে একে সুড়ঙ্গ থেকে বের করে আনা হচ্ছিল। বৈঠকের ফাঁকে সেদিকে নজর রেখেছিলেন মোদিও। একে একে সব শ্রমিক সুস্থ অবস্থায় উদ্ধার হওয়ার পরই তিনি আবেগপ্রবণ হয়ে পড়েন। পরে মঙ্গলবার রাতেই ওই শ্রমিকদের সঙ্গে ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী কথাও বলেন। আর বুধবার সকালে উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি চিনিয়ালিসৌরের হাসপাতালে গিয়ে জীবনযুদ্ধে জয়ী শ্রমিকদের সঙ্গে দেখা করেন। তাঁদের শারীরিক অবস্থার খোঁজখবর করেন। মুখ্যমন্ত্রী জানান, প্রত্যেকেই সুস্থ রয়েছেন। মানসিকভাবে দারুণ চাঙ্গা রয়েছেন। এরপর তাঁদের মেডিক্যাল চেকআপের জন্য নিয়ে যাওয়া হয় হৃষীকেশের এইমসে। সব কিছু ভালয় ভালয় মিটে যাওয়ায় হাঁফ ছেড়ে বেঁচেছে স্থানীয় প্রশাসন।
8Months ago
কলকাতা
রাজ্য
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক অশান্তির অবসানে গৃহ সুখ ও শান্তি বাড়বে। প্রেমের ক্ষেত্রে শুভ। কর্মে উন্নতি। উপার্জন বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৬ টাকা৮৪.৩৫ টাকা
পাউন্ড১০৬.৪৬ টাকা১০৯.১২ টাকা
ইউরো৮৯.৭৬ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা