বিকিকিনি

 টুকরো  খবর

বাজার কলকাতা ও ডিজনির মেলবন্ধন
বিনোদনের দুনিয়া দাপানো ডিজনি এবং মার্ভেলের সঙ্গে গাঁটছড়া বাঁধল বাজার কলকাতা। ফ্যান্টাসির সঙ্গে ফ্যাশনকে মিশিয়ে সংস্থাটি ক্রেতাদের দিতে চায় কেনাকাটার অনবদ্য অভিজ্ঞতা। বাজার কলকাতা স্টোরগুলিতে নতুন এই কালেকশন শুরু হচ্ছে মাত্র ১৯৯ টাকা থেকে। পুরুষ, মহিলা এবং শিশুদের জন্য সবরকম পোশাক রয়েছে এই সংগ্রহে। স্নো হোয়াইট-এর মতো রাজকুমারী থেকে শুরু করে স্পাইডারম্যানের মতো ক্লাসিক সুপারহিরো, এই সংগ্রহে ডিজনির জাদু এবং মার্ভেলের অ্যাডভেঞ্চারকে ছড়িয়ে দেওয়া হয়েছে।

দিব্য হিরোস-এ মঞ্চে বিশেষভাবে সক্ষমরা  
শারীরিকভাবে বিশেষ সক্ষম হলেও দু’চোখে তাদের স্বপ্ন। সম্প্রতি তাদের নিয়েই ট্যালেন্ট ও ফ্যাশন শো ‘দিব্য হিরোস ২০২৪’-এর আয়োজন করেছে নারায়ণ সেবা সংস্থান। সম্প্রতি আলিপুরের ধনধান্য অডিটোরিয়ামে এই অনুষ্ঠান আয়োজিত হয়। ৩টি রাউন্ডে ১০টি বিভাগে অংশ গ্রহণ করেন প্রায় ৭০ জন অংশগ্রহণকারী। দর্শকাসনও ছিল কানায় কানায় ভর্তি। প্রদীপ প্রজ্জ্বলন ও গণেশ বন্দনার মাধ্যমে শুরু হয় এই ট্যালেন্ট শো। পশ্চিমবঙ্গ থেকে সুন্দর পারফরম্যান্স করেন শুভম ও তাঁর দল। মধ্যপ্রদেশ থেকে জগদীশ প্যাটেল এবং গুজরাটের কমলেশ প্যাটেল হুইলচেয়ারে আশ্চর্যজনক একক নৃত্য, স্টান্ট ও পারফরম্যান্স পরিবেশন করেন। ১০ ফুটের খুঁটি থেকে জগদীশের দেশপ্রেমের আবেদন সকলের মন ছুঁয়ে যায়। রাজস্থানের পলক সিং তাঁর পারফরম্যান্স-এর মধ্যে রাজস্থানের সাংস্কৃতিক ঐতিহ্যের আভাস দেন। শো চলাকালীন বিশেষভাবে সক্ষম শিশুরা র‌্যাম্পেও হাঁটল। তাদের দক্ষতা, আত্মবিশ্বাস ও চেতনায় অডিটোরিয়ামের পরিবেশ মুখরিত হয়। সংস্থার প্রেসিডেন্ট প্রশান্ত আগরওয়াল জানান, ‘বিশেষভাবে সক্ষমরা মানসিকভাবে অনেক বেশি শক্তিশালী। নারায়ণ সেবা সংস্থা বিভিন্নভাবে অক্ষমদের প্রতিভা এবং শক্তিকে স্বীকৃতি দেওয়ার জন্য নিবেদিত হয়েছে।’ পশ্চিমবঙ্গের শিলিগুড়িতে গ্র্যান্ড ক্যাম্প আয়োজন করার পাশাপাশি ১০০০ জন বিশেষ সক্ষম ব্যক্তিকে ক্ষমতায়নের পরিকল্পনাও করেছে এই সংস্থা। আর্টিস্ট্রি-র ফ্যাশন শো
• গ্র্যান্ড ফিউশন র‍্যাম্প শো সিজন ২ ও গ্ল্যাম অ্যাওয়ার্ড শো আয়োজন করল আর্টিস্ট্রি এন্টারপ্রাইজ। প্রায় ৭০ জন প্রতিযোগী এই ফ্যাশন শো-এ অংশ নিয়েছিলেন। এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অভিনেত্রী স্বস্তিকা দত্ত। এছাড়াও উপস্থিত ছিলেন দিব্যজ্যোতি দত্ত, রাজীব বসু, স্বস্তিকা ঘোষ, অর্কজা আচার্য, সৃজনী মিত্র, সায়ন্তনী গুহ ঠাকুরতা, কুয়াশা বিশ্বাস, শুভশ্রী চক্রবর্তী সহ টলিউডের নানা চেনা মুখ। এই প্রসঙ্গে ফিউশন র‍্যাম্প শো-র প্রধান আয়োজক সুব্রতা রাও জানান, প্রতি বছরই  নতুন কিছু মুখকে দর্শকের সামনে তুলে ধরতেই এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। ফ্যাশন শো-এ র‍্যাম্প ওয়াক ছাড়াও অভিনেতা-অভিনেত্রী, মডেল, রূপটানশিল্পী সহ সমাজের নানা ক্ষেত্রে কৃতীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।

সাহা টেক্সটাইল-এর ভাষাদিবস পালন
ভাষা আদতে ভালোবাসার। মাতৃভাষাকে আপন করে নেওয়া ও সেই ভাষার জন্য প্রাণদানের ইতিহাস বাঙালি ভোলেনি। তাই ভাষা শহিদদের সম্মান জানাতে গত ২১ ফেব্রুয়ারি এক অভিনব উদ্যোগে নিয়েছিল সাহা টেক্সটাইল পরিবার। আন্তর্জাতিক মাতৃভাষা দিবসকে মানুষের মধ্যে আরও বিস্তার ঘটানোর উদ্দেশ্যেই এই আয়োজন। এই উপলক্ষে সাহা টেক্সটাইল-এর কর্ণধার শান্তি সাহা ওই দিন প্রত্যেককে সাদা-কালো পোশাক পরে ছবি পাঠানোর আবেদন জানান। সেই উপলক্ষে অনেকেই ছবি পাঠান। তার মধ্যে ১০ জন পুরুষ এবং ১০ জন মহিলাকে সাহা টেক্সটাইল নির্বাচিত করে এবং তাঁদের নিয়ে একটি সম্মানপ্রদান অনুষ্ঠানের আয়োজন করে। বারাসতে ১২ মে অনুষ্ঠানটি আয়োজিত হয়। উক্ত দিনে উপস্থিত ছিলেন সাহা টেক্সটাইলের কর্ণধার কান্তি সাহা, তাঁর স্ত্রী রত্না সাহা, পুত্র সিঞ্জন সাহা, পুত্রবধূ দেবাঞ্জলী সাহা এবং কন্যা মঞ্জিমা সাহা সহ বিশিষ্ট ব্যক্তিগণ। 

‘মাই স্ট্যাম্প’-এ সমাজের গুণীজনরা
ভারতীয় ডাকবিভাগের সহযোগিতায় ‘মাই স্ট্যাম্প’ সিরিজ চালু করল স্বামী বিবেকানন্দ বিদ্যামন্দির সিঙ্গুর ও হাওড়ার ভিশন অব বেঙ্গল। সমাজের বিভিন্ন ক্ষেত্রে বিশেষ ভূমিকা পালনকারী ব্যক্তিত্বদের সম্মান জানাতেই এই স্ট্যাম্প। এই দুই সংস্থা থেকে মানস কুমার ঘোষ ও সরোজ চক্রবর্তীর উদ্যোগে এই কর্মকাণ্ড আয়োজিত হয়। মাই স্ট্যাম্পের মাধ্যমে সম্মান জানানো হয় সাহিত্যিক শীর্ষেন্দু মুখোপাধ্যায়, সঙ্গীতজ্ঞ পণ্ডিত অজয় চক্রবর্তী, অভিনেতা পরাণ বন্দ্যোপাধ্যায়, সুপ্রিম কোর্টের প্রাক্তন বিচারপতি পিণাকী চন্দ্র ঘোষ, আইএসআই-এর প্রাক্তন ডিরেক্টর বিমল কুমার রায়, চিকিৎসক ডাঃ অনিল কুমার ভাল্লাকে। এছাড়া এঁদের প্রত্যেককে ‘ভারত গৌরব সম্মান’ প্রদান করা হয়। এই সম্মান তাঁদের হাতে তুলে দেন বেলুড় রামকৃষ্ণ মিশন ও মঠের জেনারেল সেক্রেটারি স্বামী সুবীরানন্দ মহারাজ, স্বামীজির বাড়ির অধ্যক্ষ স্বামী জ্ঞানালোকানন্দ মহারাজ ও রামকৃষ্ণ মিশন ইনস্টিটিউট অব কালচারের সেক্রেটারি স্বামী সুপর্ণানন্দ মহারাজ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কলকাতা জিপিও-র বিজনেস ডেভেলপমেন্ট ও মার্কেটিং বিভাগের ডেপুটি ডিরেক্টর সুদর্শনা সেন। 

লাইফ’স গুড অফারে এলজি
২৭ বছর ধরে নিজেদের পথ চলাকে স্মরণীয় করে রাখতে ‘লাইফ’স গুড অফার’ নিয়ে এল এলজি ইলেকট্রনিকস। এই অফারে গ্রাহকরা নির্দিষ্ট কিছু ডেবিট ও ক্রেডিট কার্ডের উপর ২৭ শতাংশ পর্যন্ত ছাড় পাবেন। এলজি-র নির্বাচিত কিছু প্রোডাক্ট মাত্র ২৭ টাকায় মিলবে এই অফারে। অর্থাৎ মাত্র ২৭ টাকা প্রসেসিং চার্জ দিয়ে জিনিসটি বুক করার পর বাকি দাম সহজ কিছু ইএমআই-তে দিতে পারবেন গ্রাহক। কিছু কিছু প্রোডাক্টে ৮৮৮ টাকার সহজ ইএমআই-তে মিলবে। বাজাজ ফিনান্সের কার্ড ও নির্দিষ্ট কিছু ডেবিট ও ক্রেডিট কার্ডের মাধ্যমে এই ইএমআই দেওয়া যাবে। এছাড়াও এই অফারে নির্বাচিত কিছু ওয়াটার পিউরিফায়ার কিনলে ৪২০০ টাকার মেনটেন্যান্স বিনামূল্যে পাবেন। কিছু এসিতে মিলবে ৫ বছরের ওয়্যারেন্টি, সাইড বাই সাইড রেফ্রিজারেটরের সঙ্গে পাবেন ১১,৪৯৯ টাকা দামের মিনি বার রেফ্রিজারেটর। নির্দিষ্ট মডেলের টিভি কিনলে এলজি-র ৯৯৯০ টাকার ক্যামেরা পাবেন মাত্র ৯৯৯ টাকায়। এছাড়াও মিলতে পারে ৩০ শতাংশ ছাড়ে এলজি-র সাউন্ড বার। এমন নানা অফারে সমৃদ্ধ ‘লাইফ’স গুড অফার’-টি শুরু হয়েছে ১২ মে থেকে। চলবে ১১ জুন বা স্টক না ফুরানো অবধি অফারটি চালু থাকবে। সংস্থার আশা, এলজি-র জনপ্রিয়তা, নির্ভরযোগ্য ব্র্যান্ড হিসেবে ভরসাযোগ্য হয়ে ওঠার পাশাপাশি এই অফার গ্রাহককে আরও বেশি করে কেনাকাটায় উৎসাহ জোগাবে। এই মরশুমে এসি, কুলার বা অন্যান্য সামগ্রী কিনতে ঢুঁ মারতে পারেন এখানে।
1Month ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক সম্পত্তি সংক্রান্ত আইনি কর্মে ব্যস্ততা। ব্যবসা সম্প্রসারণে অতিরিক্ত অর্থ বিনিয়োগের পরিকল্পনা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৮৫ টাকা৮৪.৫৯ টাকা
পাউন্ড১০৬.৪৩ টাকা১০৯.৯৫ টাকা
ইউরো৮৯.৬৩ টাকা৯২.৭৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা