রাজ্য

দেখাই করলেন না চোপড়ার নির্যাতিতা, ফিরে যেতে হল রাজ্যপালকে

সংবাদদাতা, ইসলামপুর ও চোপড়া: চোপড়ার নির্যাতিতার সঙ্গে দেখা করতে মঙ্গলবার দিল্লি থেকে বাগডোগরা পর্যন্ত এসেও ফিরে যেতে হল রাজ্যপাল সিভি আনন্দ বোসকে। কারণ নির্যাতিতা দেখাই করতে চাননি তাঁর সঙ্গে। ফের দিল্লি ফেরার পথে রাজ্যপাল সাংবাদিকদের বলেন, চোপড়ার নির্যাতিতা এখন কথা বলতে রাজি নন। তাই চোপড়া যাচ্ছি না। তবে তাঁদের জন্য রাজভবনের দরজা সবসময় খোলা আছে। এই পর্বেই তিনি জানিয়ে দেন, তাঁর বিরুদ্ধে অমর্যাদাকর মন্তব্যের জন্য তিনি কলকাতা হাইকোর্টে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূলের বিরুদ্ধে মানহানির মামলা করেছেন। 
এদিকে চোপড়াকাণ্ড নিয়ে স্থানীয় তৃণমূল বিধায়ক হামিদুর রহমানকে শোকজ করল দল। সাতদিনের মধ্যে তাঁকে তার জবাব দিতে হবে। প্রসঙ্গত, সালিশি’র নামে স্থানীয় ‘মাতব্বর’ জেসিবি’র নৃশংস অত্যাচারের ঘটনা সামনে আসার পরে চোপড়ার বিধায়কের করা মন্তব্যে তৃণমূলকে চরম অস্বস্তিতে পড়তে হয়। যদিও নিজের সেই মন্তব্য নিয়ে দুঃখপ্রকাশও করেছেন হামিদুর। সূত্রের খবর, হামিদুরকে মঙ্গলবার ফোন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি চোপড়ার বিধায়ককে নির্দেশ দিয়েছেন, সালিশিকাণ্ডে দলের যারা জড়িত, তাদের বহিষ্কার করতে হবে। এদিন টেলিফোনে হামিদুর বলেন, দল আমাকে শোকজ করেছে।  দু’তিন দিনের মধ্যে জবাব দিয়ে দেব। 
প্রসঙ্গত, গত ১২ ফেব্রুয়ারি চোপড়ার চেতনগছ এলাকায় মাটি চাপা পড়ে চার শিশুর মৃত্যু হয়েছিল। ঘটনার পরে রাজ্যপাল মৃত শিশুদের পরিবারের সঙ্গে দেখা করতে এসে এক লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেছিলেন। সেই টাকা এখনও পাননি কেউ। এদিন রাজ্যপাল এলাকায় আসবেন জানতে পেরে মৃত শিশুদের পরিবারের সদস্যরা দিঘলগাঁওয়ে জড়ো হয়েছিলেন। তাঁরা রাজ্যপালের কাছেই জানতে চাইতেন, টাকা না পাওয়ার কারণ। মৃত এক শিশুর মা জরিফা খাতুন বলেন, সেদিন রাজ্যপাল এক লক্ষ টাকা করে দেবেন বলেছিলেন। কেন সেই টাকা দেওয়া হয়নি, জানতে চাইতাম। কিন্তু তিনি শেষপর্যন্ত আর আসেননি।
সোমবার সোশ্যাল মিডিয়ায় ফের একটি ভিডিওতে দেখা যায়, চোপড়ার নির্যাতিতা তাঁর ছবি ভাইরাল করা ব্যক্তির শাস্তি দাবি করছেন। মারধরে অভিযুক্তকে নিয়ে তিনি অবশ্য কোনও কথা বলেননি। প্রসঙ্গত, চোপড়া ব্লকের লক্ষ্মীপুর এলাকার একটি ভিডিও রবিবার সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। (ভিডিওর সত্যতা যাচাই করেনি ‘বর্তমান’) দেখা যায়, হাতে গোছা করা কঞ্চি দিয়ে এক যুবতী ও যুবককে রাস্তায় ফেলে বেধড়ক মারছে এক ষণ্ডামার্কা যুবক। সেদিন হামিদুর বলেছিলেন, ওই মহিলা কোনও অভিযোগ করেনি। সে অসামাজিক কাজ করেছিল বলে সালিশি সভা হয়। এই প্রেক্ষাপটে হামিদুরের কাছে রিপোর্ট তলব করেছেন তৃণমূলের জেলা সভাপতি কানাইয়ালাল আগরওয়াল। কানাইয়া বলেন, মহিলাকে নির্যাতনের আসল ঘটনা কী, সে প্রসঙ্গে হামিদুর কী বলেছেন, জানতে চাওয়া হয়েছে। বিধায়কের কাছ থেকে রিপোর্ট পাওয়ার পর দলের রাজ্য কমিটির কাছে তা পাঠানো হবে। অন্যদিকে, অভিযুক্ত তাজিমুল ইসলাম ওরফে জেসিবিকে পাঁচদিনের হেফাজতে নিয়েছে পুলিস। ইসলামপুর জেলা পুলিস সূত্রে খবর, নিরাপত্তার কারণে চোপড়ার পরিবর্তে ইসলামপুর থানার লকআপে রাখা হয়েছে তাজিমুলকে। 
2d ago
কলকাতা
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

চোখের সমস্যায় মানসিক অস্থিরতা ও উদ্বেগ। কর্মস্থলে অতিরিক্ত কাজের চাপ। আর্থিক দিক শুভ।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৭১ টাকা৮৪.৪৫ টাকা
পাউন্ড১০৪.৭৯ টাকা১০৮.২৭ টাকা
ইউরো৮৮.৫৯ টাকা৯১.৭৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা