দেশ

এবার মধ্যপ্রদেশে নেকড়ের হামলায় জখম পাঁচ, আতঙ্ক

খান্ডোয়া: উত্তরপ্রদেশের বাহরাইচের পর মধ্যপ্রদেশের খান্ডোয়া। মানুষ খেকো নেকড়ের আতঙ্ক ছড়িয়েছে জেলার একাধিক গ্রামে। শুক্রবার রাতে এক গ্রামে নেকড়ের হামলায় পাঁচজন জখম হয়েছেন বলে শনিবার পুলিস জানিয়েছে।
আদিবাসী অধ্যুষিত খালওয়া এলাকায় একই পরিবারের পাঁচজন ঘরের বাইরেই ঘুমোচ্ছিলেন। তখনই একটি নেকড়ে তাঁদের আক্রমণ করে। মহিলা সহ আক্রান্ত পাঁচজনকেই হাসপাতালে ভর্তি করা হয়েছে। অবশ্য গ্রামবাসী ওই নেকড়েকে ধরে ফেলে বেধড়ক পেটায়। ঘটনার খবর পেয়ে বনদপ্তরের কর্মীরা আক্রান্ত ওই নেকড়েকে উদ্ধার করেছে। তবে সেটির মৃত্যু হয়েছে কি না, তা স্পষ্ট নয়। 
বনবিভাগ জানিয়েছে, জেলার সদর দপ্তর থেকে মাত্র ২০ কিলোমিটার দূরে এই ঘটনা ঘটে। জানা যাচ্ছে, জঙ্গলে প্রায়ই শিকারী কুকুর, নেকড়ে এবং শিয়াল ঘুরতে দেখা যায়। তবে লোকালয়ে এসে পশুর হামলার ঘটনা ঘটেনি। তবে শুক্রবারের পর রাজ্যের অন্তত ৩৫টি গ্রামে আতঙ্কের সৃষ্টি করেছে। 
এদিকে নেকড়ে আতঙ্কে উত্তরপ্রদেশের বাহরাইচে প্রাণ গেল এক কুকুরের। বৃহস্পতিবার মেহসি তহশিলে এই ঘটনা ঘটে। বনকর্তা অজিত প্রতাপ সিং জানান, মাজরা লোধানপুরওয়া এলাকা থেকে বৃহস্পতিবার রাত সাড়ে ন’টা নাগাদ খবর আসে যে, স্থানীয় বাসিন্দাকে নেকড়ে আক্রমণ করেছে। পরে বনবিভাগের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছায়। তবে সেখানে নেকড়ের পায়ের ছাপ মেলেনি। শুক্রবার সকালে ফের দু’জনের উপর হামলার ঘটনা ঘটে। তারপরই গ্রামবাসীরা একটি কুকুরকে নেকড়ে ভেবে পিটিয়ে মারে। 
8d ago
কলকাতা
রাজ্য
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

কর্মস্থলে জটিলকর্মে অনায়াস সাফল্য ও প্রশংসালাভ। আর্থিক দিকটি শুভ। ক্রীড়াস্থলে বিশেষ সাফল্য।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১০ টাকা৮৪.৮৪ টাকা
পাউন্ড১০৮.৬৪ টাকা১১২.১৯ টাকা
ইউরো৯১.৫৩ টাকা৯৪.৭৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
14th     September,   2024
দিন পঞ্জিকা