Bartaman Patrika
রাজ্য
 

তৃণমূল সমর্থকদের উপর হামলা,
বিজেপিকে কড়া হুঁশিয়ারি মমতার

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রবিবার ধর্মতলায় দলের বাৎসরিক সমাবেশে আসার পথে রাজ্যের বেশ কয়েকটি প্রান্তে কর্মী-সমর্থকদের উপর হামলার ঘটনার প্রেক্ষিতে বিজেপিকে কড়া হুঁশিয়ারি দিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। ধর্মতলার মঞ্চ থেকে দৃশ্যত ক্ষুব্ধ মমতা বলেন, এদিন গুড়াপ, পটাশপুর, আরামবাগ, ইন্দাস সহ বেশ কয়েকটি জায়গায় আমাদের কর্মীদের উপর হামলা চালিয়েছে বিজেপি। যেখানে হামলা হয়েছে, কালই সেখানে পাল্টা মিটিং-মিছিল হবে। ক্ষুব্ধ তৃণমূল সুপ্রিমো বলেন, আমার কথা যদি শুনতে পান, তবে কান খুলে শুনুন বিজেপি নেতারা। আপনাদের এক নেতা হামলা করবেন বলে বিবৃতি দিয়েছেন। কত স্পর্ধা! হুঁশিয়ারির সুরে মমতার প্রশ্ন, আগামী দিনে আপনারাও মিটিং-মিছিল করবেন। এর পাল্টা যদি তৃণমূল করে, মানুষ প্রতিরোধ করে, পারবেন তো রুখতে? ভদ্রতা করি, সৌজন্য দেখাই, সেটাকে দুর্বলতা ভাববেন না। তৃণমূল সুপ্রিমো বলেন, এই তো ইউপিতে দলিত হত্যা হল, প্রিয়াঙ্কা গান্ধীকে আটকে দেওয়া হল, ঢুকতে দেওয়া হল না তৃণমূলের এমপি টিমকে। আর এখানে ১৪৪ ধারা জারি থাকলেও, ৫০টা গাড়ি নিয়ে যেখানে খুশি যাচ্ছেন বিজেপি নেতারা।
গত ২৬ বছরের ইতিহাসে এই প্রথম কোনও রবিবার পালিত হল জোড়াফুল শিবিরের ২১ জুলাইয়ের শহিদ দিবস। লোকসভা নির্বাচনের ফলাফল ইস্তক গেরুয়া শিবিরের তৎপরতা বৃদ্ধির মধ্যেও ধর্মতলায় মানুষের ঢল তৃণমূলের ভিত পোক্ত করার পক্ষে সহায়ক ভূমিকা নেবে, তা মানছেন সবাই। এহেন উপলব্ধির বাইরে ছিলেন না মমতা নিজেও। জনতার আবেগ আর উচ্ছ্বাসকে যোগ্য সঙ্গত দিতে গেরুয়া শিবিরের প্রতি তাঁর কটাক্ষ— বিজেপিকে ভোট দিলে কী হয়? জবাবও দিয়েছেন তিনি নিজেই, ভাটপাড়া হয়। দু’মাস ধরে জনজীবন স্তব্ধ। স্কুল, কলেজ বন্ধ। কই তৃণমূল যখন ছিল, এসব তো হতো না! ১৮টা সিট পেয়ে এত চিৎকার, পার্টি অফিস দখল করছে, ভাঙচুর করছে। কই, আমরাও তো ২০০৯ সালে ২৬টি আসন জিতেছিলাম, বিরোধী দলের একটা পার্টি অফিসেও তো হাত দিইনি।
তৃণমূল সুপ্রিমোর কথায়, বিজেপি আগে ৩৪ বছর লড়াই করো, তারপর বাংলায় আসার কথা ভেব। বাইরে থেকে নেতা এবং আরএসএস-এর গুন্ডা এনে গোলমাল পাকানো হচ্ছে। মমতার কটাক্ষ, বিহারে তো বিজেপির জোট সরকার। সেখানেও তো আরএসএসের উপর নজরদারি চলছে। আমরা তো এসব করছি না! লোকসভায় ইভিএম প্রতারণা করে জিতেছে ওরা। লোকসভার পর যেখানে যত ভোট ব্যাল঩টে হচ্ছে, সেখানেই হারছে ওরা। কাল এখানেও ভোট হবে, দেখবে সব উল্টে গিয়েছে। ইভিএম চাই না, ব্যালট চাই এবার।
বিজেপিকে ঠেকাতে সিপিএম ও কংগ্রেসের সঙ্গে সখ্য বাড়াচ্ছে তৃণমূল, রাজনৈতিক মহলে ওঠা এহেন বিতর্কেও এদিন জল ঢেলে দিয়েছেন স্বয়ং মমতাই। গেরুয়া শিবিরের বিরুদ্ধে তাঁর অভিযোগ, কখনও সিপিএমের কানে, আবার কখনও কংগ্রেসের কানে ফিসফিস করে দিন চালাচ্ছে। কখনও কখনও আবার তিনটি দল এক হয়ে আক্রমণ শানাচ্ছে। রাজনীতির এই জটিল আবর্তে বাম-কংগ্রেসকে মমতার পরামর্শ, যে ডালে বসে আছেন, সেটা কাটবেন না। সেটা না কেটে বিজেপির বিরুদ্ধে লড়ুন। তৃণমূল নেত্রীর স্পষ্ট রাজনৈতিক বার্তা— তোমাদের (বাম-কংগ্রেস) সাহায্য বা সমর্থন কোনওটাই দরকার নেই তৃণমূলের। নেত্রীর ঘোষণাকে সোল্লাসে সায় দিল সভাস্থল।

ব্ল্যাকমানি ফিরিয়ে
দাও: মমতা
২১শের মঞ্চ থেকে তোপ বিজেপিকে

দেবাঞ্জন দাস, কলকাতা: কাটমানি বিদ্রুপে বিদ্ধ জোড়াফুল শিবির এবার আসরে নামছে বিজেপির ‘ব্ল্যাকমানি’ আর ‘ফরেনমানি’র (বিদেশ থেকে মেলা অনুদান) হিসেব চাইতে। শুধু আসরে নামাই নয়, ইস্যুটিকে রাজনৈতিক স্তরে নিয়ে যেতে ২৬ ও ২৭ জুলাই রাজ্যের সমস্ত ব্লক স্তর পর্যন্ত মিটিং-মিছিল করবে তৃণমূল। জোড়াফুল শিবিরের বাৎসরিক জমায়েত ২১ জুলাইয়ের ধর্মতলা মঞ্চ থেকে রবিবার তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় যখন ব্ল্যাকমানি আর ফরেনমানি প্রসঙ্গে বিঁধছিলেন পদ্মফুল শিবিরকে, করতালি আর হর্ষধ্বনিতে তা গ্রহণ করেছে জনতা। ব্ল্যাকমানি ফিরিয়ে দাও— নতুন এই স্লোগানে মমতার সঙ্গে গলা মিলিয়েছে ধর্মতলার কালোমাথার ভিড়। রাজনৈতিক মহলের বক্তব্য, কাটমানি শব্দে বিব্রত তৃণমূল শিবিরকে এদিন গেরুয়া শিবিরের বিরুদ্ধে লড়াই চালানোর রসদ জুগিয়ে দিলেন স্বয়ং দল সুপ্রিমো।
বিশদ

পঞ্চায়েতের মতো পুরভোটও
এবার হবে ব্যালটে: মুখ্যমন্ত্রী

সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: ১৯৯৩ সালের ২১ জুলাই তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের ডাক ছিল, নো আইডেনটিটি, নো ভোট। সেই দাবিতে মহাকরণ ঘেরাও আন্দোলনে পুলিসের গুলিতে ১৩ জন শহিদ হয়েছিলেন। সেই শহিদ দিবসের এবার ২৬ বছর। রবিবার ধর্মতলার সমাবেশ মঞ্চ থেকে এবার তিনি দাবি তুললেন, ইভিএম নয়, ব্যালটে ভোট চাই। ইভিএমে ভোটগ্রহণের স্বচ্ছতা নিয়ে আমাদের প্রশ্ন আছে। বিশদ

নিজস্বীতে মজলেন তৃণমূলের কর্মী-সমর্থকরা
দিনমজুরির টাকায় কোচবিহার
থেকে সভায় হাজির বৃদ্ধ ‘চাচা’

সায়ন্ত ভট্টাচার্য, কলকাতা: শহিদ দিবসের সভার জন্য শহরে এসেছি গত ১৯ জুলাই। আর এ জন্য চারদিন দিনমজুরের কাজ করেছি। ৯০০ টাকা উপার্জন করে কোচবিহার থেকে দিদির সভায় এসেছি। সাত বছর ধরে আমি আসছি। তবে এবার কোচবিহার থেকে এই সভায় আসা আমাদের মতো গরিব মানুষের কাছে চ্যালেঞ্জ ছিল।
বিশদ

একুশে নির্বাচনের প্রস্তুতিতে ২১-এর
মঞ্চ থেকে মমতার ডাক, ‘বুথে চলো’

সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: এবার ‘বুথে চলো’। ২০২১-এর বিধানসভা নির্বাচনকে সামনে রেখে বুথস্তর থেকে সংগঠন ঢেলে সাজার ডাক দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। শুধু ডাক দিয়েই ক্ষান্ত হননি তিনি। জানিয়ে দিলেন, বুথস্তরের কর্মীরাই তাঁর দলের সম্পদ। তাঁরা কিছু পান না, অথচ দলের ভিতটা তাঁদের কাঁধেই।
বিশদ

ব্যালট ফেরানোর দাবি অভিষেক, শুভেন্দুর
একুশে জুলাইয়ের বক্তার তালিকায়
গুরুত্ব তৃণমূলের তরুণ ব্রিগেডকে

জয়ন্ত চৌধুরী, কলকাতা: ছাব্বিশতম একুশে জুলাইয়ের বক্তা তালিকায় এবার গুরুত্ব পেল তৃণমূলের তরুণ ব্রিগেড। সভা পরিচালনায় আগাগোড়া সক্রিয় থাকলেও দলের বর্ষীয়ানরা নয়, মমতা বন্দ্যোপাধ্যায়ের পরিকল্পনা অনুসারে সভামঞ্চ থেকে আনুষ্ঠানিকভাবে ব্যালট ফেরানোর দাবিতে আন্দোলনের ডাকও দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়, শুভেন্দু অধিকারীর মতো দুই তরুণ মুখ।
বিশদ

ধর্মতলার সমাবেশে যাওয়ার পথে
গু্ড়াপে তৃণমূল কর্মীদের গাড়ি ভাঙচুর
আজ প্রতিবাদ মিছিল

 সংবাদদাতা, গুড়াপ: ২১ জুলাই ধর্মতলায় তৃণমূলের সভাস্থলে যাওয়ার পথে হুগলির গুড়াপ থানার অন্তর্গত মাজিনান এলাকায় ২নং জাতীয় সড়কে বিজেপি কর্মীদের হাতে হেনস্তার শিকার হলেন বাঁকুড়ার তৃণমূলের আইনজীবী সেলের সভাপতি রথীনকুমার দে। গাড়ি ভাঙচুরের অভিযোগও করেন তিনি।
বিশদ

বেপরোয়া গতি, বাসের ছাদে ঝুঁকি
নিয়ে সভায় গেলেন তৃণমূল সমর্থকরা

 সংবাদদাতা, উলুবেড়িয়া: মুখ্যমন্ত্রীর স্বপ্নের ‘সেফ ড্রাইভ সেভ লাইফ’ প্রকল্প যেন রবিবার এক লহমায় ভুলে গিয়েছিল গাড়ির চালক থেকে তৃণমুল কর্মীরা। যার জেরে এদিন সকাল থেকেই নিয়ম ভাঙার খেলার জায়গা হয়ে উঠেছিল ৬ নং জাতীয় সড়ক। এমনকী সভা শেষে মঞ্চ থেকে দেওয়া তৃণমুল নেত্রীর বার্তাও কর্মী সমর্থকরা না শোনায় বাড়ি ফেরার পথেও সেই একই কাজ করলেন কর্মী সমর্থকরা।
বিশদ

‘কাটমানি মুখ্যমন্ত্রীর অনুপ্রেরণাতেই’
২১ জুলাইয়ের সভাকে মেগা ফ্লপ শো বলে কটাক্ষ দিলীপের

 রাজু চক্রবর্তী, কলকাতা: তৃণমূলের ২১ জুলাইয়ের সভাকে ‘মেগা ফ্লপ শো’ বলে কটাক্ষ করলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তাঁর কথায়, তৃণমূল নেত্রী তাঁর ৫০ মিনিটের ভাষণে ৪০ মিনিট জুড়েই বিজেপিকে নিয়ে সময় ব্যয় করেছেন। যার অর্থ, উনি ভয় পেয়েছেন।
বিশদ

ফের মমতার নিশানায় কং-সিপিএম,
ছেড়ে কথা বললেন না সুজন-অধীর

জীবানন্দ বসু, কলকাতা: এরাজ্যে বিজেপি ও তৃণমূলের বিরোধিতায় সিপিএম এবং কংগ্রেস আগামীদিনে হাত ধরাধরি করেই চলবে বলে মোটামুটি ঠিক করে ফেলায় মুখ্যমন্ত্রী তথা জোড়াফুল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ফের তাঁর পুরনো অবস্থানে ফিরে যাওয়ার ইঙ্গিত দিলেন।
বিশদ

  রেশন গ্রাহকদের আধার সংযোগে সায় রাজ্যের

 কৌশিক ঘোষ, কলকাতা: নীতিগত আপত্তি থাকলেও অবশেষে রেশন গ্রাহকদের আধার সংযুক্তিকরণে সায় দিল রাজ্য সরকার। খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক জানিয়েছেন, নবান্ন থেকে এই সংক্রান্ত অনুমোদন তাঁরা পেয়ে গিয়েছেন। কেন্দ্রীয় সরকার গত কয়েক বছর ধরে রেশন ব্যবস্থায় স্বচ্ছতা আনতে আধার সংযুক্তিকরণ ও ইলেকট্রনিক পয়েন্ট সেলস (ই-পিওএস) যন্ত্রের ব্যবহার চালু করতে বলছে।
বিশদ

  আজ নবান্নে জেলা পরিষদের
সদস্যদের নিয়ে বৈঠক মমতার

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আজ সোমবার বেলা ১টায় নবান্ন সভাঘরে জেলা পরিষদের সদস্যদের সঙ্গে বৈঠকে বসবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পঞ্চায়েতের কাজকর্ম এবং আগামী দিনে কীভাবে তাঁরা চলবেন, মুখ্যমন্ত্রী সেই বার্তা দেবেন বলে জানা গিয়েছে।
বিশদ

 আজ একুশের লড়াই মমতার
কোন পথে দল, দলনেত্রীর বার্তার প্রতীক্ষায় কর্মী-সমর্থকরা

জীবানন্দ বসু, কলকাতা: তাঁর নামে এখনও যে সেই ম্যাজিক বর্তমান, আজ রবিবার ২১ জুলাইয়ের সমাবেশে ফের তা প্রমাণ করার চ্যালেঞ্জ নিয়েই আসরে নামছে টিম তৃণমূল। লোকসভা ভোটে রাজ্যে দলের ফল আশানুরূপ না হলেও তিনিই যে এই মুহূর্তে গোটা দেশে মোদিবিরোধী শিবিরের মধ্যমণি, তাও আজ তুলে ধরার তাগিদ রয়েছে ঘাসফুল নেতৃত্বের। তাঁর নাম যখন মমতা বন্দ্যোপাধ্যায়, তখন ২৬তম শহিদ দিবস উপলক্ষে অনুষ্ঠিতব্য দলের সর্ববৃহৎ রাজনৈতিক কর্মসূচিতে ভিড়ের রেকর্ড করতে মরিয়া তারাও। উত্তরবঙ্গের বন্যা পরিস্থিতি এবং রাজ্যের নানা প্রান্তে বিজেপির বাড়বাড়ন্ত সত্ত্বেও আজকের ঐতিহাসিক সমাবেশে জননেত্রীর বক্তব্য শোনার জন্য বাংলার গ্রাম-শহর থেকে সমর্থকদের ঢল নামায় কোনও খামতি থাকবে না বলেই তাদের দৃঢ় বিশ্বাস। উদ্যোক্তাদের দাবির সঙ্গে তাল মিলিয়ে শনিবারই শহরের বিভিন্ন অস্থায়ী শিবিরে দূরের জেলাগুলি থেকে আসা হাজার হাজার সমর্থক ঘাঁটি গাড়তে শুরু করেন।
বিশদ

21st  July, 2019
নতুন রাজ্যপাল ধনকার,
মুখ্যমন্ত্রীকে ফোন অমিত শাহের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের নতুন রাজ্যপাল হলেন সুপ্রিম কোর্টের বিশিষ্ট আইনজীবী জগদীপ ধনকার। প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী ধনকারের নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তি শনিবারই রাষ্ট্রপতির সচিবালয়ের তরফে জারি করা হয়েছে। এই রাজ্যপাল নিয়োগ সংক্রান্ত বিষয়কে কেন্দ্র করেই এদিন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ টেলিফোন করে কথা বলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে।
বিশদ

21st  July, 2019
ডানা ছাঁটা হচ্ছে লকেটের, রাজ্য
বিজেপিতে গুরুত্ব বাড়ছে ভারতীর

রাজু চক্রবর্তী, কলকাতা: শনিবার ২১ জুলাইয়ের প্রস্তুতির তদারকিতে ধর্মতলায় ব্যস্ত ছিলেন ‘জঙ্গল মহলের মা’। সেই সময়েই তাঁকে রাজনৈতিকভাবে ধাক্কা দিতে ‘মেয়ে’র গুরুত্ব বৃদ্ধিতে সিলমোহর দিল বিজেপি। মুখ্যমন্ত্রী তথা তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে মনোমালিন্যের জেরে লোকসভার ভোটের আগে গেরুয়া শিবিরে যোগ দিয়েছিলেন প্রাক্তন আইপিএস ভারতী ঘোষ।
বিশদ

21st  July, 2019

Pages: 12345

একনজরে
 ওয়াশিংটন, ২১ জুলাই (পিটিআই): ডোনাল্ড ট্রাম্প মার্কিন প্রেসিডেন্ট পদে আসার পর থেকেই ক্রমশ ইসলামাবাদের সঙ্গে সম্পর্কের অবনতি ঘটেছিল ওয়াশিংটনের। সন্ত্রাসবাদের বিরুদ্ধে পাকিস্তান কঠোর পদক্ষেপ নিচ্ছে না, মূলত এই অভিযোগে তাদের সামরিক সাহায্য করাও বন্ধ করে দেয় আমেরিকা। ...

 নয়াদিল্লি, ২১ জুলাই (পিটিআই): বাজেট বরাদ্দের ক্ষেত্রে সংবেদনশীল হওয়ার ইঙ্গিত দিয়েছিল স্বরাষ্ট্র মন্ত্রক। সেই অনুযায়ী নজিরবিহীন সিদ্ধান্ত নিল তারা। এই প্রথম সিআরপিএফের মহিলাকর্মীদের জন্য কর্মক্ষেত্রে স্যানিটারি প্যাড ভেন্ডিং মেশিন বসতে চলেছে। ...

সংবাদদাতা, রায়গঞ্জ: রায়গঞ্জ ব্লকের ৯ নম্বর গৌরী গ্রাম পঞ্চায়েতের বাংলা-বিহার সীমান্তে অবস্থিত কয়েকটি গ্রাম এবারও বর্ষা আসতেই বিচ্ছিন্ন দ্বীপের মতো হয়ে গিয়েছে। ফলে প্রতিবারের মতো ...

সংবাদদাতা, কালনা: নবম শ্রেণীর এক ছাত্রীর বিয়ে রুখলেন স্কুলের শিক্ষিকারা। ঘটনা ঘটেছে কালনার বৈদ্যপুর রাজরাজেশ্বর বালিকা বিদ্যালয়ে। নাবালিকাকে পুলিসের সহযোগিতায় উদ্ধার করা হয়। নাবালিকার পরিবার মেয়ের ১৮বছর বয়স না হওয়া পর্যন্ত বিয়ে দেবে না বলে মুচলেকা দেয়।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের বেশি শ্রম দিয়ে পঠন-পাঠন করা দরকার। কোনও সংস্থায় যুক্ত হলে বিদ্যায় বিস্তৃতি ঘটবে। কর্মপ্রার্থীরা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৪: সাহিত্যিক প্যারীচাঁদ মিত্রের জন্ম
১৮৪৭: সাহিত্যিক ত্রৈলোক্যনাথ মুখোপাধ্যায়ের জন্ম
১৯১৮: ভারতের প্রথম যুদ্ধবিমানের পাইলট ইন্দ্রলাল রায়ের মৃত্যু প্রথম বিশ্বযুদ্ধে
১৯২৩: সঙ্গীতশিল্পী মুকেশের জন্ম
১৯৪৮: চিত্রশিল্পী হেমেন্দ্র মজুমদারের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৯৫ টাকা ৬৯.৬৪ টাকা
পাউন্ড ৮৪.৭৭ টাকা ৮৭.৯২ টাকা
ইউরো ৭৬.১০ টাকা ৭৯.০৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
20th  July, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,৫২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৭০৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৪,২১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৫৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৬৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
21st  July, 2019

দিন পঞ্জিকা

৫ শ্রাবণ ১৪২৬, ২২ জুলাই ২০১৯, সোমবার, পঞ্চমী ২২/২২ দিবা ২/৪। পূর্বভাদ্রপদ ১৩/১৩ দিবা ১০/২৪। সূ উ ৫/৭/১৮, অ ৬/১৮/৩৬, অমৃতযোগ দিবা ৬/৫৩ মধ্যে পুনঃ ১০/২৪ গতে ১/২ মধ্যে। রাত্রি ৭/১ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/২১ গতে ২/১৪ মধ্যে, বারবেলা ৬/৪৬ গতে ৮/২৫ মধ্যে পুনঃ ৩/১ গতে ৪/৪০ মধ্যে, কালরাত্রি ১০/২২ গতে ১১/৪৩ মধ্যে। 
৫ শ্রাবণ ১৪২৬, ২২ জুলাই ২০১৯, সোমবার, পঞ্চমী ১৪/২০/৫৯ দিবা ১০/৫০/২১। পূর্বভাদ্রপদনক্ষত্র ৮/২৮/৩৩ দিবা ৮/২৯/২২, সূ উ ৫/৫/৫৭, অ ৬/২১/৩৯, অমৃতযোগ দিবা ৬/৫৬ মধ্যে ও ১০/২৪ গতে ১/০ মধ্যে এবং রাত্রি ৬/৫৬ গতে ৯/৮ মধ্যে ও ১১/২০ গতে ২/১৬ মধ্যে, বারবেলা ৩/২/৪৩ গতে ৪/৪২/১১ মধ্যে, কালবেলা ৬/৪৫/২৫ গতে ৮/২৪/৫২ মধ্যে, কালরাত্রি ১০/২৩/১৬ গতে ১১/৪৩/৪৮ মধ্যে। 
১৮ জেল্কদ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: কর্মপ্রার্থীরা কোনও শুভ সংবাদ পেতে পারেন। বৃষ: বিবাহের সম্ভাবনা আছে। মিথুন: ব্যবসায় ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮১৪: সাহিত্যিক প্যারীচাঁদ মিত্রের জন্ম১৮৪৭: সাহিত্যিক ত্রৈলোক্যনাথ মুখোপাধ্যায়ের জন্ম১৯১৮: ভারতের ...বিশদ

07:03:20 PM

  সল্টলেকের বিএসএনএল-এর অফিসে আগুন
সল্টলেকের ১৩ নম্বর ট্যাঙ্কের বিএসএন এল-এর নোভাল সেন্টারে আগুন লেগেছে। ...বিশদ

09:50:50 PM

বরানগর জুট মিলে আগুন, অকুস্থলে দমকলের ৪টি ইঞ্জিন 

07:18:32 PM

কালিকাপুরে সোনার গয়না চুরির অভিযোগে গ্রেপ্তার পরিচারিকা 

06:20:00 PM

মহেশতলায় দুটি গাড়ির সংঘর্ষ, আহত ৬ 
অটো এবং ৪০৭ গাড়ির মুখোমুখি সংঘর্ষে আহত ছ’জন। জানা গিয়েছে, ...বিশদ

06:18:00 PM