দক্ষিণবঙ্গ

পুজোর বাজারে হিট স্ট্রেট প্যান্ট চুড়িদার থেকে কাতান, ইক্কত, অরগ্যাঞ্জা, টিসুর মতো শাড়ি

সংবাদদাতা, রামপুরহাট: মাত্র ক’দিন পরেই বাংলার শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজোর আনন্দে মাতবে বাঙালি। তার আগে রামপুরহাটে পুরোদমে শুরু হয়েছে পুজোর শপিং। পুজো ফ্যাশন বলে কথা, তাই ডিফারেন্ট লুকে নিজেকে তুলে ধরতে সকলেই কেনাকাটায় ব্যস্ত। বিশেষ করে কাপড়ের দোকানগুলিতে ভিড় উপচে পড়ছে। ব্যবসায়ীরাও নতুন কালেকশন নিয়ে হাজির। এবার পুজোর বাজার মাতাচ্ছে কাতান, ইক্কত সিল্ক, অরগ্যাঞ্জা ও টিসু এই চার ধরনের শাড়ি। পাশাপাশি স্ট্রেট প্যান্ট চুড়িদারের চাহিদাও তুঙ্গে।
রামপুরহাটের দেশবন্ধু রোডে মূলত সারি দিয়ে রয়েছে কাপড়ের দোকান। সকাল থেকেই দোকানগুলিতে কেনাকাটায় ভিড় জমাচ্ছেন ক্রেতারা। অনেকের কাছে পুজো একটা স্পেশাল ইভেন্ট। বছরের সেরা ইভেন্টে ড্রেসিং স্টাইল হতে হবে নজরকাড়া। অনেক যুবতী বছরের অন্য সময় শাড়ি পরতে না চাইলেও, পুজোর সময় শাড়ি পরা চাই। ফলে এই সময় নানা রকমের শাড়ির কদর বাড়ে। তবে এবার চার শাড়ি পুজোর ফ্যাশনে হিট। কাতান, ইক্কত স্লিক, অরগ্যাঞ্জা ও টিসু, সফ্ট শাড়িগুলিতে সুঁতো, জরি ও স্টোনের কাজ মহিলাদের মন কেড়েছে। বিশেষ করে যবুতীদের। হালকা ওজনের উন্নতমানের সিল্কের এই শাড়ি দেখতে খুবই সুন্দর। দাম ২৫০০ থেকে ৩৫০০ টাকার মধ্যে। জামদানি শাড়ি এখন তাঁদের কাছে অতীত।
ক্রেতা পৌষালী মণ্ডল বলেন, পুজোয় চোখধাঁধানো শাড়ি চাই। তাই প্রতিবছরই নতুন কালেকশনের শাড়ি কিনি। সপ্তমীর সকাল বা নবমীর সন্ধ্যায় এই শাড়ি পরে মণ্ডপে যাব। সকলের নজর না কাড়লে কী আর শাড়ি পরালাম! 
এদিকে একটা সময় বছরের হিট সিনেমার নায়িকা যে চুড়িদার পরতেন, সেটাই সেবছরের পুজোয় ফ্যাশন হয়ে উঠত। কয়েকবছর হল সেই ট্রেন্ড কিছুটা হলেও বদলেছে। এবার রাজার কাঁপাচ্ছে স্ট্রেট প্যান্ট সেট চুড়িদার। এটি অল্পবয়সি মেয়েদের মধ্যে খুব জনপ্রিয় হয়ে উঠেছে। এদিন পরিবারের সঙ্গে বাজার করতে এসেছিলেন অনামিকা রায়। তিনি বলেন, মায়ের কাতান আর আমার স্ট্রেট প্যান্ট সেট চুড়িদার কিনতেই এসেছি। পুজোর তো আর বেশিদিন নেই। পরে এলে পছন্দের রং পাওয়া যায় না। মা চুমকি রায় বলেন, পুজোয় নতুন কালেকশনের শাড়ি আমাদের কেনা চাই। সেই সঙ্গে নেট সিল্ক, লং গ্রাউনেরও চাহিদা তুঙ্গে। 
রামপুরহাটের কাপড় ব্যবসায়ীরা বলেন, পাতিয়ালি চুড়িদারেরও স্টক রয়েছে। কিন্তু এবার পুজোয় সেই চুড়িদারের চাহিদা নেই। সকলেই স্ট্রেট প্যান্ট সেট চুড়িদারের দিকে ঝুঁকেছেন। সেই সঙ্গে কাতান, টিসু, অরগ্যাঞ্জা, ইক্কত শাড়ি বেশি বিক্রি হচ্ছে। রামপুরহাটের কাপড় ব্যবসায়ী সুশীল বান্ঠিয়া বলেন, অন্যান্য বছর দু’মাস আগে থেকে পুজোর বাজার শুরু হয়ে যায়। কিন্তু এবার সেটা হয়নি। তাই ভেবেছিলাম এবার হয়তো বাজার ভালো হবে না। কিন্তু সপ্তাহ খানেক ধরে বাজার জমতে শুরু করেছে। 
একইভাবে শহরের শপিং মলগুলিতেই এইসব শাড়ি ও চুড়িদার কিনতে ভিড় জমাচ্ছেন মানুষজন। তবে শুধু কাপড়ের দোকান নয়, নামী ব্র্যান্ডেড জুতোর দোকানগুলিতেও ভিড় চোখে পড়ার মতো। জামা কাপড়ের মানানসই কানের দুল, টিপ সহ নানা সরঞ্জাম কিনতে বিভিন্ন ইমিটেশনের দোকানে কম বয়সি মেয়েদের ভিড় লক্ষ্য করা যাচ্ছে। সব মিলিয়ে পুজোয় ‘নিউ লুক’ দিতে প্রস্তুতি তুঙ্গে।
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

বিদ্যায় অগ্রগতি ও নামী প্রতিষ্ঠানে বিদ্যা লাভের সুযোগ পেতে পারেন। ব্যবসায় শুভ ও আয় বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
21st     September,   2024
দিন পঞ্জিকা