কলকাতা

পদ্ম-পতাকা নিয়েই প্রচারে ‘বিক্ষুব্ধ’ প্রার্থী, চাপে পড়ে কমিশনে বিজেপি

সংবাদদাতা, বনগাঁ: বাগদা উপ নির্বাচন নিয়ে বিজেপির বিড়ম্বনা অব্যাহত।  এবার বিজেপি চাপে পড়েছে নির্দল প্রার্থীকে নিয়ে। তাদের অভিযোগ,  এই কেন্দ্রের নির্দল প্রার্থী তাঁর প্রচারে বিজেপির পতাকা ব্যবহার করছেন। বিভিন্ন জায়গায় প্রচারও চালাচ্ছেন বিজেপির নাম নিয়ে। মঙ্গলবার রীতিমতো সাংবাদিক সম্মেলন করে এই দাবি করেছেন দলের বনগাঁ সাংগঠনিক জেলা সভাপতি দেবদাস মণ্ডল। তাঁর অভিযোগ, নির্দল প্রার্থী সত্যজিৎ মজুমদার বিজেপির পতাকা নিয়েই মনোনয়ন জমা দিতে এসেছিলেন। পরবর্তীতে তিনি বিভিন্ন জায়গায় নিজেকে বিজেপির সমর্থক বলে জাহির করছেন। দলের পতাকাও ব্যবহার করছেন প্রচারে। বিষয়টি নিয়ে নির্বাচন কমিশনে লিখিত অভিযোগ করা হয়েছে বলে জানান দেবদাসবাবু। এদিন তিনি আরও জানান, নির্দল প্রার্থীর প্রচারে থাকা মৃত্যুঞ্জয় চক্রবর্তী এবং শিশির হাওলাদার নিজেদের বিজেপি কর্মী বলে দাবি করছেন। কিন্তু তাঁদের সঙ্গে বিজেপির কোনও যোগাযোগ নেই। নির্দল প্রার্থী সত্যজিৎ মজুমদার বলেন, ‘মনোনয়ন জমা দিতে যাওয়ার সময় কেউ কেউ আবেগের বশে বিজেপির পতাকা নিয়ে গিয়েছিলেন। তবে প্রচারে আমরা কোথাও বিজেপির পতাকা ব্যবহার করিনি।’ 
বাগদা বিধানসভার উপ নির্বাচন ঘোষণার পর থেকেই প্রার্থী নিয়ে ডামাডোল শুরু হয় গেরুয়া শিবিরের অন্দরে। সোশ্যাল মিডিয়ায় স্থানীয় একাধিক নেতার নাম ভাসিয়ে দেয় বিভিন্ন গোষ্ঠী। দল শেষ পর্যন্ত বাগদা বিধানসভা এলাকার বাইরে থেকে বিনয় বিশ্বাসকে এই কেন্দ্রে প্রার্থী করে। প্রার্থীর নাম ঘোষণা হতেই ক্ষোভে ফেটে পড়েন বিজেপির স্থানীয় কর্মী- সমর্থকরা। পদত্যাগ করতে চেয়েও আবেদন করেন অনেকে। সূত্রের খবর, বিক্ষুব্ধ নেতারা নিজেদের মধ্যে আলোচনা করে সত্যজিৎ মজুমদারকে নির্দল প্রার্থী হিসেবে দাঁড় করান। দলের একাধিক নেতা তাঁর হয়ে প্রচারে নামেন। মৃত্যুঞ্জয় চক্রবর্তী, শিশির হাওলাদার সহ অনেকেই সত্যজিৎবাবুর সঙ্গে রয়েছেন। সূত্রের দাবি, এই দু’জন বিজেপির উদ্বাস্তু সেলের দায়িত্বে রয়েছেন। তবে বিজেপির জেলা সভাপতি জানিয়ে দিয়েছেন, এঁদের সঙ্গে দলের কোনও সম্পর্ক নেই। তাঁরা তৃণমূলের লোক। এ বিষয়ে ওই দুই নেতাও কোনও মন্তব্য করতে চাননি। 
গেরুয়া শিবিরের এই হালচাল নিয়ে বনগাঁ সাংগঠনিক জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি বিশ্বজিৎ দাস বলেন, ‘বিজেপিতে কোন্দল কোনও নতুন ঘটনা নয়। টাকা ছাড়া এই দল কিছুই বোঝে না।’ এদিন সাংবাদিক সম্মেলনে বাগদা থানার ওসির বিরুদ্ধেও বেশ কিছু অভিযোগ আনেন দেবদাসবাবু।  
2d ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

চোখের সমস্যায় মানসিক অস্থিরতা ও উদ্বেগ। কর্মস্থলে অতিরিক্ত কাজের চাপ। আর্থিক দিক শুভ।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৭১ টাকা৮৪.৪৫ টাকা
পাউন্ড১০৪.৭৯ টাকা১০৮.২৭ টাকা
ইউরো৮৮.৫৯ টাকা৯১.৭৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা