বিকিকিনি

 টুকরো খবর

ডিজাইনার হোম রেঞ্জ এল ওয়েস্টসাইড-এ
ডিজাইনার সাক্ষ্য ও কিন্নির নকশায় এগজিকিউটিভ হোম কালেকশন ‘হানি আই অ্যাম হোম ২.০’ নিয়ে এল ওয়েস্টসাইড। ফিউশন ডিজাইন ও সমসাময়িক নান্দনিকতা দিয়ে সেজেছে এই নকশা। হোম রেঞ্জের সবরকম উপাদানে এই নকশাগুলি পাবেন। ব্যাগ, জামা, জুতো, মাগ, কুশন, চা-কফির ট্রে ইত্যাদিতে এই নকশা পাবেন। একমাত্র ওয়েস্টসাইডেই পাবেন এই নকশাগুলো। নানারকম মোটিফ, উজ্জ্বল রং ও আধুনিক জ্যামিতিক নকশায় সেজেছে এই রেঞ্জ। এই প্রসঙ্গে ওয়েস্টসাইড হোম সেকশনের প্রধান লিন্ডসে স্মিথ জানান, ‘সাক্ষ্য ও কিন্নির সঙ্গে কাজ করে আমরা খুবই আনন্দিত। এই হোম রেঞ্জ কালেকশন গ্রাহকদের খুবই পছন্দ বলে বলে আমাদের আশা।’ ডিজাইনার সাক্ষ্য ও কিন্নিও এই নকশা করতে পেরে খুশি। বিভিন্ন বড় শহরের মোট ২৭টি ওয়েস্টসাইড স্টোরে এই কালেকশন মিলবে। এছাড়াও পাবেন ওয়েস্টসাইড ডট কম-এ।

নতুন দুই পারফিউম আনল স্কিন বাই টাইটান
সুগন্ধির দুনিয়ায় স্কিন বাই টাইটান সুপরিচিত নাম। তাদের সবচেয়ে জনপ্রিয় দুই পারফিউম র’ ও সেলেস্ট। প্রায় এক দশক ধরে গ্রাহকের মন জেতার পর র’ ইনস্টিংক্ট ও  সেলেস্ট বিয়ন্ড নামে আরও দু’টি নতুন পারফিউম বাজারজাত করল এই সংস্থা। দুর্দান্ত স্পাইস এবং সমুদ্রের ঠান্ডা হাওয়ার একটি চিত্তাকর্ষক মিশ্রণ দিয়ে তৈরি র’ ইনস্টিংক্ট, যা পুরুষদের জন্য প্রস্তুত করা হয়েছে। মহিলাদের জন্য একটি রহস্যময় ফুলেল গন্ধের আভাস দেয় সেলেস্ট বিয়ন্ড। স্কিন ডট ইন, নামী সব ই-কমার্স সাইট, অনুমোদিত ডিলার ও বড় আউটলেটে এই দুই সুগন্ধিই মিলবে। ১০০ মিলির দাম পড়বে ২৮৯৫ টাকা। 

নতুন কালেকশনে কামারো
পুরুষদের জন্য নতুন কালকেশন নিয়ে এল ডেনিম ব্র্যান্ড কামারো। সব মরশুমের ফ্যাশন কোশেন্টের সঙ্গে খাপ খায়, এমন নকশায় সেজেছে এই সংগ্রহ। সম্প্রতি এক ট্রেড শো-এ এই নতুন নকশাগুলি উপস্থাপিত হয়। প্রায় ১০০০টির উপর ডেনিম জিনস, টি-শার্ট, ট্রাউজার্স ও স্যুটের নকশা মিলবে এই কালেকশনে। আধুনিক যুগের স্টাইল ও ক্লাসিক নকশার মিশেল ঘটিয়ে এই কালেকশন তৈরি হয়েছে। এই প্রসঙ্গে কামারো-র এগজিকিউটিভ ডিরেক্টর আর কে পাতাওয়ারি জানান, ‘আমাদের এই নতুন কালেকশনের নকশাগুলি গ্রাহকদের পছন্দ হবে বলেই আমাদের আশা। কলকাতার সঙ্গেও আমাদের সম্পর্ক নয়ের দশক থেকে। এখানকার ফ্যাশন সচেতন মানুষদেরও এই পোশাক পছন্দ হবে। খুব শীঘ্রই এই কালেকশন আউটলেটগুলিতে পাওয়া যাবে।’

ওলা ইলেকট্রিকের নানা অফার 
বৈদ্যুতিন যানের দুনিয়ায় একরাশ নতুন চমক নিয়ে হাজির ওলা ইলেকট্রিক। এই কোম্পানির স্কুটারে নানারকম অফার পাবেন। এসওয়ান এক্স প্লাস মডেলে রয়েছে ৫০০০ টাকার ছাড়। এসওয়ান এয়ার ও এসওয়ান প্রো মডেল দু’টিতে ২৫০০ টাকার ছাড় রয়েছে। ব্যাটারির ক্ষমতার উপর স্কুটারের দাম নির্ভর করে। মোটামুটি ৭৪,৯৯৯ টাকা থেকে শুরু। কিছু বিশেষ ক্রেডিট কার্ডে  ইএমআই করালে ৫০০০ টাকা পর্যন্ত ক্যাশ ব্যাক অফার পাওয়া যাবে। এছাড়াও ৮ বছর বা ৮০০০০ কিলোমিটার (যেটা আগে হবে) পর্যন্ত স্কুটারের ব্যাটারিতে বিশেষ ওয়ারেন্টি রয়েছে। এরপর আরও বেশি দিনের ওয়ারেন্টি বাড়ানোর ব্যবস্থাও রয়েছে। সেক্ষেত্রে কিলোমিটারের উপর নির্ভর করে ওয়ারেন্টি কেনার জন্য দাম ৪৫০০ টাকা থেকে শুরু।

আঁকার গুণেই উদ্যোগপতি স্নেহা
ছোট থেকেই কারুশিল্প ও সৃজনশীল বিষয়ে আগ্রহ ছিল স্নেহার। সেই আগ্রহ থেকেই স্নাতক হওয়ার পর শুরু নিজস্ব ডিজাইনার ব্র্যান্ড ধি মায়ু। একজন ছোট ব্যবসায়ী হিসেবে নিজেকে মেলে ধরা ও নিজের ছবি ও ভাবনাগুলোকে ডিজিটাল ডিজাইনিংয়ের মাধ্যমে ধি-মায়ুর উপকরণে ফুটিয়ে তোলার পথ খুব সহজ ছিল না। মাঝে আসে কোভিড। তবু সব কাটিয়ে কলকাতার শাড়ি ও টোট ব্যাগে নকশা এঁকে তা নানা প্রদর্শনী, বাজার ও ওয়েবসাইটে ছড়িয়ে দেন স্নেহা। খানিক পরিচিতি আসে। সম্প্রতি অনলাইন শপিং প্ল্যাটফর্ম অ্যামাজনের সঙ্গেও হাত মিলিয়েছেন স্নেহা। খুব অল্প পরিসর থেকে শুরু করে বর্তমানে আড়েবহরে বেড়েছে ব্যবসা। এখন নানা উপকরণ তৈরি করেন। ২-৩ জন প্রত্যক্ষ কর্মী নিয়োগও করেছেন। বেড়েছে উপার্জন। বিশ্ব ক্ষুদ্র, মাঝারি ও কুটিরশিল্প দিবসে স্নেহার মতো উদ্যোগীরা অনেকের কাছেই প্রেরণা। 
2d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

দীর্ঘমেয়াদি সঞ্চয় বা শেয়ার থেকে অর্থাগম যোগ। বিদ্যার্থীদের প্রতিযোগিতামূলক পরীক্ষায় শুভ ফল লাভ।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৫৮ টাকা৮৪.৩২ টাকা
পাউন্ড১০৩.৮৩ টাকা১০৭.৩০ টাকা
ইউরো৮৭.৯০ টাকা৯১.০৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
30th     June,   2024
দিন পঞ্জিকা