দেশ

নরেন্দ্র মোদির রাশ টানছেন না কেন, সঙ্ঘ-প্রধানকে প্রশ্ন কেজরিওয়ালের

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি:  আম আদমি পার্টির বিরুদ্ধে ষড়যন্ত্র করেছেন স্বয়ং নরেন্দ্র মোদিই। আমাকে, মণীশ সিশোদিয়াকে এবং গোটা দলকেই দুর্নীতিগ্রস্ত প্রমাণ করার চেষ্টা চালিয়েছেন প্রধানমন্ত্রী। এভাবেই রবিবার মোদিকে নিশানা করলেন অরবিন্দ কেজরিওয়াল। একইসঙ্গে মোদি ও বিজেপির কার্যকলাপ নিয়ে আরএসএস প্রধান মোহন ভাগবতকেও একাধিক প্রশ্নও করেছেন তিনি। ইডি-সিবিআইকে ব্যবহার করে বিরোধী দল ভেঙে দেওয়া ও সরকার ফেলে দেওয়ার মতো ঘটনায় সঙ্ঘ কেন মোদির রাশ টানছে না, সেই প্রশ্নও তোলেন দিল্লির সদ্য প্রাক্তন মুখ্যমন্ত্রী।  রাজধানীর যে যন্তরমন্তরে দুর্নীতির বিরুদ্ধে আন্না হাজারের লড়াই থেকে উত্থান কেজরিওয়ালের, রবিবার সেখানে দলের সমাবেশ থেকে আগামী বছর দিল্লি বিধানসভা নির্বাচনের বিউগলও বাজিয়ে দিয়েছেন।এদিন আপ প্রধান বুঝিয়ে দিয়েছেন, আগামী ভোটেও দিল্লির মুখ্যমন্ত্রী-মুখ তিনিই। বলেছেন, দিল্লির ভোট আমার কাছে অগ্নিপরীক্ষা। 
গত সপ্তাহেই দিল্লির মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিয়েছেন কেজরিওয়াল। শনিবার মুখ্যমন্ত্রী পদে শপথ নিয়েছেন আতিশী। পদ ছাড়ার পর দিল্লিতে রবিবারই ছিল কেজরিওয়ালের প্রথম জনসভা। নাম দেওয়া হয়েছিল জনতা-কি-আদালত। সেখানে ভাষণ দিতে গিয়ে কেজরিওয়াল বলেন, মানুষের বিচার আমার কাছে সবথেকে গুরুত্বপূর্ণ। তাই আমি আপনাদের আদালতে এসেছি। গত ১০ বছর মুখ্যমন্ত্রীর পদ সামলেছি। আমার নিজের কোনও বাড়ি নেই। নবরাত্রির পর সরকারি বাসভবন ছেড়ে দেব। আপনাদের সঙ্গে থাকব। দুর্নীতি করতে চাইলে দিল্লিতে বিনামূল্যে বিদ্যুৎ মিলত না। অন্য পরিষেবা মিলত না। দেশের ২২টি রাজ্যে বিজেপির সরকার আছে। কোথায় তারা বিদ্যুৎ পরিষেবা বিনামূল্যে দিচ্ছে? আসলে দুর্নীতিতে মদত দিচ্ছে তারা। এ প্রসঙ্গেই আরএসএস প্রধানের উদ্দেশে পরের পর প্রশ্ন ছুঁড়ে দেন কেজরিওয়াল। বলেন, ইডি-সিবিআইয়ের অপব্যবহার করে মোদি বিরোধী দল ভেঙে দিচ্ছেন, সরকার ফেলে দিচ্ছেন। অথচ নিজের দলে দুর্নীতিগ্রস্তদের স্থান দিচ্ছেন। আপনারা মোদিকে বারণ করেন না? ভোটের সময় জেপি নাড্ডা বলেছিলেন যে আরএসএসকে প্রয়োজন নেই। বিজেপি নিজের মাতৃসংগঠনকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিচ্ছে? বিজেপিতে বহু বিতর্কিত বয়স প্রসঙ্গও রবিবার তুলে এনেছেন কেজরিওয়াল। 
বলেছেন, ৭৫ বছর পেরিয়ে যাওয়ায় এল কে আদবানি, মুরলীমনোহর যোশীর মতো বহু বর্ষীয়ান নেতাকে রাজনৈতিকভাবে অবসর নিতে হয়েছে। কিন্তু এ নিয়ম নরেন্দ্র মোদির ক্ষেত্রে কেন খাটবে না? ছবি: পিটিআই
কলকাতা
রাজ্য
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

বিদ্যায় অগ্রগতি ও নামী প্রতিষ্ঠানে বিদ্যা লাভের সুযোগ পেতে পারেন। ব্যবসায় শুভ ও আয় বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
21st     September,   2024
দিন পঞ্জিকা