দেশ

চেন্নাইয়ে বিএসপি নেতা খুনের ঘটনায় ধৃত ৮

চেন্নাই: বাইকে চেপে এসে ধারালো অস্ত্রের কোপ। চেন্নাইয়ে তামিলনাড়ুর বিএসপি সভাপতি কে আর্মস্ট্রংকে খুনের ঘটনায় রাজনৈতিক উত্তাপ চরমে। এই ঘটনায় শনিবার সিবিআই তদন্তের দাবি তুলল মায়াবতীর দল। আর্মস্ট্রংয়ের দেহের ময়নাতদন্তের পর রাজীব গান্ধী হাসপাতালের বাইরে বিক্ষোভ দেখান বিএসপি কর্মীরা। যদিও দলীয় সুপ্রিমো মায়াবতী এদিন বিবৃতি দিয়ে শান্তি বজায় রাখার আর্জি জানিয়েছেন। একইসঙ্গে দোষীদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ গ্রহণের জন্য তামিলনাড়ু সরকারের কাছে দাবি জানিয়েছেন দলিত নেত্রী। দলীয় নেতা খুনের এই ঘটনাকে অত্যন্ত দুঃখজনক ও উদ্বেগের বলে মন্তব্য করেন ‘বহেনজি’। রবিবার চেন্নাই আসতে পারেন তিনি। খুনের এই ঘটনায় শোরগোল শুরু হলেও এর নেপথ্যে কোনও রাজনৈতিক যোগসূত্র নেই বলেই দাবি চেন্নাইয়ের পুলিস কমিশনার সন্দীপ রাই রাঠোরের। তিনি জানিয়েছেন, শুক্রবার খুনের ওই ঘটনার তিন ঘণ্টার মধ্যেই সন্দেহভাজন আটজনকে গ্রেপ্তার করা হয়েছে। সব দিক খতিয়ে দেখা হচ্ছে। তবে অপরাধের সঙ্গে রাজনীতির যোগ নেই বলেই প্রাথমিকভাবে অনুমান। ঘটনার তদন্তে অতিরিক্ত পুলিস সুপার (উত্তর) আসরা গর্গের নেতৃত্বে ১০টি বিশেষ দল গঠন করা হয়েছে।
পুলিস এই দাবি করলেও তামিলনাড়ুর বিরোধী শিবির ও বিএসপি নেতা-কর্মীরা তা মানতে নারাজ। তাঁদের দাবি, পুলিস যাদের গ্রেপ্তার করেছে খুনের সঙ্গে তাদের কোনও যোগ নেই। রীতিমতো পরিকল্পনা করে আর্মস্ট্রংকে খুন করা হয়েছে। সিবিআইকে দিয়ে ঘটনার তদন্ত করতে হবে। রাজনৈতিক উত্তাপ চড়তে থাকায় এদিন মুখ খোলেন মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন। নিহত বিএসপি নেতার প্রতি শোকপ্রকাশ করে ডিএমকে সুপ্রিমো বলেন, এই ঘটনায় আমি স্মম্ভিত ও ক্ষুব্ধ। পাশাপাশি এক্স হ্যান্ডলে স্ট্যালিন লেখেন, রাতেই অভিযান চালিয়ে জড়িতদের গ্রেপ্তার করেছে পুলিস।
তামিলনাড়ুতে ডিএমকের জোটসঙ্গী কংগ্রেস এই ঘটনায় সতর্ক অবস্থান নিয়েছে। প্রদেশ কংগ্রেস সভাপতি কে সেলভাপেরুনথাগাই বলেন, আমাদের নেতা রাহুল গান্ধী প্রয়াত আর্মস্ট্রংয়ের পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলার চেষ্টা করছেন। প্রকৃত দোষীদের শাস্তির দাবি জানাই আমরা। এআইএডিএমকের সাধারণ সম্পাদক তথা রাজ্যের বিরোধী দলনেতা পালনিস্বামী ডিএমকে সরকারের তীব্র সমালোচনা করেছেন। রাজ্যের আইন-শৃঙ্খলা নিয়ে মুখ্যমন্ত্রী স্ট্যালিনকে বিঁধে তাঁর দাবি, অপরাধীদের মন থেকে পুলিসের সম্পর্কে ভয় উধাও হয়ে গিয়েছে। আইন-শৃঙ্খলা নিয়ে তোপ দেগেছেন বিজেপি রাজ্য সভাপতি কে আন্নামালাইও। তাঁর তোপ, ডিএমকে সরকারের শাসনে অপরাধ ও হিংসা রোজকার ঘটনায় পরিণত হয়েছে। মুখ্যমন্ত্রী পদ আঁকড়ে বসে থাকার নৈতিক অধিকার হারিয়েছেন স্ট্যালিন।
3Months ago
কলকাতা
রাজ্য
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ব্যবসায় বেচাকেনা বেশ ভালো হবে। কাজকর্মে কোনও প্রভাবশালী ব্যক্তির আনুকূল্য লাভ ও ভাগ্যোন্নতি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১৩ টাকা৮৪.৮৭ টাকা
পাউন্ড১০৮.৫০ টাকা১১২.০৬ টাকা
ইউরো৯১.০৪ টাকা৯৪.২২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
5th     October,   2024
দিন পঞ্জিকা