বিকিকিনি

টুকরো  খবর

প্রাক পুজো সেল বেনারসি টেক্সটোরিয়ামে
পুজো আসতে আর মাত্র দু’মাস। তাই আগেভাগে সেরে ফেলুন কেনাকাটা। শ্যামবাজারের বেনারসি টেক্সটোরিয়ামে শুরু হয়েছে প্রাক পুজো সেল। এখানে কটন হ্যান্ডলুম শুরু মাত্র ৬৫০ টাকা থেকে। পাবেন ২৫০০ টাকা পর্যন্ত। ভাগলপুরী সিল্ক ৯৫০ থেকে ১৮৫০ টাকায় পাবেন। সেমি গাদোয়াল ২১৫০ টাকায় পাবেন। মাহেশ্বরী সিল্ক মিলবে এক হাজার টাকায়। সাউথসিল্ক আছে ১৬৫০ থেকে ৩৫০০ টাকার মধ্যে। কটন হ্যান্ডলুম ঢাকাই ৮৭০ থেকে ২৫০০ টাকার বাজেটে পাবেন। পিওর রাজশাহী কটন আছে ২৬৫০ টাকায়। পিওর মধ্যপ্রদেশ তসর সাড়ে সাত হাজার থেকে ১২ হাজার টাকায় পাবেন। বেনারস তসর ২৫০০ থেকে ৭৫০০ টাকার মধ্যে। বেনারসি লিনেন ২৫০০ থেকে ৫৮০০ টাকায় পাবেন। পিওর গাদোয়াল ১১৫০০ থেকে ১৮ হাজার মধ্যে। আছে স্বর্ণচরী ২৫০০ থেকে ৩৫০০ টাকায়। পিওর অরগ্যাঞ্জা আছে ২৫০০ থেকে ৪৫০০ টাকায়। সফট ঢাকাই ৭৮০ থেকে ২৫০০ টাকার মধ্যে। কোরা কাতান ৫৫০০ থেকে ৬৮০০ টাকায় পাবেন। কাঞ্জিভরম ৫৬০০ থেকে ৮৫০০ টাকার বাজেটে নিতে পারেন। পৈঠানি ১২ থেকে ২৮ হাজার টাকা। সিল্ক রাজকোট ৭৫০০ থেকে ৯৫০০ টাকায়। ফ্যান্সি বেনারসি ৪৫০০ থেকে ৯৫০০ টাকায়। ভাগলপুরী তসর ৪৮০০ থেকে ৭৪০০ টাকার মধ্যে পাবেন। ওপারা কাতান ৫৫০০ থেকে ৮৫০০ টাকায়। মঙ্গলগিরি সিল্ক ১৮৫০ থেকে ২৮০০ টাকা। শোরুম রবিবারও খোলা।

অ্যাকনের দাগ নিমেষেই গায়েব
বয়ঃসন্ধিকালে অ্যাকনের সমস্যা নেহাত নতুন কোনও ঘটনা নয়। নানাবিধ চিকিৎসা, ওষুধযুক্ত ক্রিম, লোশন লাগানোর পর অ্যাকনে যাও বা কমে গেল, পিছনে ফেলে গেল দাগ। এদিকে মুখে দাগ থাকলে সৌন্দচর্চা সম্পূর্ণ হবে কী করে? আইটিসি বাজারে এনেছে অ্যাকনে স্পট করেকটর। ১৫ মিলির প্যাকে পাবেন এই মলমটি। এতে রয়েছে অ্যাক্টিভ রিচ এজঅ্যাক্ট ফর্মুলা। তার মধ্যে পাবেন ২ শতাংশ অ্যাজেলিক অ্যাসিড যার মাধ্যমে অ্যাকনে কমবে তো বটেই, পাশাপাশি তার দাগও নির্মূল হবে। শুধু তাই নয় এই মলম একবার লাগালে অ্যাকনে হওয়ার সম্ভাবনাও কমে যাবে। ত্বক কোমল রেখেও এই ক্রিম তার অতিরিক্ত তৈলাক্তভাব দূর করতে সক্ষম। তাছাড়াও আরও নানারকম গুণে ঠাসা এই মলমের দাম ১৪৯৯ টাকা। ডার্মাটোলজিস্টদের পরীক্ষার পর এই ক্রিম ভারতীয় ত্বকের উপযুক্ত বলেই ধরা হয়েছে।  

ওয়াজিদ আলি শাহ জন্মদ্বিশতবর্ষে সভা
জন্মের দ্বিশতবর্ষ পেরিয়ে আরও দু’বছর পূর্ণ করলেন নবাব ওয়াজিদ আলি শাহ। তাঁর ২০২ তম জন্মদিন উদ্‌যা঩পিত হল দেশপ্রিয় পার্ক-এর আওয়াধ ১৫৯০ রেস্তরাঁয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নবাবের প্র-প্রপৌত্র শাহেনশাহ মির্জা, চীনের ডেপুটি কনসাল জেনারেল ইউ শিয়ং, আলিয়াঁস ফ্রাঁসের ডিরেক্টর নিকোলাস ফ্যাসিনো ও রেস্তরাঁর অন্যতম কর্ণধার শিলাদিত্য চৌধুরি। আলিয়া বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সাফুরা রেজাকের সঙ্গে শাহেনশাহ মির্জার আলোচনায় নবাবের জীবনের বিভিন্ন অজানা তথ্যে উঠে আসে। গল্পের মতো সেইসব কথায় সমৃদ্ধ ছিল আলোচনাসভা। বাংলার খাবারের উপর নবাবের প্রভাবের কথাও আলোচিত হয়। রেস্তরাঁর তরফে শিলাদিত্য বলেন, ‘কলকাতার মোগলাই খাবারের ঐতিহ্য অনেকাংশেই নবাব ওয়াজিদ আলি শাহর দ্বারা প্রভাবিত। সেই ঘরানা আজও আমরা বজায় রাখার চেষ্টা করি।’ নৃত্য ও সঙ্গীতে পরিবেশনের মাধ্যমে সুন্দর অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল।

নয়া স্মার্টফোন রিয়েলমির 
তরুণদের মধ্যে স্মার্টফোনে এখন সবচেয়ে জনপ্রিয় ব্র্যান্ড রিয়েলমি, সংস্থার তেমনই দাবি। এবার তারা নিয়ে এল রিয়েলমি থার্টিন প্রো সিরিজ ৫জি স্মার্টফোন, সুপার এআই ইঞ্জিন সমৃদ্ধ রিয়েলমি ওয়াচ এস টু (৪৪৯৯ টাকা) এবং  ৪০ ঘণ্টার সম্পূর্ণ প্লেব্যাক রিয়েলমি বাডস টি৩১০ (২১৯৯ টাকা)। থার্টিন প্রো সিরিজের দু’টি মডেল রয়েছে ফোনের। রিয়েলমি থার্টিন প্রো+৫জি এবং রিয়েলমি থার্টিন প্রো ৫জি। এই স্মার্টফোনে রয়েছে এআই যুক্ত উচ্চক্ষমতার ক্যামেরা। থার্টিন প্রো+৫জি ফোন মিলছে দু’টি রঙে, মনেট গোল্ড এবং এমারেল্ড গ্রিন। তিন রকম স্টোরেজ রয়েছে এতে। ৮জিবি+২৫৬জিবি সম্পন্ন স্মার্টফোনটির দাম ৩১,৯৯৯ এবং ১২জিবি+৫১২জিবি ফোনটির দাম পড়ছে ৩৩,৯৯৯ টাকা। রিয়েলমি-র নিজস্ব ওয়েবসাইট এবং ফ্লিপকার্টে পাওয়া মডেলগুলি। রিয়েলমি থার্টিন প্রো ৫জি-র মডেল মিলবে তিনটি রঙে। মনেট গোল্ড, মনেট পার্পল এবং এমারেল্ড গ্রিন। এটির স্টোরেজ ভ্যারিয়েন্ট তিন রকম। ৮জিবি+১২৮জিবি ক্ষমতাসম্পন্ন ফোনের দাম ২৩,৯৯৯ টাকা। ৮জিবি+২৫৬জিবি-র ফোনের দাম ২৫,৯৯৯ টাকা এবং ১২জিবি+৫১২জিবি-র ফোনের দাম পড়বে ২৮,৯৯৯ টাকা।

টাটার নতুন মশলা ওটস
টাটা সোলফুল বাজারে নিয়ে এল মশলা ওটস। যার মধ্যে রয়েছে ভরপুর ডালের শক্তি। মুগ ডালের সঙ্গে বিভিন্ন মশলার সংমিশ্রণে তৈরি এই ওটস  স্ন্যাকস হিসেবে খেতে পারেন। যা একদিকে পুষ্টিতে ভরপুর অন্যদিকে সুস্বাদুও। চার মিনিটের মধ্যেই তৈরি হয়ে যাবে এই পদ। মাত্র ১৫ টাকায় পাওয়া যাবে এই ওটস। স্বল্প মূল্য হলেও গুণমানের সঙ্গে কোনওভাবে আপস করেনি প্রস্তুতকারী সংস্থা। টাটা কনজিউমার্স সোলফুল-এর এমডি এবং সিইও প্রশান্ত পরমেশ্বরন বলেন, এই ওটসের মধ্যে মুগ ডাল থাকায় তা ক্রেতাদের কাছে অত্যন্ত সুস্বাদু হয়ে উঠেছে। টাটা কনজিউমার প্রোডাক্টস-এর গ্লোবাল হেড বিকাশ গুপ্তা বলেন গ্রাহকদের দারুণ একটা স্ন্যাক্স উপহার দেওয়ার জন্য অনেক চিন্তাভাবনা করে এই প্রোডাক্ট তৈরি করা হয়েছে।

জাতীয় হ্যান্ডলুম দিবস পালনে ডব্লুআইসিসিআই
জাতীয় হ্যান্ডলুম দিবস পালনে এগিয়ে এল ডব্লুআইসিসিআই আর্টস কাউন্সিল, ওয়েস্ট বেঙ্গল। ‘ধারোহার: আ হার্টফেল্ট ট্রিবিউট টু দ্য আর্টিজানস্’— এই শিরোনামে আইবিস কলকাতায় অনুষ্ঠিত হল এক ফ্যাশন শো। বাংলার তাঁতশিল্পীদের অবদান ও তাঁদের দক্ষতাকে সকলের সামনে তুলে ধরতেই এই উদ্যোগ বলে দাবি কাউন্সিলের। বিভিন্ন রং ও নকশায় বাংলার তাঁত দিয়ে তৈরি শাড়ি, পোশাক ও ধুতি-পাঞ্জাবিতে সেজে এদিন র‌্যাম্প মাতালেন বিভিন্ন ক্ষেত্রের বিশিষ্ট ব্যক্তিত্ব। র‌্যাম্পে হাঁটলেন আইইএসডব্লুউএম-এর ডিরেক্টর আইএএস অভিনব চন্দ্র, অস্ট্রেলিয়ান কনসাল জেনারেল হিউ বয়লান, ব্রিটিশ ডেপুটি হাই কমিশনার ডঃ অ্যান্ড্রু ফ্লেমিং প্রমুখ। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে হাজির ছিলেন বিধাননগর পুলিশের ডেপুটি কমিশনার অনীশ সরকার, আইবিস-এর জেনারেল ম্যানেজার অমিতা মিশ্র, ওয়েস্ট বেঙ্গল আর্টস লিডারশিপ কাউন্সিলের স্টেট প্রেসিডেন্ট রিনা দেওয়ান প্রমুখ। বস্ত্রশিল্পী ও বয়নশিল্পীদের নানা সমস্যা, সেই সমস্যার সমাধান, তাঁতশিল্পীদের উন্নয়ন ও তাঁদের ভবিষ্যৎ নিয়ে নানা সম্ভাবনার কথা উঠে আসে আলোচনায়। এই মঞ্চ থেকেই ডব্লুআইসিসিআই আর্টস লিডারশিপ কাউন্সিলের নতুন প্রেসিডেন্টের নামও ঘোষণা করা হয়। 

গ্যালারি চিত্তপ্রসাদে শুরু চিত্র প্রদর্শনী
যোগেন চৌধুরী সেন্টার ফর আর্টস-এর গ্যালারি চিত্তপ্রসাদ সেজে উঠছে চিত্রশিল্পী প্রত্যূষা মুখোপাধ্যায়ের একক চিত্রপ্রদর্শনীতে। আগামী ১২ আগস্ট সন্ধে ৬.৩০-এ প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন গণেশ হালুই,  যোগেন চৌধুরী, গৌতম ঘোষ, দেবব্রত চক্রবর্তী, বুকু মুন্সি ও সুব্রত গঙ্গোপাধ্যায়ের মতো বিশিষ্ট ব্যক্তিত্ব। রবীন্দ্রগানের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা করবেন গার্গী দাস বক্সি। প্রদর্শনী চলবে আগামী ২৩ আগস্ট পর্যন্ত। প্রতিদিন দুপুর ২টো থেকে রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে এই প্রদর্শনী।
1Month ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

কর্মস্থলে জটিলকর্মে অনায়াস সাফল্য ও প্রশংসালাভ। আর্থিক দিকটি শুভ। ক্রীড়াস্থলে বিশেষ সাফল্য।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১০ টাকা৮৪.৮৪ টাকা
পাউন্ড১০৮.৬৪ টাকা১১২.১৯ টাকা
ইউরো৯১.৫৩ টাকা৯৪.৭৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
14th     September,   2024
দিন পঞ্জিকা