দেশ

ব্রিগেডিয়ারের কন্যাকে যৌন হেনস্তা কাণ্ডের প্রতিবাদে বনধ পালনের ডাক

ভুবনেশ্বর: সেনা আধিকারিককে লকআপে ঢুকিয়ে থানার মধ্যেই তাঁর বাগদত্তাকে যৌন নিগ্রহের অভিযোগ। নিগৃহীতা প্রাক্তন ব্রিগেডিয়ারের মেয়ে। ওড়িশার ভুবনেশ্বর সংলগ্ন ভরতপুরের এই ঘটনা ঘিরে সারা দেশে নিন্দার ঝড় উঠেছে। ফলে রীতিমতো অস্বস্তিতে পড়েছে ওড়িশার বিজেপি সরকার। চাপের মুখে পড়ে ঘটনায় এক ইনসপেক্টর সহ পাঁচ পুলিসকর্মীকে সাসপেন্ড করা হয়েছে। এবার এই ঘটনার প্রতিবাদ জানিয়ে মঙ্গলবার ভুবনেশ্বর বন্‌঩ধের ডাক দিল বিজু জনতা দল (বিজেডি)। রবিবার এক সাংবাদিক বৈঠকে বিরোধী দলের বিধায়ক অরুণ কুমার সাহু জানান, মঙ্গলবার সকাল ৬টা থেকে দুপুর পর্যন্ত মোট ৬ ঘণ্টার জন্য রাজ্য রাজধানীর সর্বত্র বন্‌ধ পালন করা হবে। এদিকে, থানায় পৌঁছনোর আগে ওই মেজর ও তাঁর বাগদত্তাকে হেনস্তার ঘটনায় ধৃত সাত অভিযুক্ত শনিবার জেলা আদালতে জামিন পেয়ে গিয়েছে। গত বৃহস্পতিবার তাদের গ্রেপ্তার করা হয়। ধৃতরা বেসরকারি কলেজের ইঞ্জিনিয়ারিং ও ম্যানেজমেন্ট পড়ুয়া বলে জানা গিয়েছে। 
থানার ভিতরে এই নিগ্রহের ঘটনা প্রকাশ্যে আসার পর সরব হয়েছিলেন বিজেডি সভাপতি তথা রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী নবীন পট্টানায়েক। তিনি এই ঘটনাকে রাজ্যের পক্ষে লজ্জাজনক বলে আখ্যা দিয়েছিলেন। তিনি সিট গঠন করে আদালতের নজরদারিতে তদন্তের দাবিও জানান। পুরো ঘটনায় বিজেপি সরকারের উদাসীন মনোভাবের বিরুদ্ধে প্রতিবাদ আরও তীব্র করতেই মঙ্গলবার বন্‌ধ ডাকা হয়েছে বলে জানিয়েছেন এবিজেডির সহ-সভাপতি দেবীপ্রসাদ মিশ্র।
গত ১৪ সেপ্টেম্বর রাতে ভরতপুরে দুষ্কৃতীদের থেকে বাঁচতে ভারতীয় সেনার এক মেজর তাঁর বাগদত্তাকে নিয়ে থানায় পৌঁছন। অভিযোগ, থানার মধ্যেই তাঁদের সঙ্গে অভব্য আচরণ করা হয়। ওই তরুণীর বুকে একাধিকবার লাথি মারার পাশাপাশি তাঁকে দেখিয়ে নানা অশ্লীল অঙ্গভঙ্গিও করা হয়। 
কলকাতা
রাজ্য
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

বিদ্যায় অগ্রগতি ও নামী প্রতিষ্ঠানে বিদ্যা লাভের সুযোগ পেতে পারেন। ব্যবসায় শুভ ও আয় বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
21st     September,   2024
দিন পঞ্জিকা