বিকিকিনি

টুকরো  খবর

প্রাকৃতিক উপাদান স্ক্রাব ন্যাচারালস-এ
২০২১ সাল থেকে ফোর সাইনস ওয়েলনেস প্রাইভেট লিমিটেড-এর অন্তর্গত ‘স্ক্রাব ন্যাচারালস’ পথ চলা শুরু করে। এই অর্গানিক স্কিন কেয়ার ব্র্যান্ড ত্বকের যত্নে নানা প্রাকৃতিক, হ্যান্ডমেড ও জৈব উপকরণ ব্যবহার করে। রাসায়নিকমুক্ত প্রসাধনী ব্যবহারে যাঁরা উৎসাহী, তাঁদের কাছে এই ব্রান্ড বিশেষ পরিচিত। ব্র্যান্ডের কর্ণধার দেবযানী রায় চৌধুরী ও অনিরুদ্ধ দাস বরাবরই পকেটসই রেঞ্জে প্রাকৃতিক উপাদান দিয়ে ফেস ও বডি মিস্ট, ফেসিয়াল স্ক্রাব ইত্যাদি গ্রাহকদের হাতে তুলে দেন। খুব অদূর ভবিষ্যতে হাত ও পায়ের যত্নের জন্যও নানা উপকরণ তাঁরা প্রস্তুত করবেন বলে জানিয়েছেন।

তানিশক-এর হীরে উৎসব
টাটা গ্রুপ-এর নামী অলঙ্কার ব্র্যান্ড তানিশক নিয়ে এল ফেস্টিভ্যাল অব ডায়মন্ডস। প্রাকৃতিক হীরের অমূল্য সৌন্দর্যকেই এই কালেকশনে হাজির করা হয়েছে। জীবনের মূল্যবান মুহূর্তগুলি হীরের মতোই প্রিয়। সেগুলিকে উদযাপন করারই নামান্তর এই উৎসব। ১০ হাজারেরও বেশি হীরের গয়নার নকশা রয়েছে এই কালেকশনে। নেকলেস, ব্রেসলেট, দুল, আংটি সবই পাবেন এখানে। বিভিন্ন কাট, ক্যারেট এবং সেটিংস থেকে বেছে নিতে পারেন নিজের পছন্দের হীরের অলঙ্কারটি। এই উৎসবে নানা অফারও থাকছে। হীরের গয়নার মূল্যে ২০ শতাংশ পর্যন্ত ছাড় মিলবে। নতুন হীরের গয়নার জন্য ১০০ শতাংশ বর্তমান মূল্যে পুরনো সোনা বদলাতে পারবেন। তানিশক-এর যে কোনও শোরুম ও অনলাইনে তানিশক-এর নিজস্ব ওয়েবসাইট থেকে গয়না কিনতে পারেন।

গ্রোহেয়ার গ্লোস্কিন-এর নতুন শোরুম কলকাতায় 
কলকাতার শরৎ বোস রোডে একটি আউটলেট খুলল অ্যাডভান্সড গ্রোহেয়ার এবং গ্লোস্কিন ক্লিনিক। সৌন্দর্যের জগতে এই ক্লিনিকের নাম বহুল প্রচলিত। এই উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রেস্তরাঁ জগতের সঙ্গে যুক্ত উদ্যোগপতি শ্বেতা তান্তিয়া ও প্লাস্টিক ইন্ডাস্ট্রির উদ্যোগপতি নারিন্দ্র সুরান্না, অ্যাডভান্সড গ্রোহেয়ার এবং গ্লোস্কিন ক্লিনিকের ব্র্যান্ড প্রতিষ্ঠাতা ও এমডি সরণ ভেল জে সহ আরও অনেকে। এখানে পাবেন পারকিউটেনিয়াস এফইউই হেয়ার ট্রান্সপ্ল্যান্ট, স্টেম এক্স ২৭  টি এম (পিআরপি প্রো+), লেজার হেয়ার থেরাপি, কসমেটিক সিস্টেম, জিএফসি ফাইব্রিন টিএম-সহ আরও অনেক ধরনের ইউএস-এফডিএ অনুমোদিত পরিষেবা। ক্লিনিক্যাল এবং নন-ক্লিনিক্যাল উভয় উপায়েই এখানে পরিষেবা দেওয়া হয়। চুলের যত্ন ছাড়ার ত্বকের জন্য এখানে পাবেন গ্লুটাথিয়ন, হাইড্রা ফেসিয়াল, কিউ সুইচড লেজার, কেমিক্যাল পিল, বোটক্স, ফিলার, থ্রেড লিফট, ফুল বডি লেজার, ফেস পিআরপি, ওয়ার্টস রিমুভাল সহ বিভিন্ন পরিষেবা। আন্তর্জাতিক মানের যন্ত্রপাতি ও বিশ্বমানের বিশেষজ্ঞই এদের ইউএসপি।  

সৃষ্টি বিউটি স্পট অ্যান্ড অ্যাকাডেমি-র ২৩ তম জন্মদিন
সম্প্রতি ২৩ তম জন্মদিন পালন করল সৃষ্টি বিউটি স্পট অ্যান্ড অ্যাকাডেমি। আইসিসিআর-এ এই উপলক্ষ্যে একটি সেমিনারের আয়োজন করে এই সংস্থা। মূল বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ডায়েটিশিয়ান সুপর্ণা চ্যাটার্জি দত্ত। অভিনেত্রী দোলন রায় হাজির ছিলেন প্রধান অতিথি হিসেবে। বাহ্যিক সৌন্দর্যের সঙ্গে আভ্যন্তরীণ সৌন্দর্যের দিকটিও তুলে ধরেন অতিথিরা। ত্বক ও চুলের যত্নের সঙ্গে ডায়েট ও এক্সারসাইজের প্রসঙ্গও উঠে আসে।

হার না মনোভাবেই জয়
প্রতিবন্ধকতা কোনও বাধা হয়নি তাঁর জীবনে। জীবনে চার-চারবার সেরিব্রাল অ্যাটাকের আঘাত এসেছে। ডান হাত এবং কথা কেড়ে নিয়েছিল সেই আঘাত। নিয়মিত চিকিৎসা এবং পরিবারের সহযোগিতায় কথা ফিরেছে। কিন্তু হাতের জোর আর আগের মতো নেই। তাই ডান নয়, বাঁ হাতই সঙ্গ দিয়েছে, ভরসা দিয়েছে। সে হাতে তুলি তুলে নিয়ে আজ এগিয়ে যাচ্ছেন সুদেষ্ণা রায়। তিনি বলেন, ‘কখনও ভাবিনি বাঁ হাতে আঁকব। চারবার সেরিব্রাল অ্যাটাক। ছোটবেলায় পরম পূজনীয় স্বামী লোকেশ্বরানন্দজী মহারাজ আমাকে বলেছিলেন, ছবি আঁকা আর গান না ছাড়তে। পড়াশোনার পাশাপাশি তাও চালিয়ে যাচ্ছিলাম। কিন্তু দুর্ঘটনা পিছু ছাড়েনি।’ হাসপাতাল আর বাড়ি করতে করতে চোখের সামনে নিঃসীম অন্ধকার। কী করে আবার ছবি আঁকবেন? হাসপাতালে থাকাকালীন ডাঃ আর আহমেদ তাঁকে বাঁ হাতে আঁকার পরামর্শ দেন। হাসপাতাল থেকে ছাড়া পেয়ে ছোট ক্যানভাসে বাঁ হাতে কাজ শুরু। একটু একটু করে রূপ পেতে শুরু করে সুদেষ্ণার কাজ। তাঁর এই কাজ সম্প্রতি যাদবপুর বিশ্ববিদ্যালয়ের প্রাক্তনীদের আয়োজিত একটি প্রদর্শনীতেও দেখানো হয়েছে। ভালো সাড়া পেয়েছেন সেখানে। এভাবেই নিজেকে ফিরে পেতে চান সুদেষ্ণা। যারই জীবনে বাধা আসুক, সে যেন তাঁর এই লড়াই থেকে উদ্বুদ্ধ হয়, চান সুদেষ্ণা।
1Month ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

উপস্থিত বুদ্ধি ও প্রখর অনুমান ক্ষমতার গুণে কার্যোদ্ধার। ব্যবসা, বিদ্যা, দাম্পত্য ক্ষেত্রগুলি শুভ।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১৩ টাকা৮৪.৮৭ টাকা
পাউন্ড১০৮.৩২ টাকা১১১.৮৭ টাকা
ইউরো৯১.২৫ টাকা৯৪.৪৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
5th     September,   2024
দিন পঞ্জিকা