দেশ

এক সপ্তাহের মধ্যেই সরকারি বাসভবন ছেড়ে দেবেন কেজরি

নয়াদিল্লি: মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের ইস্তফাপত্র রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর পাঠিয়ে দিলেন দিল্লির লেফটেন্যান্ট গভর্নর ভি কে সাক্সেনা। সেইসঙ্গে আগামী ২১ সেপ্টেম্বর আতিশী মারলেনাকে নতুন মুখ্যমন্ত্রী হিসেবে শপথগ্রহণের আহ্বান জানিয়েছেন তিনি। এদিকে, এক সপ্তাহের মধ্যে কেজরিওয়াল সরকারি বাসভবন ছাড়বেন বলে জানিয়েছে আম আদমি পার্টি (আপ)। 
আবগারি দুর্নীতি মামলায় জামিন পাওয়ার  পর মঙ্গলবার মুখ্যমন্ত্রী পদে ইস্তফা দেন আপ সুপ্রিমো। আতিশীকে তাঁর উত্তরসূরি হিসেবে বেছে নেওয়া হয়েছে। জানা গিয়েছে,  নতুন সরকার গঠনের দাবি জানিয়ে লেফটেন্যান্ট গভর্নরকে পাঠানো চিঠিতে শপথগ্রহণের তারিখের কোনও উল্লেখ করেননি আতিশী। শুধু লিখেছিলেন, ক্যাবিনেট মন্ত্রীদের নাম পরে জমা দেবেন। যে কারণে মনে করা হচ্ছিল সম্ভবত তিনি একাই শপথ নেবেন।
এরইমধ্যে আপের রাজ্যসভার সাংসদ সঞ্জয় সিং জানিয়েছেন, এক সপ্তাহের মধ্যে সরকারি বাসভবন ছাড়বেন কেজরিওয়াল। মুখ্যমন্ত্রী থাকাকালীন কেজরিওয়াল নিরাপত্তা সহ যে সমস্ত সুবিধা পেতেন তার কিছুই নেবেন না। তবে কেজরিওয়ালের পরবর্তী ঠিকানা কী হতে চলেছে, সে বিষয়ে এখনও কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি বলে জানিয়েছেন এই আপ নেতা।
13h 13m ago
কলকাতা
রাজ্য
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

গৃহসুখ বৃদ্ধি ও সপরিবারে আনন্দ উপভোগ। অন্যের দোষের দায়বহন করতে হতে পারে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.০৭ টাকা৮৪.৮১ টাকা
পাউন্ড১০৮.৬৫ টাকা১১২.২০ টাকা
ইউরো৯১.৫৭ টাকা৯৪.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
17th     September,   2024
দিন পঞ্জিকা