রাজ্য

রাত ৩.২০ মিনিটে রাজ্যে, সিআইডির নিখুঁত প্ল্যানে সফল অপারেশন সুবোধ

নিজস্ব প্রতিনিধি, আসানসোল ও কলকাতা: বেউর সংশোধনাগার থেকে মূল ‘প্রিজন ভ্যান’টা বেরতেই একে একে বাকি গাড়িগুলো আগে-পিছে জায়গা করে নিল। মোট পাঁচটি—অত্যাধুনিক প্রযুক্তিতে সাজানো প্রিজন ভ্যানের সামনে দুটো, আর পিছনে দুটো গাড়ি। টিমে মোট ৩৪ জন। ২২ জন এসটিএফ, পাঁচজন সিআইডির, আর সাতজন কমান্ডো। প্রত্যেকের গায়ে বুলেটপ্রুফ জ্যাকেট। আগ্নেয়াস্ত্র? একে সিরিজের অত্যাধুনিক রাইফেল। পুলিসের চার কর্তা জানতেন পুরো অপারেশনটা। আর টিমের হাতেগোনা কয়েকজন। কারণ একটাই, কোনওভাবে যেন অপারেশন সুবোধের খুঁটিনাটি লিক না হয়ে যায়। পথে যাতে কোনও ‘বাধা’র মুখে পড়তে না হয়, তাই রওনা দেওয়ার জন্য বেছে নেওয়া হয়েছিল সন্ধ্যার সময়কেই। কোন রুটে? সেটাও জানত না অনেকেই।
সুবোধ সিং। সমধিক পরিচিত ‘জুয়েল থিফ’ নামে। নামটা শুনলেই এ রাজ্যের ব্যবসায়ীদের শিরদাঁড়া দিয়ে ভয়ের হিমেল স্রোত নেমে আসে। সেই সুবোধকে বিহারের বেউর জেল থেকে এ রাজ্যে নিয়ে এল সিআইডি। নেপথ্যে, নিখুঁত প্ল্যানিং। রাত ৩টে ২০ মিনিটে রাজ্যের সীমানায় গাড়ির কনভয়টি ঢুকে পড়ার সঙ্গে সঙ্গে হাঁফ ছাড়লেন পুলিসকর্তারা। তাহলে কি মিশন অ্যাকমপ্লিশড? না, এই সবে শুরু। সব ‘অদৃশ্য হাত’ পেরিয়ে শুধুমাত্র বাংলায় নিয়ে আসা গিয়েছে সুবোধ সিংকে। মূল মামলা, ২০২২ সালে রানিগঞ্জে স্বর্ণ বিপণিতে তার ডাকাতদলের হানা। কিন্তু তারপর একের পর এক মামলায় খুল্লামখুল্লা নাম জড়িয়েছে সুবোধের। একাধিক সোনার দোকানে ডাকাতি, ব্যবসায়ীদের ফোন করে তোলাবাজি, খুনের হুমকি। তবে রানিগঞ্জে ডাকাতির মামলাতেই রবিবার তাকে আসানসোলের ভারপ্রাপ্ত সিজেএম মিশা মৃনায়ার এজলাসে তোলা হয়। আজ, সোমবার ফের সুবোধ সিংকে আসানসোল আদালতে এডিজে-১ শুভ্র বন্দ্যোপাধ্যায়ের এজলাসে পেশ করা হবে।
শনিবার সুবোধকে ‘শোন অ্যারেস্ট’ দেখিয়ে শেষরাতে আসানসোলে পৌঁছয় সিআইডির টিম। আসানসোল দক্ষিণ থানার সাউথ ফাঁড়িতে রাখা হয় তাকে। তারপর ভোরের আলো ফুটতেই নিয়ে যাওয়া হয় আসানসোল জেলা হাসপাতালে। কমব্যাট ফোর্স, অত্যাধুনিক আগ্নেয়াস্ত্রধারী পুলিসি নিরাপত্তার মধ্যেই তার স্বাস্থ্য পরীক্ষা হয়। সেখান থেকে আদালত। বের হওয়ার সময় সুবোধ বলে, ‘ছ’বছর আমি জেলবন্দি। বাংলার পুলিস আমাকে ফাঁসাচ্ছে।’ বছর চল্লিশের এই গ্যাংস্টার এদিন হাজতেই আইনজীবীর সঙ্গে দীর্ঘক্ষণ কথাবার্তা বলে। তার আচরণে ভয়ের লেশমাত্র ছিল না।
1d ago
কলকাতা
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পেশাগত উচ্চবিদ্যার শিক্ষায় শুভ। সাহিত্যচর্চায় মানসিক আনন্দ। কর্মোন্নতি ও আয় বৃদ্ধির যোগ। ...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৯ টাকা৮৪.৪৩ টাকা
পাউন্ড১০৩.৮৪ টাকা১০৭.৩০ টাকা
ইউরো৮৮.১২ টাকা৯১.২৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা