Bartaman Patrika
রাজ্য
 

ব্ল্যাকমানি ফিরিয়ে
দাও: মমতা
২১শের মঞ্চ থেকে তোপ বিজেপিকে

দেবাঞ্জন দাস, কলকাতা: কাটমানি বিদ্রুপে বিদ্ধ জোড়াফুল শিবির এবার আসরে নামছে বিজেপির ‘ব্ল্যাকমানি’ আর ‘ফরেনমানি’র (বিদেশ থেকে মেলা অনুদান) হিসেব চাইতে। শুধু আসরে নামাই নয়, ইস্যুটিকে রাজনৈতিক স্তরে নিয়ে যেতে ২৬ ও ২৭ জুলাই রাজ্যের সমস্ত ব্লক স্তর পর্যন্ত মিটিং-মিছিল করবে তৃণমূল। জোড়াফুল শিবিরের বাৎসরিক জমায়েত ২১ জুলাইয়ের ধর্মতলা মঞ্চ থেকে রবিবার তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় যখন ব্ল্যাকমানি আর ফরেনমানি প্রসঙ্গে বিঁধছিলেন পদ্মফুল শিবিরকে, করতালি আর হর্ষধ্বনিতে তা গ্রহণ করেছে জনতা। ব্ল্যাকমানি ফিরিয়ে দাও— নতুন এই স্লোগানে মমতার সঙ্গে গলা মিলিয়েছে ধর্মতলার কালোমাথার ভিড়। রাজনৈতিক মহলের বক্তব্য, কাটমানি শব্দে বিব্রত তৃণমূল শিবিরকে এদিন গেরুয়া শিবিরের বিরুদ্ধে লড়াই চালানোর রসদ জুগিয়ে দিলেন স্বয়ং দল সুপ্রিমো।
লোকসভা নির্বাচন ইস্তক রাজ্যের বিভিন্ন প্রান্তে গেরুয়া শিবিরে গা ভাসিয়ে দেওয়া প্রাক্তন বাম আর ডানপন্থীরা এখন সরব হয়েছে কাটমানি ইস্যুতে। বিভিন্ন এলাকায় শুধুমাত্র অভিযোগ সম্বলিত পোস্টার সেঁটেই ঘেরাও করা হচ্ছে শাসকদলের নেতাদের ঘরবাড়ি। বিষয়টি নিয়ে বিজেপি শিবির যে অহেতুক জলঘোলা করছে, এদিন সেই অভিযোগ তুলে কাটমানি শব্দের ব্যবহারিক সংজ্ঞাও দিয়েছেন তৃণমূল সুপ্রিমো। তিনি বলেন, সরকারের নানা প্রকল্প। ছোট ছোট এই কাজগুলির সুবিধা যাতে মানুষ পায়, তার জন্য বলেছিলাম, দেখবেন কেউ যেন ভাগ (পড়ুন কাটমানি) না বসায়। একটা মহৎ উদ্দেশ্যে বলেছিলাম। আর সেটাকে বিকৃত করে বিজেপি নেতারা বাড়ি বাড়ি গিয়ে বলছেন, টাকা ফিরিয়ে দাও। গলার স্বর সপ্তমে চড়িয়ে মমতার প্রশ্ন, ৩৪ বছর ধরে পুরসভা, পঞ্চায়েত চালিয়েছিল সিপিএম। এমপি, এমএলএ সব ওদের। ক’টাকা ফিরিয়েছে সিপিএম? ব্ল্যাকমানির হিসেব দাও বিজেপি। ফিরিয়ে দাও ১৫ লক্ষ টাকা করে ব্ল্যাকমানি। তারপর গেরুয়া ঝান্ডা কাঁধে নিয়ে ঘোরো। তৃণমূল সুপ্রিমোর অভিযোগ, লক্ষ-লক্ষ, কোটি-কোটি টাকা খরচ করে নির্বাচন। ফাইভ স্টার পার্টি অফিস! কোথা থেকে পেলে এত টাকা? জনগণের টাকা ফিরিয়ে দাও, ফিরিয়ে দাও, ফিরিয়ে দাও।
বিজেপি বিরোধী ঝাঁঝ ছিল জমায়েতের মুডেও। সেটা উপলব্ধি করে ফের গেরুয়া শিবিরকে ‘কাটমানি’ বাণে বিঁধলেন তিনি। তাঁর কথায়, গামছা কাঁধে নিয়ে একজন বিজেপি নেতা জ্ঞান দিয়ে বেড়াচ্ছেন। আগে উজালা কাটমানির হিসেব দাও। এলপিজি আর পেট্রল পাম্পের নামে কত টাকা কাটমানি তোলা হয়েছে? এখানে মুর্শিদাবাদের যাঁরা আছেন, তাঁরা তো জানেন, কী হয়েছে সেখানে। গ্যাস আর পেট্রল পাম্প পাইয়ে দেওয়ার নামে সেখানে কত টাকা লেনদেন হয়েছে গামছাবাবু? এসব যে তাঁর কথা নয়, বিজেপি শিবিরকে সে কথা স্মরণ করিয়ে দিয়ে মমতা বলেন, এসব তো আপনাদের কর্মীদের কাছ থেকেই পাওয়া তথ্য। কী দেব নাকি সব বের করে! অনেক অভিযোগ এসেছে, এবার উজালা নিয়ে তদন্ত হোক। তৃণমূল সুপ্রিমোর অভিযোগ, ওদের (বিজেপি) কাছে আনঅ্যাকাউন্টেড টাকা রয়েছে। ফরেনমানি কত টাকা পেয়েছ? অন্যের ক্ষেত্রে দোষ, নিজের জন্য ছাড়! ফরেনমানি নিয়ে আইন করে ছাড়পত্র জুটিয়ে নিয়েছ। এসবের জবাব চাই, জবাব দাও।
রোজভ্যালিকাণ্ডে জেরার জন্য ফের টলিপাড়ার একঝাঁক তারকাকে ডাকাডাকি শুরু করেছে ইডি। সেই প্রসঙ্গ উত্থাপন করে মমতা বলেন, শতাব্দী আমায় জানাল, ওকে ডাকা হয়েছে। প্রসেনজিৎকে ডেকেছে, ঋতুপর্ণাকেও ডেকেছে। শ্লেষের সুর মমতার গলায়— এঁকে ওঁকে ডেকে বলা হচ্ছে, বিজেপি নেতাদের সঙ্গে যোগাযোগ করুন। না করলে কী হবে! সুদীপ আর তাপস! তাঁর হুঙ্কার— তিল তিল করে তৃণমূল গড়েছি। আমাকে ইডি বা সিবিআই অ্যারেস্ট করলেও, তৃণমূল ছেড়ে কোথাও যাব না। ফের করতালি সভাস্থলে।
পঞ্চায়েতের মতো পুরভোটও
এবার হবে ব্যালটে: মুখ্যমন্ত্রী

সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: ১৯৯৩ সালের ২১ জুলাই তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের ডাক ছিল, নো আইডেনটিটি, নো ভোট। সেই দাবিতে মহাকরণ ঘেরাও আন্দোলনে পুলিসের গুলিতে ১৩ জন শহিদ হয়েছিলেন। সেই শহিদ দিবসের এবার ২৬ বছর। রবিবার ধর্মতলার সমাবেশ মঞ্চ থেকে এবার তিনি দাবি তুললেন, ইভিএম নয়, ব্যালটে ভোট চাই। ইভিএমে ভোটগ্রহণের স্বচ্ছতা নিয়ে আমাদের প্রশ্ন আছে। বিশদ

নিজস্বীতে মজলেন তৃণমূলের কর্মী-সমর্থকরা
দিনমজুরির টাকায় কোচবিহার
থেকে সভায় হাজির বৃদ্ধ ‘চাচা’

সায়ন্ত ভট্টাচার্য, কলকাতা: শহিদ দিবসের সভার জন্য শহরে এসেছি গত ১৯ জুলাই। আর এ জন্য চারদিন দিনমজুরের কাজ করেছি। ৯০০ টাকা উপার্জন করে কোচবিহার থেকে দিদির সভায় এসেছি। সাত বছর ধরে আমি আসছি। তবে এবার কোচবিহার থেকে এই সভায় আসা আমাদের মতো গরিব মানুষের কাছে চ্যালেঞ্জ ছিল।
বিশদ

একুশে নির্বাচনের প্রস্তুতিতে ২১-এর
মঞ্চ থেকে মমতার ডাক, ‘বুথে চলো’

সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: এবার ‘বুথে চলো’। ২০২১-এর বিধানসভা নির্বাচনকে সামনে রেখে বুথস্তর থেকে সংগঠন ঢেলে সাজার ডাক দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। শুধু ডাক দিয়েই ক্ষান্ত হননি তিনি। জানিয়ে দিলেন, বুথস্তরের কর্মীরাই তাঁর দলের সম্পদ। তাঁরা কিছু পান না, অথচ দলের ভিতটা তাঁদের কাঁধেই।
বিশদ

তৃণমূল সমর্থকদের উপর হামলা,
বিজেপিকে কড়া হুঁশিয়ারি মমতার

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রবিবার ধর্মতলায় দলের বাৎসরিক সমাবেশে আসার পথে রাজ্যের বেশ কয়েকটি প্রান্তে কর্মী-সমর্থকদের উপর হামলার ঘটনার প্রেক্ষিতে বিজেপিকে কড়া হুঁশিয়ারি দিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। ধর্মতলার মঞ্চ থেকে দৃশ্যত ক্ষুব্ধ মমতা বলেন, এদিন গুড়াপ, পটাশপুর, আরামবাগ, ইন্দাস সহ বেশ কয়েকটি জায়গায় আমাদের কর্মীদের উপর হামলা চালিয়েছে বিজেপি।
বিশদ

ব্যালট ফেরানোর দাবি অভিষেক, শুভেন্দুর
একুশে জুলাইয়ের বক্তার তালিকায়
গুরুত্ব তৃণমূলের তরুণ ব্রিগেডকে

জয়ন্ত চৌধুরী, কলকাতা: ছাব্বিশতম একুশে জুলাইয়ের বক্তা তালিকায় এবার গুরুত্ব পেল তৃণমূলের তরুণ ব্রিগেড। সভা পরিচালনায় আগাগোড়া সক্রিয় থাকলেও দলের বর্ষীয়ানরা নয়, মমতা বন্দ্যোপাধ্যায়ের পরিকল্পনা অনুসারে সভামঞ্চ থেকে আনুষ্ঠানিকভাবে ব্যালট ফেরানোর দাবিতে আন্দোলনের ডাকও দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়, শুভেন্দু অধিকারীর মতো দুই তরুণ মুখ।
বিশদ

ধর্মতলার সমাবেশে যাওয়ার পথে
গু্ড়াপে তৃণমূল কর্মীদের গাড়ি ভাঙচুর
আজ প্রতিবাদ মিছিল

 সংবাদদাতা, গুড়াপ: ২১ জুলাই ধর্মতলায় তৃণমূলের সভাস্থলে যাওয়ার পথে হুগলির গুড়াপ থানার অন্তর্গত মাজিনান এলাকায় ২নং জাতীয় সড়কে বিজেপি কর্মীদের হাতে হেনস্তার শিকার হলেন বাঁকুড়ার তৃণমূলের আইনজীবী সেলের সভাপতি রথীনকুমার দে। গাড়ি ভাঙচুরের অভিযোগও করেন তিনি।
বিশদ

বেপরোয়া গতি, বাসের ছাদে ঝুঁকি
নিয়ে সভায় গেলেন তৃণমূল সমর্থকরা

 সংবাদদাতা, উলুবেড়িয়া: মুখ্যমন্ত্রীর স্বপ্নের ‘সেফ ড্রাইভ সেভ লাইফ’ প্রকল্প যেন রবিবার এক লহমায় ভুলে গিয়েছিল গাড়ির চালক থেকে তৃণমুল কর্মীরা। যার জেরে এদিন সকাল থেকেই নিয়ম ভাঙার খেলার জায়গা হয়ে উঠেছিল ৬ নং জাতীয় সড়ক। এমনকী সভা শেষে মঞ্চ থেকে দেওয়া তৃণমুল নেত্রীর বার্তাও কর্মী সমর্থকরা না শোনায় বাড়ি ফেরার পথেও সেই একই কাজ করলেন কর্মী সমর্থকরা।
বিশদ

‘কাটমানি মুখ্যমন্ত্রীর অনুপ্রেরণাতেই’
২১ জুলাইয়ের সভাকে মেগা ফ্লপ শো বলে কটাক্ষ দিলীপের

 রাজু চক্রবর্তী, কলকাতা: তৃণমূলের ২১ জুলাইয়ের সভাকে ‘মেগা ফ্লপ শো’ বলে কটাক্ষ করলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তাঁর কথায়, তৃণমূল নেত্রী তাঁর ৫০ মিনিটের ভাষণে ৪০ মিনিট জুড়েই বিজেপিকে নিয়ে সময় ব্যয় করেছেন। যার অর্থ, উনি ভয় পেয়েছেন।
বিশদ

ফের মমতার নিশানায় কং-সিপিএম,
ছেড়ে কথা বললেন না সুজন-অধীর

জীবানন্দ বসু, কলকাতা: এরাজ্যে বিজেপি ও তৃণমূলের বিরোধিতায় সিপিএম এবং কংগ্রেস আগামীদিনে হাত ধরাধরি করেই চলবে বলে মোটামুটি ঠিক করে ফেলায় মুখ্যমন্ত্রী তথা জোড়াফুল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ফের তাঁর পুরনো অবস্থানে ফিরে যাওয়ার ইঙ্গিত দিলেন।
বিশদ

  রেশন গ্রাহকদের আধার সংযোগে সায় রাজ্যের

 কৌশিক ঘোষ, কলকাতা: নীতিগত আপত্তি থাকলেও অবশেষে রেশন গ্রাহকদের আধার সংযুক্তিকরণে সায় দিল রাজ্য সরকার। খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক জানিয়েছেন, নবান্ন থেকে এই সংক্রান্ত অনুমোদন তাঁরা পেয়ে গিয়েছেন। কেন্দ্রীয় সরকার গত কয়েক বছর ধরে রেশন ব্যবস্থায় স্বচ্ছতা আনতে আধার সংযুক্তিকরণ ও ইলেকট্রনিক পয়েন্ট সেলস (ই-পিওএস) যন্ত্রের ব্যবহার চালু করতে বলছে।
বিশদ

  আজ নবান্নে জেলা পরিষদের
সদস্যদের নিয়ে বৈঠক মমতার

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আজ সোমবার বেলা ১টায় নবান্ন সভাঘরে জেলা পরিষদের সদস্যদের সঙ্গে বৈঠকে বসবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পঞ্চায়েতের কাজকর্ম এবং আগামী দিনে কীভাবে তাঁরা চলবেন, মুখ্যমন্ত্রী সেই বার্তা দেবেন বলে জানা গিয়েছে।
বিশদ

 আজ একুশের লড়াই মমতার
কোন পথে দল, দলনেত্রীর বার্তার প্রতীক্ষায় কর্মী-সমর্থকরা

জীবানন্দ বসু, কলকাতা: তাঁর নামে এখনও যে সেই ম্যাজিক বর্তমান, আজ রবিবার ২১ জুলাইয়ের সমাবেশে ফের তা প্রমাণ করার চ্যালেঞ্জ নিয়েই আসরে নামছে টিম তৃণমূল। লোকসভা ভোটে রাজ্যে দলের ফল আশানুরূপ না হলেও তিনিই যে এই মুহূর্তে গোটা দেশে মোদিবিরোধী শিবিরের মধ্যমণি, তাও আজ তুলে ধরার তাগিদ রয়েছে ঘাসফুল নেতৃত্বের। তাঁর নাম যখন মমতা বন্দ্যোপাধ্যায়, তখন ২৬তম শহিদ দিবস উপলক্ষে অনুষ্ঠিতব্য দলের সর্ববৃহৎ রাজনৈতিক কর্মসূচিতে ভিড়ের রেকর্ড করতে মরিয়া তারাও। উত্তরবঙ্গের বন্যা পরিস্থিতি এবং রাজ্যের নানা প্রান্তে বিজেপির বাড়বাড়ন্ত সত্ত্বেও আজকের ঐতিহাসিক সমাবেশে জননেত্রীর বক্তব্য শোনার জন্য বাংলার গ্রাম-শহর থেকে সমর্থকদের ঢল নামায় কোনও খামতি থাকবে না বলেই তাদের দৃঢ় বিশ্বাস। উদ্যোক্তাদের দাবির সঙ্গে তাল মিলিয়ে শনিবারই শহরের বিভিন্ন অস্থায়ী শিবিরে দূরের জেলাগুলি থেকে আসা হাজার হাজার সমর্থক ঘাঁটি গাড়তে শুরু করেন।
বিশদ

21st  July, 2019
নতুন রাজ্যপাল ধনকার,
মুখ্যমন্ত্রীকে ফোন অমিত শাহের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের নতুন রাজ্যপাল হলেন সুপ্রিম কোর্টের বিশিষ্ট আইনজীবী জগদীপ ধনকার। প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী ধনকারের নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তি শনিবারই রাষ্ট্রপতির সচিবালয়ের তরফে জারি করা হয়েছে। এই রাজ্যপাল নিয়োগ সংক্রান্ত বিষয়কে কেন্দ্র করেই এদিন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ টেলিফোন করে কথা বলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে।
বিশদ

21st  July, 2019
ডানা ছাঁটা হচ্ছে লকেটের, রাজ্য
বিজেপিতে গুরুত্ব বাড়ছে ভারতীর

রাজু চক্রবর্তী, কলকাতা: শনিবার ২১ জুলাইয়ের প্রস্তুতির তদারকিতে ধর্মতলায় ব্যস্ত ছিলেন ‘জঙ্গল মহলের মা’। সেই সময়েই তাঁকে রাজনৈতিকভাবে ধাক্কা দিতে ‘মেয়ে’র গুরুত্ব বৃদ্ধিতে সিলমোহর দিল বিজেপি। মুখ্যমন্ত্রী তথা তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে মনোমালিন্যের জেরে লোকসভার ভোটের আগে গেরুয়া শিবিরে যোগ দিয়েছিলেন প্রাক্তন আইপিএস ভারতী ঘোষ।
বিশদ

21st  July, 2019

Pages: 12345

একনজরে
কলম্বো, ২১ জুলাই: বিশ্বকাপের ফাইনালে ওভার থ্রোয়ে আম্পায়ার কুমার ধর্মসেনার ৬ রান দেওয়ার সিদ্ধান্ত নিয়ে কম বিতর্ক হয়নি। তবে অবশেষে নিজের ভুল স্বীকার করলেন ধর্মসেনা। ঘনিষ্ঠ মহলে শ্রীলঙ্কার আম্পায়ারটি জানিয়েছেন, ‘ওই ওভার থ্রো-তে ৬ রান দেওয়ার সিদ্ধান্ত ঠিক ছিল না। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রবিবার ছুটির দিন, রাস্তায় যানবাহনও কম। তাই ২১ জুলাইয়ে যান সামলাতে তেমন চ্যালেঞ্জের মুখে পড়তে হল না কলকাতা পুলিসকে। উত্তর থেকে দক্ষিণ, ...

 ওয়াশিংটন, ২১ জুলাই (পিটিআই): ডোনাল্ড ট্রাম্প মার্কিন প্রেসিডেন্ট পদে আসার পর থেকেই ক্রমশ ইসলামাবাদের সঙ্গে সম্পর্কের অবনতি ঘটেছিল ওয়াশিংটনের। সন্ত্রাসবাদের বিরুদ্ধে পাকিস্তান কঠোর পদক্ষেপ নিচ্ছে না, মূলত এই অভিযোগে তাদের সামরিক সাহায্য করাও বন্ধ করে দেয় আমেরিকা। ...

সংবাদদাতা, রায়গঞ্জ: রায়গঞ্জ ব্লকের ৯ নম্বর গৌরী গ্রাম পঞ্চায়েতের বাংলা-বিহার সীমান্তে অবস্থিত কয়েকটি গ্রাম এবারও বর্ষা আসতেই বিচ্ছিন্ন দ্বীপের মতো হয়ে গিয়েছে। ফলে প্রতিবারের মতো ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের বেশি শ্রম দিয়ে পঠন-পাঠন করা দরকার। কোনও সংস্থায় যুক্ত হলে বিদ্যায় বিস্তৃতি ঘটবে। কর্মপ্রার্থীরা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৪: সাহিত্যিক প্যারীচাঁদ মিত্রের জন্ম
১৮৪৭: সাহিত্যিক ত্রৈলোক্যনাথ মুখোপাধ্যায়ের জন্ম
১৯১৮: ভারতের প্রথম যুদ্ধবিমানের পাইলট ইন্দ্রলাল রায়ের মৃত্যু প্রথম বিশ্বযুদ্ধে
১৯২৩: সঙ্গীতশিল্পী মুকেশের জন্ম
১৯৪৮: চিত্রশিল্পী হেমেন্দ্র মজুমদারের মৃত্যু





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৯৫ টাকা ৬৯.৬৪ টাকা
পাউন্ড ৮৪.৭৭ টাকা ৮৭.৯২ টাকা
ইউরো ৭৬.১০ টাকা ৭৯.০৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
20th  July, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,৫২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৭০৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৪,২১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৫৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৬৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
21st  July, 2019

দিন পঞ্জিকা

৫ শ্রাবণ ১৪২৬, ২২ জুলাই ২০১৯, সোমবার, পঞ্চমী ২২/২২ দিবা ২/৪। পূর্বভাদ্রপদ ১৩/১৩ দিবা ১০/২৪। সূ উ ৫/৭/১৮, অ ৬/১৮/৩৬, অমৃতযোগ দিবা ৬/৫৩ মধ্যে পুনঃ ১০/২৪ গতে ১/২ মধ্যে। রাত্রি ৭/১ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/২১ গতে ২/১৪ মধ্যে, বারবেলা ৬/৪৬ গতে ৮/২৫ মধ্যে পুনঃ ৩/১ গতে ৪/৪০ মধ্যে, কালরাত্রি ১০/২২ গতে ১১/৪৩ মধ্যে। 
৫ শ্রাবণ ১৪২৬, ২২ জুলাই ২০১৯, সোমবার, পঞ্চমী ১৪/২০/৫৯ দিবা ১০/৫০/২১। পূর্বভাদ্রপদনক্ষত্র ৮/২৮/৩৩ দিবা ৮/২৯/২২, সূ উ ৫/৫/৫৭, অ ৬/২১/৩৯, অমৃতযোগ দিবা ৬/৫৬ মধ্যে ও ১০/২৪ গতে ১/০ মধ্যে এবং রাত্রি ৬/৫৬ গতে ৯/৮ মধ্যে ও ১১/২০ গতে ২/১৬ মধ্যে, বারবেলা ৩/২/৪৩ গতে ৪/৪২/১১ মধ্যে, কালবেলা ৬/৪৫/২৫ গতে ৮/২৪/৫২ মধ্যে, কালরাত্রি ১০/২৩/১৬ গতে ১১/৪৩/৪৮ মধ্যে। 
১৮ জেল্কদ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
  সল্টলেকের বিএসএনএল-এর অফিসে আগুন
সল্টলেকের ১৩ নম্বর ট্যাঙ্কের বিএসএন এল-এর নোভাল সেন্টারে আগুন লেগেছে। ...বিশদ

09:50:50 PM

বরানগর জুট মিলে আগুন, অকুস্থলে দমকলের ৪টি ইঞ্জিন 

07:18:32 PM

কালিকাপুরে সোনার গয়না চুরির অভিযোগে গ্রেপ্তার পরিচারিকা 

06:20:00 PM

মহেশতলায় দুটি গাড়ির সংঘর্ষ, আহত ৬ 
অটো এবং ৪০৭ গাড়ির মুখোমুখি সংঘর্ষে আহত ছ’জন। জানা গিয়েছে, ...বিশদ

06:18:00 PM

ফুলশয্যার দিনেই আত্মঘাতী গৃহবধু 
ফুলশয্যার দিনেই আত্মঘাতী হলেন এক গৃহবধু। মৃতার নাম প্রিয়াঙ্কা সর্দার ...বিশদ

06:05:00 PM

বজবজ ফাঁড়ির কাছে পচাগলা দেহ উদ্ধার
 

পচাগলা দেহ উদ্ধার হলো বজবজ ফাঁড়ির সংলগ্ন এলাকায়। এই ঘটনায় ...বিশদ

05:34:26 PM