বিকিকিনি

টুকরো  খবর

সত্যজিৎ-সঙ্গ নিয়ে আড্ডা ও বইপ্রকাশ
কিশোর ছেলেটি চেনে না তাঁকে। এমনকী, দীর্ঘকায়, ব্যারিটোন ভয়েসের মানুষটি যে ‘ফেলুদা’ নামের চরিত্রটি তৈরি করেছেন, তা পড়া তো দূর, নামই শোনেনি ছেলেটি। এদিকে সেই ঋজু ব্যক্তিত্বের মানুষটি তাঁকে সিনেমা করতে বলছেন! ছেলেটি তখন পালাতে পারলে বাঁচে। কিন্তু পলায়ন-প্রবৃত্তি ছেড়ে সিনেমাটিতে মন দিলেন কী করে? বাঙালির মনে প্রথম ‘তোপসে’ হিসেবে জায়গা করে নেওয়ার ফর্মুলাই বা কী ছিল? এমন নানা গল্পে গাঁথা তোপসে-কাহিনি লিখলেন সিদ্ধার্থ চট্টোপাধ্যায়। বইয়ের নাম ‘ফেলুদার প্রথম তোপসে’। প্রকাশ করল পত্রভারতী। সত্যজিৎ রায়ের জন্মদিনের কিছুদিন আগে, গত মঙ্গলবার, সাউথ সিটি মল-এর স্টারমার্ক বুক স্টোরে প্রকাশিত হল এই বই। বইপ্রকাশ উপলক্ষ্যে ফেলুদার দু’টি সিনেমা নিয়ে আড্ডায় অংশ নিয়েছিলেন সন্দীপ রায়, ‘সোনার কেল্লা’-য় মুকুলের চরিত্রে অভিনয় করা কুশল চক্রবর্তী, ‘জয় বাবা ফেলুনাথ’ ছবিতে গুণময় বাগচীর চরিত্রে অভিনয় করা অর্জুনপ্রাপ্ত বডি বিল্ডার মলয় রায়, সোনার কেল্লায় নকল মুকুল-এর ভূমিকায় থাকা শান্তনু বাগচী (বর্তমানে বলিউডের নামী পরিচালক) ও লেখক। প্রত্যেকেই জানিয়েছেন সত্যজিৎ রায়ের পরিচালনায় অভিনয়ের অভিজ্ঞতা। এই প্রসঙ্গে সিদ্ধার্থ চট্টোপাধ্যায় বলেন, ‘তোপসে ও ফেলুদাকে আমি চিনেছি সত্যজিৎ রায়ের বোঝানো ও তাঁর চোখ দিয়েই। সিনেমার সেট, শব্দপ্রক্ষেপণ, একটি দৃশ্য ভাবা— সবই হাতে ধরে শিখেছি ওঁর কাছ থেকে। সেই অভিজ্ঞতাই লিপিবদ্ধ হয়েছে এখানে। সকল পাঠকই এতে আগ্রহী হবেন।’ সন্দীপ রায়ও তোপসে হিসেবে সিদ্ধার্থ চট্টোপাধ্যায়ের অভিনয়ের প্রশংসা করেন।

জোডিয়াক আনল লিনেন কালেকশন
এই গরমে আরামদায়ক পোশাকের সম্ভার নিয়ে এল জোডিয়াক। ইতালির রিভেরা অঞ্চলের পোশাকের নকশা থেকে অনুপ্রাণিত হয়ে ২০২৪ পজিটানো কালেকশন নিয়ে এল এই সংস্থা। বিভিন্ন রকমের খাঁটি লিনেনের শার্ট মিলবে এই কালেকশনে। নকশা ও রঙের ক্ষেত্রেও নানা বৈচিত্র্য রয়েছে এই কালেকশনে। গরম আবহাওয়ার সঙ্গে খাপ খাইয়ে হালকা রঙের শার্ট মিলবে এতে। জোডিয়াক-এর দাবি, লিনেন ফ্লাক্স গাছের সেরা ফাইবার দিয়ে তৈরি। এই পোশাক চড়া প্রাকৃতিক তাপমাত্রায় আরাম দেবে। টেক্সটাইল দুনিয়ায় লিনেন বহুলচর্চিত প্রাচীন ফ্যাব্রিক যা হওয়া চলাচলের উপযোগী, পাতলা ও আরামদায়ক। প্রতিবার কাচার পর লিনেনের রং আরও উজ্জ্বল দেখায়। আরামের মাত্রাও বাড়ে। সলিড, স্ট্রাইপস, চেকস নানা  নকশায় হাফ স্লিভ ও ফুল স্লিভ শার্ট এই কালেকশনে মিলবে। এই কালেরশনের দাম শুরু ৪,৪৯৯ টাকা থেকে।

প্রেস্টিজ-এর এক্সচেঞ্জ অফার
প্রেস্টিজ নিয়ে এল ‘এনিথিং ফর এনিথিং’ অফার। এই অফারে গ্রাহকরা যে কোনও পুরনো কিচেনওয়্যার বা কিচেন অ্যাপ্লায়েন্স বদল করে প্রেস্টিজ-এর নতুন কিচেন প্রোডাক্ট কিনতে পারেন। পুরনো সামগ্রী এক্সচেঞ্জ করলে গ্রাহকদের ২৪-৬৫ শতাংশ ছাড় মিলবে। এপ্রিলের ১৬ তারিখ থেকে এই অফার শুরু হয়েছে, চলবে ৩০ জুন পর্যন্ত। প্রেস্টিজ-এর সব ক’টি প্রোডাক্টেই এই অফার চলবে। ডিউরেবল ননস্টিক রান্নার সরঞ্জামে প্রেস্টিজের জনপ্রিয়তা রয়েছে। সেই সব উপাদানেই চলবে অফার। পরিষ্কার ও স্বাস্থ্যসম্মতভাবে রান্না করার জন্য প্রেস্টিজ-এর উপকরণগুলি আধুনিক প্রযুক্তিতে তৈরি বলে দাবি সংস্থার। টিটিকে প্রেস্টিজ-এর চিফ সেলস ও মার্কেটিং অফিসার অনিল গুরনানি এই প্রসঙ্গে জানান, ‘গ্রাহকদের প্রয়োজনের কথা মাথায় রেখেই এমন অফার আনা হয়েছে। রান্নাঘরের সময় বাঁচাতে ও হাল ফেরাতে প্রেস্টিজের নানা ডিউরেবল বাসন, কাটাকাটির সরঞ্জাম, কুকওয়্যারের চাহিদা আছে। তাই গ্রাহকরা যাতে পকেটসই দামে এগুলো ঘরে আনতে পারেন, তাই এমন পদক্ষেপ।’
1Month ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

মাতুলের থেকে বিত্তলাভ হতে পারে। কোনও বিষয়ের মানসিক উদ্বেগ কমবে। বিদ্যাচর্চায় বিশেষ শুভ।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৭৭ টাকা৮৪.৫১ টাকা
পাউন্ড১০৪.১৬ টাকা১০৭.৬৩ টাকা
ইউরো৮৮.০৭ টাকা৯১.১৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
22nd     June,   2024
দিন পঞ্জিকা