দেশ

৪৫ দিনে পাঁচবার সাপের কামড় খেয়েও প্রাণরক্ষা

লখনউ: বরাত জোরই বলতে হবে। মাত্র দেড়মাসে পাঁচ পাঁচবার সাপের কামড় খেয়েও বেঁচে গেলেন উত্তরপ্রদেশের ফতেপুরের এক ব্যক্তি। এই ঘটনায় রীতিমতো অবাক চিকিৎসকরাও। বিস্ময়ের ঘোর কাটছে না ফতেপুরের ওই বাসিন্দা বিকাশ দুবেরও। কেন বারবার তাঁর সঙ্গেই এমনটা হচ্ছে, তা ভেবে কূল পাচ্ছেন না তিনি। নিজের বাড়িতে চারবার সাপের কামড় খাওয়ার পর পাড়া প্রতিবেশীদের পরামর্শে বাড়ি বদলান তিনি। তাতেও লাভ হয়নি। পঞ্চমবার সাপের কামড় খেয়েছেন মাসির বাড়িতেও!  
বিকাশকে প্রথমবার সাপে কাটে ২ জুন। সেবার বিছানা থেকে নামতেই সাপের ছোবল খেয়েছিলেন। স্থানীয় বেসরকারি হাসপাতালে তাঁকে নিয়ে যান বাড়ির লোকজন। দু’দিন হাসপাতালে কাটিয়ে সুস্থ হয়ে তিনি বাড়ি ফেরেন। কিন্তু কয়েকদিন পরই ফের একই ঘটনা। ১০ জুন আবার সাপ কামড়ায় তাঁকে। সেযাত্রাও কোনওক্রমে রক্ষা পান তিনি।  আটদিনের ব্যবধানে পরপর দু’বার সাপের কামড়! আতঙ্ক ঘিরে ধরে বিকাশকে। এবার অত্যন্ত সতর্কতা অবলম্বন করেন তিনি।
কিন্তু তাতে কি কোনও লাভ হল? না, এক সপ্তাহের ব্যবধানে একই ঘটনার পুণরাবৃত্তি। ১৭ জুন সাপের কামড় খেয়ে জ্ঞান হারান বিকাশ। বরাতজোরে সেবারও সুস্থ হয়েই হাসপাতাল থেকে বাড়ি ফেরেন তিনি। কিন্তু ভয়াবহ অভিজ্ঞতা ফের তাঁকে তাড়া করে। এবার আর সপ্তাহও ঘোরেনি। তবে চিকিৎসকদেরও অবাক করে দিয়ে সেরে ওঠেন বিকাশ। এখানেই কী দুর্গতির শেষ? সাপের হামলার হাত থেকে বাঁচতে অনেকে বিকাশকে বাড়ি বদলেপরামর্শ দেন। সেকথা মনে ধরে তাঁর। মাসির বাড়িতে গিয়ে থাকতে শুরু করেন তিনি। কিন্তু বিপদ পিছু ছাড়েনি তাঁর। সেখানেও সাপ কামড়ায় তাঁকে। এই নিয়ে টানা পঞ্চমবার। 
2d ago
কলকাতা
রাজ্য
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

চোখের সমস্যায় মানসিক অস্থিরতা ও উদ্বেগ। কর্মস্থলে অতিরিক্ত কাজের চাপ। আর্থিক দিক শুভ।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৭১ টাকা৮৪.৪৫ টাকা
পাউন্ড১০৪.৭৯ টাকা১০৮.২৭ টাকা
ইউরো৮৮.৫৯ টাকা৯১.৭৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা