দেশ

রাহুল গান্ধীকে হুমকি, এফআইআর কংগ্রেসের

নয়াদিল্লি ও মুম্বই: এনডিএ তথা বিজেপির একের পর এক নেতা রাহুল গান্ধীকে হুমকি দিয়ে চলেছেন। বুধবার দিল্লির তুঘলক রোড থানায় এমনই অভিযোগ দায়ের করল কংগ্রেস। এফআইআর করেছেন এআইসিসির কোষাধ্যক্ষ ও সাধারণ সম্পাদক অজয় মাকেন। বিজেপি নেতা তারভিন্দার সিং মারওয়া, রভনীত সিং বিট্টু, রঘুরাজ সিং এবং সিন্ধেপন্থী শিবসেনা বিধায়ক সঞ্জয় গায়কোয়াড়ের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। 
পুলিসের কাছে মাকেনের অভিযোগ, গত ১১ সেপ্টেম্বর বিজেপি নেতা মারওয়া এক দলীয় কর্মসূচিতে রাহুলকে হত্যার হুমকি দিয়েছেন। কংগ্রেসের দাবি, তারভিন্দার বলেছিলেন, রাহুল গান্ধী নিজের আচরণ না বদলালে তাঁর অবস্থাও দিদিমার মতো হবে।  সিন্ধেপন্থী শিবসেনা নেতা গায়কোয়াড়ের ঘোষণার কথাও উল্লেখ করেছেন মাকেন। রাহুলের জিভ কাটতে পারলে ইনাম ঘোষণা করে বিতর্কে জড়ান গায়কোয়াড়। কংগ্রেসের এফআইআরে রেলমন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী রভনীত বিট্টুর মন্তব্যও তুলে ধরা হয়েছে। রাহুলকে ‘দেশের এক নম্বর জঙ্গির’ তকমা দিয়েছেন বিট্টু।  মাকেনের অভিযোগ, সাধারণ মানুষের মনে রাহুল সম্পর্কে ঘৃণার উদ্রেক করতে উদ্দেশপ্রণোদিতভাবেই এই সব মন্তব্য করা হচ্ছে। এরইমধ্যে মহারাষ্ট্রের অমরাবতীতে বিজেপির রাজ্যসভা সাংসদ অনিল বোন্দেও রাহুল সম্পর্কে বিতর্কিত মন্তব্য করেছেন। 
রাহুল সম্পর্কে এধরনের মন্তব্যের ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন।  তাঁর অভিযোগ, রাহুলের ক্যারিশ্মা ও বিপুল জনসমর্থনে ঈর্ষান্বিত হয়েই ওরা এসব বলছে। অবিলম্বে রাহুলের আরও কড়া নিরাপত্তা বন্দোবস্তের দাবিও তিনি তুলেছেন। পাশাপাশি উদ্ধবপন্থী শিবসেনার মুখপাত্র সঞ্জয় রাউত প্রশ্ন তুলেছেন, ‘এই হুমকি বিতর্কে প্রধানমন্ত্রী এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী নীরব কেন? রাহুল গান্ধী লোকসভায় বিরোধী দলনেতা। তাঁর সম্পর্কে বিজেপি এবং এনডিএ নেতাদের এমন আপত্তিকর মন্তব্য সম্পর্কে ওঁরা এভাবে চুপ থাকতে পারেন না।’
15h 15m ago
কলকাতা
রাজ্য
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

গৃহসুখ বৃদ্ধি ও সপরিবারে আনন্দ উপভোগ। অন্যের দোষের দায়বহন করতে হতে পারে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.০৭ টাকা৮৪.৮১ টাকা
পাউন্ড১০৮.৬৫ টাকা১১২.২০ টাকা
ইউরো৯১.৫৭ টাকা৯৪.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
17th     September,   2024
দিন পঞ্জিকা