দেশ

যোগীরাজ্যে বুলডোজার চালিয়ে বাড়ি ভেঙে দিলেন বিজেপি নেতা

প্রয়াগরাজ: সম্প্রতি সুপ্রিম কোর্টে ধাক্কা খেয়েছে  বিজেপি শাসিত রাজ্যগুলির বুলডোজার ‘জাস্টিস’। কোনও অপরাধে দোষী  কিংবা অভিযুক্তর বাড়ি কি বুলডোজার দিয়ে  ভেঙে ফেলা যায়? এমনই প্রশ্ন তুলেছে আদালত। এরইমধ্যে যোগী আদিত্যনাথের রাজ্য উত্তরপ্রদেশে ফের বুলডোজার-‘দাপট’। এবার বুলডোজার দিয়ে একটি বাড়ি গুঁড়িয়ে দেওয়ার অভিযোগ উঠল এক বিজেপি নেতার বিরুদ্ধে। প্রয়াগরাজে হাইওয়ের পাশে ওই বাড়িটি নিয়ে অভিযুক্ত শাসক দলের নেতার সঙ্গে অন্য পক্ষের বিবাদ রয়েছে। বিষয়টি আদালতে বিচারাধীন। কিন্তু আইনি লড়াইয়ের নিষ্পত্তির আগেই ওই বাড়ি ভেঙে ফেলার অভিযোগ উঠেছে রইসচন্দ্র শুক্লা নামে ওই বিজেপি নেতার বিরুদ্ধে। ঘটনায় শুক্লা সহ ৩০ জনের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে ঘুরপুর থানায়। এই ঘটনায় যোগীরাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে সরব হয়েছে বিরোধীরা।
জানা গিয়েছে, ওই বাড়িটি নিয়ে শুক্লার পরিবারের সঙ্গে আইনি বিবাদ চলছে চকপুরের কালাগ্রামের বাসিন্দা অভিষেক ত্রিপাঠির। বাড়ি ভাঙার পর তিনি পুলিসের দ্বারস্থ হয়েছেন। অভিষেকের অভিযোগ, বাড়ি না ছাড়লে তাঁকে খুনের হুমকি দিয়েছিলেন শুক্লা ও তাঁর দলবল।   এরপর গত শুক্রবার সন্ধ্যায় প্রায় ৩০ জন লোক বুলডোজার নিয়ে এসে বাড়ি ভেঙে দেয় অভিযুক্তরা। ঘর থেকে সব জিনিসপত্রও তারা নিয়ে গিয়েছে। গোটা ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। এই ঘটনাকে কেন্দ্র করে বিজেপির মধ্যেই তীব্র বিরোধ তৈরি হয়েছে। পদ্মশিবির সূত্রে খবর, ২০২২ সালে সমাজবাদী পার্টির টিকিটে প্রার্থী হয়েছিলেন শুক্লা। কিন্তু, বিজেপি প্রার্থী নন্দীর কাছে হেরে যান। পরে রাজ্যের উপ মুখ্যমন্ত্রী কেশব মৌর্যর হাত ধরে গেরুয়া শিবিরে যোগ দেন তিনি। এই নিয়ে প্রকাশ্যেই অসন্তোষ প্রকাশ করেছিলেন তাঁকে হারানো বিজেপি বিধায়ক।
যমুনানগরের ডেপুটি পুলিস কমিশনার বিবেক সিং জানিয়েছেন, এফআইআর দায়ের হয়েছে। বুলডোজারটি বাজেয়াপ্ত করা হয়েছে। বাড়িটি নিয়ে দু’পক্ষের মধ্যে বিরোধ চলছিল। সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা হচ্ছে। 
8d ago
কলকাতা
রাজ্য
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

কর্মস্থলে জটিলকর্মে অনায়াস সাফল্য ও প্রশংসালাভ। আর্থিক দিকটি শুভ। ক্রীড়াস্থলে বিশেষ সাফল্য।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১০ টাকা৮৪.৮৪ টাকা
পাউন্ড১০৮.৬৪ টাকা১১২.১৯ টাকা
ইউরো৯১.৫৩ টাকা৯৪.৭৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
14th     September,   2024
দিন পঞ্জিকা