দেশ

বিশ্ব বাজারে জ্বালানির দাম কমলেও কোনও সুবিধা পাচ্ছে না ভারতবাসী, অভিযোগ কং-তৃণমূলের

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: পেট্রল, ডিজেলের ওপর কর চাপিয়ে গত ১০ বছর ১০০ দিনে সাধারণ মানুষের থেকে ৩৫ লক্ষ কোটি টাকা লুট করেছেন নরেন্দ্র মোদি। সোমবার এমনই অভিযোগ করেছেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়্গে। আজ মঙ্গলবার তৃতীয় মোদি সরকারের ১০০ দিন পূর্ণ হবে। এদিন আবার মোদির জন্মদিনও। তাই সরকার যখন নিজের সাফল্যের ঢাক পেটাতে তৈরি হচ্ছে, তার আগেই সোমবার মোদির শ’দিনের শাসনকালের ব্যর্থতার তালিকা সামনে রেখে আক্রমণ শানাল কংগ্রেস। সমালোচনা করল তৃণমূলও। 
বিশ্ববাজারে অপরিশোধিত তেলের দাম দিন দিন কমেছে। অথচ ভারতে পেট্রল, ডিজেলের দাম বেড়েই চলেছে। তাই কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে খড়্গহস্ত খাড়্গে বললেন, এখন পেট্রলের দাম হওয়া উচিত প্রতি লিটার ৪৮ টাকা ২৭ পয়সা। ডিজেল ৬৯ টাকা। ২০১৪ সালে প্রতি ব্যারেল অপরিশোধিত তেলের দাম ছিল ১০৭.৪৯ ডলার। আর এখন কমে হয়েছে ৭২.৪৮ ডলার। অথচ তেলের দাম কমেনি। সাধারণের থেকে ৩৫ লক্ষ কোটি টাকা লুট করা হয়েছে। বিধানসভা নির্বাচনে মোদি জমানার মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিজেপিকে প্রত্যাখান করা উচিত। পেট্রপণ্য ইস্যুতে তোপ দাগলেন ডেরেক ও’ব্রায়েনও। সকালেই এক্স হ্যান্ডেলে তৃণমূলের রাজ্যসভার এই দলনেতার প্রশ্ন, কেন পেট্রল, ডিজেলের দাম কমছে না? সাধারণ মানুষকে সুবিধা না দিয়ে তেল কোম্পানিগুলোকে কেন লাভ তুলে দেওয়া হচ্ছে? 
নরেন্দ্র মোদির তৃতীয়বারের সরকারকে ‘ইউ টার্ন’ সরকার তকমা দিয়েছেন কংগ্রেস মুখপাত্র সুপ্রিয়া শ্রীনেত। তিনি বলেন, বিরোধীদের চাপে ল্যাটারাল এন্ট্রি, ইনডেক্সেশন, ব্রডকাস্ট বিল, ওয়াকফ বিল, পেনশনের মতো বিষয়ে সরকার নিজের সিদ্ধান্তে পিছু হটেছে।
2d ago
কলকাতা
রাজ্য
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

গৃহসুখ বৃদ্ধি ও সপরিবারে আনন্দ উপভোগ। অন্যের দোষের দায়বহন করতে হতে পারে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.০৭ টাকা৮৪.৮১ টাকা
পাউন্ড১০৮.৬৫ টাকা১১২.২০ টাকা
ইউরো৯১.৫৭ টাকা৯৪.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
17th     September,   2024
দিন পঞ্জিকা