দেশ

মানহানির মামলায় কোর্টে হাজিরা দিলেন রাহুল গান্ধী

সুলতানপুর (উত্তরপ্রদেশ) (পিটিআই): বিজেপি নেতার মানহানি মামলায় শুক্রবার সুলতানপুরের এমপি-এমএলএ আদালতে হাজিরা দিলেন রাহুল গান্ধী। তাঁর দাবি, নিছক সস্তা জনপ্রিয়তার জন্যই এই মামলা করা হয়েছে। বিশেষ বিচারক শুভম ভার্মার সামনে কংগ্রেস সাংসদ রাহুল বলেন, তিনি কখনও কারও বিরুদ্ধে এমন কোনও বিবৃতি দেননি, যার জন্য মানহানির মামলা হতে পারে। আইনজীবী কাশীপ্রসাদ শুক্লা এই খবর দিয়েছেন । প্রসঙ্গত, ২০১৮ সালের ৪ আগস্ট রাহুলের বিরুদ্ধে মানহানির এই মামলাটি করেন স্থানীয় বিজেপি নেতা বিজয় মিশ্র। অভিযোগ, তৎকালীন বিজেপি সভাপতি তথা বর্তমান কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বিরুদ্ধে আপত্তিকর মন্তব্য করেছিলেন রাহুল। এই মামলার পরবর্তী শুনানি ১২ আগস্ট। সেদিন মামলাকারীর বক্তব্য রেকর্ড করা হবে। সেদিন অবশ্য লোকসভার বিরোধী দলনেতা রাহুলকে হাজিরা দিতে হবে না। মামলাকারীর আইনজীবী সন্তোষকুমার পান্ডে জানিয়েছেন, ১২ আগস্ট তাঁদের দাবির সপক্ষে প্রামাণ্য নথি আদালতে পেশ করা হবে। এর আগে গত ২০ ফেব্রুয়ারি ‘ভারত জোড়ো ন্যায় যাত্রা’ উপলক্ষ্যে আমেথিতে এসেছিলেন রাহুল। তখন তিনি আদালতে হাজিরা দিয়ে জামিন পান। 
রাহুল আসবেন বলে এদিন সকাল থেকেই সুলতানপুরে ছিল কড়া নিরাপত্তা। রায়বেরিলির সাংসদ এদিন সকালে বিমানে লখনউয়ে পৌঁছান। সেখান থেকে গাড়িতে যান সুলতানপুরে। ঠিক ১১টায় রাহুল আদালতে পৌঁছান। রাহুলকে স্বাগত জানাতে সকাল থেকেই ভিড় করেন কংগ্রেসের কর্মী, সমর্থকরা।
সুলতানপুরে এক চর্মকারের সঙ্গে আলাপচারিতার ফাঁকে জুতো সেলাই করছেন লোকসভার বিরোধী দলনেতা রাহুল গান্ধী। শুক্রবার পিটিআইয়ের তোলা ছবি।
1Month ago
কলকাতা
রাজ্য
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

উপস্থিত বুদ্ধি ও প্রখর অনুমান ক্ষমতার গুণে কার্যোদ্ধার। ব্যবসা, বিদ্যা, দাম্পত্য ক্ষেত্রগুলি শুভ।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১৩ টাকা৮৪.৮৭ টাকা
পাউন্ড১০৮.৩২ টাকা১১১.৮৭ টাকা
ইউরো৯১.২৫ টাকা৯৪.৪৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
5th     September,   2024
দিন পঞ্জিকা